ফটোগ্রাফী পোস্ট: সাতটি এলোমেলো ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ8 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


 Brown Floral Vision Board Photo Collage_20240216_115350_0000.png

ব্যানার :ক্যানভা অ্যাপস

তো চলুন এবার শুরু করা যাক।



img_279766734746760.jpeg

বিকাল বেলা সূর্য যখন অস্ত যায় তখন সূর্য টি দেখতে বেশ সুন্দর লাগে। সূর্য টি যখন আস্তে আস্তে পশ্চিম দিকে অস্ত যায় তখন পশ্চিমের আকাশে এক অপরূপ সৌন্দর্য দেখতে পাওয়া যায়। বেশ কিছুদিন আগে আমি একটি নদীর চরে ঘুরতে গিয়েছিলাম, সেখানে গিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখে আমার অনেক বেশি ভালো লাগছিলো, তাই আমি সূর্যের সাথে হাতের দুই আঙ্গুল মিলিয়ে একটি ফটোগ্রাফী করি।

img_645605770980034.jpeg

শীতকাল শেষে বসন্ত কাল শুরু হয়ে গেছে ইতিমধ্যে।তাই বসন্ত কালের কিছু ছোয়া আমরা পেয়ে যাচ্ছি। শীতের পাতা ঝরে পড়ে গাছ গুলোর মধ্যে বসন্ত কালে পাতা পরিপূর্ণ হয়ে পড়বে। উপরের চিত্রটির মাধ্যমে আপনারা একটি পাতা ঝড়ে পড়া গাছ দেখতে পারছেন, এই গাছটি হচ্ছে শীত কালের একটি পাতা ঝড়ে পড়ে যাওয়া একটি গাছ।আর অল্প কিছু দিনের মধ্যেই এই গাছের মধ্যে নতুন পাতা বের হয়ে পরিপূর্ণ হয়ে যাবে। বসন্ত কাল আসে সব গুলো তাজা করার জন্য।

img_20240212_12142 .jpg

আপনারা উপরের চিত্রে একটি ছোট আম বাগানের ফটোগ্রাফী দেখতে পারছেন।এই আম বাগানটি মূলত ফাকা মাঠের মধ্যে অবস্থিত। খুব রোদের মধ্যে ফটোগ্রাফী টি করেছি বিধায় ছবিটি অনেক বেশি সুন্দর দেখা যাচ্ছে।আর ফাঁকা মাঠের মধ্যে এরকম আম বাগান দেখতে অনেক বেশি ভালো লাগে।যখন কৃষকরা কাজ করা অবস্থায় হাঁপিয়ে পড়ে, তখন তারা এই আম বাগানের নিচে এসে দম নেয়।

RIYAN_20240130_120537_👫Vivid Color .jpg

উপরের চিত্রটি হচ্ছে একটি ফ্লাই ওভারের ফটোগ্রাফী।এই ফ্লাই ওভার টি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর থানার, মিঠাপুকুর টু ঢাকা রোডে এই ফ্লাই ওভারটি অবস্থিত। বেশ কিছুদিন আগে আমি এই রোডের মধ্যে বেড়াতে গিয়েছিলাম, সেখানে গিয়ে বেশ কয়েকটি ফটোগ্রাফী করি।তার মধ্যে একটি ফটোগ্রাফী আপনাদের সাথে শেয়ার করলাম।যখন ফ্লাই ওভারের উপর দিয়ে গাড়ি গুলো চলাচল করে তখন দেখতে বেশ অনেক ভালো লাগে।

img_20240126_081102_👫Vivid Color .jpg

উপরের চিত্রটি কুয়াশার আধারে একটি সরিষা ক্ষেতের ফটোগ্রাফী।এই ছবিটি বেশ কিছুদিন আগের তোলা একটি ফটোগ্রাফী। প্রচন্ড শীতের কারণে যখন সামনে একটুও দেখা যাচ্ছিলো না, তখন আমি এই ফটোগ্রাফী টি করি।এখন বাংলাদেশে শীত প্রায় শেষ, এবং শীতের সাথে ঠান্ডা ও অনেক টা কমে গিয়েছে।এখন রাতের বেলা ও শার্ট গায়ে দিয়ে চলা ফেরা করা যায়।

