বাড়ির পাশে সন্ধ্যা সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার অনুভূতি

in আমার বাংলা ব্লগ5 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শনিবার, ০৯ ই মার্চ ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে বাড়ির পাশে সন্ধ্যা সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার অনুভূতি শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


IMG_20240218_005525.jpg

বেশ কিছুদিন আগে আমাদের খোড়াগাছ বহু মুখী উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের মধ্যে এক বিশাল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।এই স্কুলটি মূলত বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার এক নং খোড়াগাছ ইউনিয়ন পরিষদের একদম সাথেই অবস্থিত।আর আমার বাসা খোড়াগাছ বহু মুখী উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের একদম পাশেই। আমি কয়েকদিন আগেই জানতে পারছিলাম যে আমাদের খোড়াগাছ স্কুল মাঠের মধ্যে এক বিশাল সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। কিছুদিন পর দেখতে পারলাম অনুষ্ঠানের আয়োজন শুরু হয়ে গিয়েছে। যেহুতু আমার বাড়ির একদম পাশেই অনুষ্ঠানটি হচ্ছে, তাই আমি একদিন আগে গিয়ে অনুষ্ঠানের সকল কার্যক্রম দেখছিলাম।

RIYAN_20240217_160221_👫Vivid Color .jpg

RIYAN_20240217_160036_👫Vivid Color .jpg

পরদিন বিকাল বেলা আমি অনুষ্ঠানের মঞ্চে গিয়ে দেখতে পারলাম। অনুষ্ঠানের সকল ধরনের কার্যক্রম একদম শেষ। এখন শুধু রাতের জন্য অপেক্ষা।রাত হলেই শুরু হয়ে যাবে এক বিশাল সাংস্কৃতিক অনুষ্ঠান।আর এই অনুষ্ঠানটি যেহুতু গ্ৰামের মধ্যে হচ্ছিল, তাই গ্ৰামের ছেলেরা বেশ আগ্রহ নিয়ে অপেক্ষা করছিল এই অনুষ্ঠানটি উপভোগ করার জন্য। আসলে গ্ৰাম এলাকায় এরকম অনুষ্ঠান খুব কম হয়ে থাকে।হলেও বছরে দুই একটা অনুষ্ঠান হয়।আর আমাদের এলাকার মানুষ গুলো একটু বেশি গান প্রিয়, তাই তারা অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করছে অনুষ্ঠানের জন্য।

IMG_20240218_020959.jpg

IMG_20240218_010011.jpg

এই অনুষ্ঠানটি মূলত নতুন সংসদ সদস্য কে শুভেচ্ছা জানানোর জন্য আয়োজন করা হয়েছিল। এমপি মহোদয় এই অনুষ্ঠানটি আয়োজন করেছিল। বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর রাত নয়টার দিকে শুরু হয়ে যায়, জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান।আর এই অনুষ্ঠানের সাউন্ড সিস্টেমে ছিল, অনুপম সাউন্ড।এই সাউন্ড সিস্টেম টি উত্তর বঙ্গের একটি বড় সাউন্ড সিস্টেম।আর এই অনুষ্ঠানের মধ্যে অতিথি শিল্পীরা বেশ পারফর্ম করেছিল। অনুষ্ঠানের একদম শুরুতে তারা একটি দেশাত্মবোধক গান দিয়ে অনুষ্ঠান শুরু হয়ে যায়।

IMG_20240218_005517.jpg

IMG_20240218_005512.jpg

ধারাবাহিক ভাবে একের পর একেক শিল্পী স্টেজে উঠে গান পরিবেশন করেন। আমি সকলের গান গুলো খুবই সহকারে শুনে উপভোগ করছিলাম। চারদিকের দর্শক গুলোর গানের তালে তালে নাচানাচি করছিল, আসলে তাদের নাচানাচি দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে।যখন সকল দর্শক একসাথে নাচানাচি করে তখন দৃশ্য টি অন্যরকম দেখা যায়।

IMG_20240217_215918.jpg

IMG_20240217_215915.jpg

উপরের চিত্রটির মাধ্যমে আপনারা যে মানুষের সমাগম দেখতে পারছেন, এগুলো এই অনুষ্ঠানের দর্শক ।আসলে এই অনুষ্ঠানের মধ্যে এতো পরিমাণ লোকের সমাগম হবে, আমি তা কখনো ভাবতে পারিনি।গ্ৰামের লোকেরা একটু বেশি গান প্রিয়, তাই তারা গান শুনার এলাকার বিভিন্ন স্থান থেকে ছুটে চলে এসেছে গান শুনার জন্য।গান প্রিয় মানুষেরা কখনো এরকম অনুষ্ঠান মিস করবে না।

IMG_20240218_001704.jpg

RIYAN_20240218_001646_👫Vivid Color .jpg

এই অনুষ্ঠানটি শুধু গানের মধ্যে সীমাবদ্ধ ছিল না।এই অনুষ্ঠানের মধ্যে ড্যান্সের ও ব্যবস্থা ছিল। উত্তর বঙ্গের বেশ কয়েকজন ড্যান্সার কে এই অনুষ্ঠানের মধ্যে আমন্ত্রণ করা হয়েছিল।তারা খুব সুন্দর পারফর্ম করেছে এই অনুষ্ঠানের মধ্যে। গানের পাশাপাশি ড্যান্স দিলে অনুষ্ঠানটি আরো বেশি মেতে ওঠে। আসলে দর্শক দের কে মজা দেয়ার জন্য এই অনুষ্ঠান গুলোর আয়োজন করা হয়। আমি অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত ছিলাম। আমি এই অনুষ্ঠানটি বেশ সুন্দর উপভোগ করেছি।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 5 months ago 

আপনাদের সংসদ সদস্যের সম্মানে দারুণ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। পোস্টটি ভাল হয়েছে। আপনি ঠিকেই বলেছেন, গ্রামের মানুষ গান প্রিয়। শত শত মানুষের জমায়েত তার প্রমান। অনুষ্ঠানের ছবি গুলো দারুণ হয়েছে। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

সংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে একটি আলাদা মজা রয়েছে। আপনার বাড়ির পাশের এই সাংস্কৃতিক অনুষ্ঠানের উপভোগ করা মুহুর্ত শেয়ার আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুব ভালো লাগলো৷ পাশাপাশি আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফিও শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59214.68
ETH 2622.69
USDT 1.00
SBD 2.44