বিকাল বেলা গ্ৰামের মাঠে ফুটবল খেলার অনুভূতি

in আমার বাংলা ব্লগ7 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্র বার,১২ জানুয়ারী ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে বিকাল বেলা গ্ৰামের মাঠে ফুটবল খেলার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

RIYAN_20240102_171535_👫Vivid Color .jpg

বেশ কিছুদিন আগে আমি আমার গ্ৰামের বাসায় চলে এসেছি।গ্ৰামে প্রতিদিন বিকাল বেলা বিভিন্ন ধরনের খেলা হয়ে থাকে। অন্যান্য সময়ের তুলনায় শীতকালীন সময়ে গ্ৰাম এলাকায় একটু বেশি খেলা ধুলা হয়ে থাকে। শীতের সকালে গ্ৰামের ফাঁকা মাঠে ঘাটে ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়ে থাকে এবং বিকাল বেলা গ্ৰামের মাঠে ঘাটে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়ে থাকে। এছাড়া ও গ্ৰামের ছোট বাচ্চা এবং মেয়েরা আরো অনেক ধরনের খেলা খেলে থাকেন। তবে মেয়েদের খেলার মধ্যে গোল্লাছুট অন্যতম।গ্ৰামের বৃদ্ধ লোকেরা খেলায় অংশগ্রহণ করতে না পারলেও তারা ছোট দের খেলা দেখে থাকেন। শীতকালে গ্ৰামের ছেলে মেয়েদের আমেজের শেষ নেই। শহরের ছেলে মেয়েরা এরকম খেলা ধুলা করার তেমন সুযোগ পায়না।আর শহরের মধ্যে এরকম খেলা ধুলা করার তেমন কোন ফাকা মাঠ নেই।

Screenshot_2024-01-12-20-33-40-735_com.miui.gallery-edit.jpg

Screenshot_2024-01-12-20-33-21-525_com.miui.gallery-edit.jpg

বিকাল বেলা আমার এক ছোট বেলার বন্ধু আমাকে ফোন করে গ্ৰামের মাঠে আসতে বলে। তারপর আমি রেডি হয়ে তার কথা অনুযায়ী মাঠে উপস্থিত হয়ে গেলাম। সেখানে বেশ অনেক মানুষ উপস্থিত ছিলেন। তাদের মধ্যে কেউ কেউ খেলেন আবার কেউ কেউ খেলা দেখে থাকেন। মাঠের অবস্থা তেমন একটা ভালো ছিল না। সম্পূর্ণ মাঠে আম গাছ দিয়ে ভরা। তবুও সুন্দর ভাবে খেলা যায়। প্রতিবছর শীতকালে এই মাঠে ফুটবল খেলা হয়ে থাকে। মাঠের সৌন্দর্য না থাকলে এরকম জায়গায় খেলতে পারলে অনেক বেশি ভালো লাগে। মাঠের গোল বার গুলো দেখতে অনেক টা হাস্যকর, একপাশে আমের গাছ অন্য পাশে একটি বাঁশের খুঁটি আর উপর দিয়ে দড়ি টানিয়ে সাজানো হয়েছে একটি গোল বার। অনেকেই এরকম গোল বার দেখে হাসাহাসি করে থাকে। তবে আমাদের গ্ৰামের ছেলেদের এরকম মাঠের মধ্যে খেলে অনেক বেশি মজা পায়।

Screenshot_2024-01-12-20-34-12-044_com.miui.gallery-edit.jpg

Screenshot_2024-01-12-20-33-56-077_com.miui.gallery-edit.jpg

কিছুক্ষণ এর মধ্যেই মাঠের মধ্যে সকলেই উপস্থিত হয়ে গেল। এখন খেলা শুরু করার পালা । এখানে প্রতিদিন ছোট বনাম বড় দের খেলা হয়ে থাকে। ছোট দের পাশে ক্লাস সিক্স থেকে নাইন পড়ুয়া ছাত্ররা খেলতে পারবে এবং অপর দিকে বড় দের দলে ক্লাস টেন থেকে শুরু করে ইন্টার পাশ করা ছাত্ররা খেলতে পারবে। তাদের খেলার নিয়ম অনুসারে আমি বড়দের দলে নেমে পড়লাম। কিছুক্ষণ এর মধ্যেই খেলা শুরু হয়ে গেল। খেলা মোট ত্রিশ মিনিট। পনেরো মিনিট পর বিরতি।প্রথম অংশে খেলা দুই দল অনেক সুন্দর খেলছে, আমি হঠাৎ খেলায় তেমন একটা দৌড়াতে পারছিলাম না।খেলার প্রথম অংশে কেউ কাউকে গোল দিতে পারেনি। বিরতি শেষে আবার খেলা শুরু হয়ে গেল। এবার আমি একটি ভালো খেলছিলাম কিন্তু গোল দেয়ার সুযোগ হয়নি। শেষ পর্যন্ত কেউ কাউকে গোল দিতে পারেনি। খেলা শেষে আমরা সকলেই বাসায় চলে আসলাম।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Sort:  
 7 months ago 

আপনারা যারা গ্রামে থাকেন তাদের জন্য এখনো খেলার পর্যাপ্ত মাঠ রয়েছে। সেখানে বেশ মজা করে আপনারা খেলাধুলা করতে পারেন। এই সমস্ত দৃশ্য দেখলে শহরের ছেলেপেলের জন্য খুব খারাপ লাগে। কারণ তারা মাঠের অভাবে দিন দিন ঘরবন্দী হয়ে পড়ছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63