img_20230603_192331_👫Vivid Color .jpg

উপরের চিত্রটি হচ্ছে বদরগঞ্জ উপজেলা কেন্দ্রীয় মডেল মসজিদ। বর্তমান বাংলাদেশের প্রতিটি জেলা এবং উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে।এই মডেল মসজিদ গুলো দেখতে অনেক বেশি সুন্দর।আর এই মসজিদ গুলো অনেক দুর থেকে বেশ সুন্দর দেখা যায়। বাংলাদেশের প্রতিটি মডেল মসজিদের ধরন এক রকম। আমি সন্ধ্যা বেলায় বদরগঞ্জ উপজেলা প্রাঙ্গণ থেকে এই ফটোগ্রাফী টি মন্তব্য সংগ্রহ করেছি।

img_20240215_113109_👫Vivid Color .jpg

উপরের চিত্রটি হচ্ছে একটি আলু ক্ষেতের ফটোগ্রাফী। বর্তমান বাংলাদেশের প্রায় সব মাঠে ঘাটে আলুর ক্ষেত রয়েছে। আবার কিছু কিছু জায়গায় আলু তোলা শুরু হয়ে গেছে। আমি এই ফটোগ্রাফী টি আমার বাড়ির পাশের একটি মাঠ থেকে সংগ্রহ করেছি।এই আলু ক্ষেতের চারদিকে আম বাগান দিয়ে ভরা, আর মাঝখানে কয়েকটি আলু ক্ষেত।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 8 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল । বিশেষ করে সূর্যাস্তের মুহূর্ত গাছের পাতা ঝরা দৃশ্য। যেটা বসন্তকালের সৌন্দর্য আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। তাছাড়া শীতকালীন সময়ে সরিষা ফুলের দৃশ্যটি খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছিলেন। সব মিলিয়ে আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ফটোগ্রাফি পোস্ট দেখলে আমি সবসময়ই অনেক ভালোভাবে পর্যবেক্ষণ করি।
কেননা এখান থেকে যেমন সৌন্দর্য উপভোগ করা যায় তেমনি ভালো ফটোগ্রাফি করার আইডিয়া ও সংগ্রহ করা যায়।
আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে সরিষা ক্ষেত এবং দ্বিতীয় ফটোগ্রাফিটি সব থেকে বেশি ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে আমবাগানের এবং সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 8 months ago 

আপনি বরাবরই বেশ দারুন ফটোগ্রাফি করে থাকেন। বিকেলবেলা সূর্য যখন অস্ত যায় তার একটি মুহূর্ত আপনি তুলে ধরেছেন আমাদের মাঝে এবং গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন, যা দেখে আমি রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। দুর্দান্ত ছিল সব মিলিয়ে দারুন লাগলো আপনার ফটোগ্রাফি পর্ব।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বাহ আপনি তো বেশ কোয়ালিটি ফুল কিছু ফটোগ্রাফি করলেন। বিশেষ করে মসজিদের ফটোগ্রাফিটা খুবই দুর্দান্ত লাগলো। আসলে এখনকার সময় ও আমাদের চারপাশের মসজিদগুলো খুবই সুন্দর ভাবে নির্মাণ করে। এক নজরেই যেন চোখ ফেরাতে পারিনা। তাছাড়া আপনার ফটোগ্রাফি গুলো আজকে বেশ সুন্দর ছিল। আবার প্রতিটি কোয়ালিটি ফুল ফটোগ্রাফি ছিল। বেশ সুন্দর করে প্রত্যেকটি ফটোগ্রাফি বর্ণনা আমাদের মাঝে গুছিয়ে শেয়ার করলেন তার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বাহ আপনি তো অনেক দারুন দারুন ফটোগ্রাফি করতে পারেন। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলির মধ্যে আম গাছের ফটোগ্রাফি এবং মসজিদের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67950.48
ETH 2621.21
USDT 1.00
SBD 2.72