ফটোগ্রাফী পোস্ট: কয়েকটি এলোমেলো ফুলের ফটোগ্রাফী

in আমার বাংলা ব্লগ4 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে কয়েকটি এলোমেলো ফুলের ফটোগ্রাফী শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


Brown Modern Nature Landscapes  Photo Collage_20240227_114916_0000.png
ক্যানভা অ্যাপস


এলোমেলো ফুলের ফটোগ্রাফী


img_918490263076652.jpeg

img_313561371704172.jpeg

উপরের চিত্র দুটির মধ্যে আপনারা যে দুটি ফুল দেখতে পারছেন, এই ফুল দুটির নাম চন্দ্রমল্লিকা ফুল। আপনারা সকলেই হয়তো এই ফুলের সাথে অনেক পরিচিত আছেন।আর এই ফুল চিনে না এমন মানুষ বাংলাদেশের মধ্যে খুঁজে পাওয়া যাবে না।কম বেশি আমরা সকলেই এই ফুলের সাথে সুপরিচিত।এই চন্দ্রমল্লিকা ফুল বেশ কয়েক প্রজাতির হয়ে থাকে। তবে সাদা প্রজাতির চন্দ্রমল্লিকা ফুল গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। হলুদ প্রজাতির চন্দ্রমল্লিকা ফুল গুলো দেখতে ও কিন্তু খারাপ নয়। আপনারা উপরের চিত্রটির মাধ্যমে হলুদ প্রজাতির চন্দ্রমল্লিকা ফুল দেখতে পারছেন।

received_1921538254930727.jpeg

received_1369587473606588.jpeg

উপরের চিত্র দুটির মধ্যে আপনারা যে দুটি ফুল দেখতে পারছেন এই ফুল দুটির নাম হচ্ছে ডালিয়া ফুল।এই ফুল গুলোর ধরণ একটু সূর্য মুখী ফুলের মতো দেখতে।আর এই ডালিয়া ফুল বিভিন্ন প্রজাতির হয়ে থাকে, যেমন: সাদা, বাদামি, লাল, হলুদ এছাড়া ও আরো কয়েক প্রজাতির হয়ে থাকে। তবে সাদা প্রজাতির ডালিয়া ফুল টি দেখতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে।আর এই ডালিয়া ফুল শীতের মৌসুমের অন্যতম একটি ফুল।ডালিয়া ফুল শীতকাল জুড়ে ফুটে থাকে।ডালিয়া ফুলের সুগন্ধ না থাকলেও এই ডালিয়া ফুলের সৌন্দর্য মানুষ কে মুগ্ধ করে তোলে।

received_935553611338617.jpeg

received_782821270369582.jpeg

উপরের দুটির মধ্যে আপনারা যে দুটি ফুল দেখতে পারছেন এই ফুল গুলোর নাম হচ্ছে সূর্য মুখী ফুল। আপনারা সকলেই এই ফুলের সাথে সুপরিচিত।এই ফুল সূর্য মুখী ফুল চিনে না এমন মানুষ মনে হয় বাংলাদেশের মাটিতে খুঁজে পাওয়া যাবে না।আর এই সূর্য মুখী ফুল গুলো শীতকালে হয়ে থাকে।এই সূর্য মুখী ফুলের বেশ কিছু গুনাগুণ রং রয়েছে। বাংলাদেশের প্রায় কৃষক এই ফুলের বাগান লাগিয়ে থাকেন। শীতকালে গ্ৰামের বাজার গুলোতে এই ফুলের গাছ ও ফুল বেচাকেনা হয়ে থাকে। বিশেষ করে যারা গ্ৰাম এলাকায় বসবাস করে থাকেন তারা হয়তো এই বিষয়ে অবগত আছেন।গ্ৰামের আনাচে কানাচে এই ফুলের বাগান দেখতে পাওয়া যায়।

RIYAN_20240221_130558_👫Vivid Color .jpg

RIYAN_20240221_130555_👫Vivid Color .jpg

উপরের চিত্র দুটির মাধ্যমে আপনারা যে দুটি ফুল দেখতে পারছেন এই ফুল গুলোর নাম পাত্র গাদা ফুল।এই ফুল গুলো হয়তো ইতোমধ্যে আপনারা সকলেই আমার বাংলা ব্লগ কমিউনিটির অনেক ব্যবহারকারীর ফটোগ্রাফীর মাধ্যমে দেখতে পেরেছেন।এই ফুল গুলো দেখতে সাধারণ গাদা ফুলের মতো।আর এই টি গাদা ফুল পরিবারের একটি ফুল। গাদা ফুল পরিবারের বেশ কয়েকটি ফুল রয়েছে, তারমধ্যে এই পত্র গাদা ফুল অন্যতম।এই গাদা ফুল গুলো শহরের মধ্যে বেশি দেখতে পাওয়া যায়।গ্ৰাম এলাকার মধ্যে তেমন একটা দেখতে পাওয়া যায় না।

RIYAN_20240211_080526_👫Vivid Color .jpg

উপরের চিত্রটির মাধ্যমে আপনারা যে ফুলের ফটোগ্রাফী টি দেখতে পারছেন এই ফুলের ফটোগ্রাফীর নাম হচ্ছে লাউ ফুলের ফটোগ্রাফী। আপনারা অনেকেই এই ফুল খুব বেশি একটা চিনেন না। তবে গ্ৰামের বেশিরভাগ মানুষ এই ফুলের সাথে সুপরিচিত। কেননা এই ফুল গুলো শুধু মাত্র গ্ৰামের মধ্যেই দেখতে পাওয়া যায়। শহরের মধ্যে অনেক খোঁজাখুঁজি করলে ও এই ফুলের দেখা মিলবে না। এই ফুলের ফটোগ্রাফী টি আমি আমার বাসা থেকে সংগ্রহ করেছি।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 4 months ago 

আপনার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। প্রতিটি ফুলের সৌন্দর্য আপনি চমৎকার ভাবে ক্যাপচার করেছেন।আমার কাছে সবগুলো ফুলের ফটোগ্রাফি ই দারুন লেগেছে।সুন্দর বর্ননায় আরো বেশি ভালো লেগেছে।ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সূর্যমুখী ফুল দেখতে অনেক সুন্দর লাগতেছে। আর এই রঙের ডালিয়া ফুল কাছে ভীষণ ভালো লাগে। বিভিন্ন ধরণের ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। চন্দ্রমল্লিকা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া ডালিয়া এবং সূর্যমুখী ফুলের অসাধারণ ছিলো। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

বাহ আপনার করা ফুলের ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি ই আমার ভালো লেগেছে কিন্তু সূর্যমুখী ফুলের ফটোগ্রাফিটি একটু বেশিই ভালো লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন ভাবে কয়েকটি এলোমেলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। ফুল সৌন্দর্যের প্রতীক গাছে দেখতে এগুলো বেশ ভালো লাগে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আর ডালিয়া ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি দিয়ে আজকের ব্লগটি সাজিয়েছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ফটোগ্রাফি পোস্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আর যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কথাই নেই। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে সেই সাথে বর্ণনা ও খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক ধন্যবাদ এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

বাহ্ ! চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। এলোমেলো এই ফটোগ্রাফি করে দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দরভাবে ফুলের বর্ণনা করেছেন। আপনার পোস্টটি পড়ে তাই অনেক বেশি ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41