অরিগমি পোস্ট: রঙ্গিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগ4 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে রঙ্গিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

img_385668644072389.jpeg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙ্গিন কাগজ
  • একটি কাঁচি
  • কার্ড বোর্ড
  • স্কেল
  • একটি আটা

কার্যপ্রণালী

ধাপ-১ঃ প্রথমে আমি একটি কার্ড বোর্ড বৃত্তাকারের মতো কেটে নিলাম এবং একটি রঙিন পেপার চতুর্ভুজের মতো কেটে নিলাম।

img_932628854749862.jpeg

ধাপ-২ঃ এরপর রঙ্গিন পেপার টি প্রথমে মাঝ বরাবর ভাজ করে নিলাম, আবার পেপার তিন ভাগে ভাজ করলাম।

img_331087436601286.jpeg

ধাপ-৩ঃ এরপর পেপার টির একটি কর্ণভাগ কেটে নিলাম কাঁচি দিয়ে। এখন এগুলো দিয়ে ফুল তৈরি করিয়ে নিবো।

img_1108756417040968.jpeg

ধাপ-৪ঃ এরপর পেপার টি খোলার পর এরকম একটি ফুলের মতো হয়ে গেল। এখন আমি ফুল টি আরো সুন্দর করে সাজিয়ে তুলবো।

img_3649982468588481.jpeg

ধাপ-৫ঃ এরপর ফুল গুলো খুব সুন্দর ভাবে তৈরি করে নিলাম।

received_364396833241634.jpeg

ধাপ-৬ঃ এখন আমি ওই ফুল গুলো দিয়ে আস্তে আস্তে একটি গোলাপ ফুল তৈরি করে নিলাম। তবে এখনো পুরোপুরি ভাবে তৈরি হয়নি।

received_947585043552102.jpeg

ধাপ-৭ঃ এখন আমি রঙ্গিন পেপার চিকন করে কেটে নিলাম। এখন এই চিকন পেপার গুলো গোলাপ ফুলের নিচে বসিয়ে দিবো।

received_923449182606452.jpeg

ধাপ-৮ঃ এখন আমি সব ধরনের ফুল গুলো লাগিয়ে নিলাম। এখন পুরোপুরি ভাবে ফুল টি তৈরি হয়ে গেল।

received_1437543666867021.jpeg

সর্বশেষ ধাপ

received_385668644072389.jpeg

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 4 months ago 

আজকে দেখছি কমিউনিটিতে অনেকেই অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করে শেয়ার করেছি আপনিও দেখছি তাদের মাঝেই একজন। আপনার তৈরি কৃত এই রঙিন কাগজের ওয়ালমেটটা একদমই ভিন্ন আপনি কালো কাগজ ব্যবহার করেছেন। দেখতে বেশ সুন্দর‌ দেখাচ্ছে, শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভালো লাগার মত সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। বেশ ভালো লাগলো আপনার সুন্দর এই ওয়ালমেট দেখে। রঙিন কাগজ দিয়ে এভাবে ওয়ালমেট তৈরি করতে আমারও ভালো লাগে তবে সময় সাপেক্ষে অনেকদিন তৈরি করতে পারিনা।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে বানানো ফুলটি খুব ভালো লাগলো। তবে যতটুকু মনে হচ্ছে এটি গোলাপ ফুল আর কালো গোলাপের চাহিদা ও কালো গোলাপের দাম অনেক বেশি। যেটি আজকে আপনি এই রঙিন কাগজ দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

কালো রঙের কাগজ দিয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। খুবই সুন্দর লাগছে দেখতে। আসলে এই ধরনের কিছু তৈরি করার মধ্যে আলাদা মজা রয়েছে। আপনি আজকে সেটাই করে দেখালেন। যে কোন জিনিস তৈরি করলে নিজের দক্ষতা বাড়ে। আপনার ওয়ালমেট তৈরি খুবই ভালো লাগলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেটটি আসলেই দেখতে অনেক দুর্দান্ত ।এমন ধরনের ওয়ালমেট ঘড়ে টাঙিয়ে থুলে দেখতে অনেক সুন্দর লাগে। আমিও চেষ্টা করব আপনার ধাপগুলো অনুসরণ করে ওয়ালমেটটি বানাতে।

 4 months ago 

রঙিন কাগজের দিয়ে যে কোনো জিনিস তৈরি করলে দেখতে দারুন লাগে। আপনি আজকে বেশ চমৎকার একটি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। এধরনের ওয়ালমেট তৈরি করে ঘড়ের দেওয়ালে ঝুলিয়ে রাখলে ঘড়ের সৌন্দর্য অনেক টাই বৃদ্ধি পায়। তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

কালো কালারের রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর করে একটা ওয়ালমেট তৈরি করেছেন দেখে আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে এটি। রঙিন কাগজ দিয়ে এই ধরনের ওয়ালমেট তৈরি করে যদি ঘরের দেওয়ালে এটা লাগিয়ে রাখা হয়, তাহলে দেখতে আরো বেশি ভালো লাগে। কালো কালার আমার খুব পছন্দের। আর কালো কালারের কাগজ দিয়ে এটি তৈরি করার কারনে আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে এটা দেখতে। আপনি নিজের দক্ষতা এবং সৃজনশীল তাকে কাজে লাগিয়ে পুরোটা সম্পূর্ণ করেছেন নিশ্চয়ই।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি আজ খুব চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন।ওয়ালমেটটি খুবই সুন্দর হয়েছে।আপনি ওয়ালমেট তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর এই ওয়ালমেটটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার মত আমারও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে খুবই ভালো লাগে ‌ এই ধরনের ওয়ালমেট তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আপনার তৈরি করা ওয়ালমেট এর কালো রঙের গোলাপ ফুলটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 4 months ago 

অরিগমি পোস্ট

ভাইয়া টাইটেল থেকে অরিগ্যামি লেখা মুছে দিয়েন।কারণ এখানে অরিগ্যামি লেখাটা হবে না। যাই হোক আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। কালো কালার দিয়ে বানানো গোলাপ ফুল খুব সুন্দর হয়েছে। এই ধরনের ওয়ালমেট দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর দেখায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58802.33
ETH 3158.99
USDT 1.00
SBD 2.42