গরমের দিনে বাজার করতে যাওয়া

আশাকরি " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ভালো আছেন। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আপনি আপনাদের সাথে গরমের দিনে বাজার করতে যাওয়া সম্পর্কে একটি জেনারেল রাইটিং পোস্ট করলাম।


image.png



লিংক

আসলে কিছু দিন ধরে গরমের পরিমাণ এতটাই বেড়েছে যে তা আমরা সবাই বুঝতে পারছি। যদিও এই গরমের সময় আমরা তেমন একটা বেশি বাইরে বের হচ্ছি না। তাই বাইরে না বের হলে তো আমাদের আর চলবে না। তাইতো আজ সকালে গিয়েছিলাম বাজারে বাজার করার উদ্দেশ্যে। তো সাধারণত বাজার খোলে নটার দিকে। তাই আমি সাড়ে নটার দিকে বাজারের দিকে রওনা হলাম। প্রথম অবস্থায় যখন আমি বাইক নিয়ে বাইরে বের হলাম তখন আমি সত্যিই অবাক হয়ে গেলাম। কারণ বাইরে গরমের পরিমাণ এতটা বেশি ছিল যে সেই গরম সহ্য করার মত নয়। তাই আমি আর দেরি না করে যখন বাইক চালাতে শুরু করলাম তখন আমি বুঝতে পারলাম যে সামনে থেকে কোন গরম আগুনের হাওয়া আমার মুখে এসে লাগছে।

আসলে যখন বাইক রাস্তা দিয়ে চালাচ্ছি তখন রাস্তার সেই গরম হাওয়া আমার হাত এবং মুখে লাগার ফলে আমার হাত মুখ দুটোই জ্বলতে শুরু করল। আসলে মনে হচ্ছিল যে আমার হাত এবং মুখে কেউ যেন লঙ্কার গুঁড়ো লাগিয়ে দিয়েছে। যাইহোক আমি আমার বাইকের স্পিড স্লো করে দিয়ে আস্তে আস্তে যেতে শুরু করলাম। যতই আস্তে যাই না কেন সেই গরম আর মোটেও কমছে না। যাইহোক আমি কোন মতে বাজারে গিয়ে পৌছালাম। আসলে বাজারে গিয়ে সর্বপ্রথম যখন মাছের বাজারে ঢুকলাম তখন গরমের পরিমাণ মনে হচ্ছে যেন দ্বিগুণ বেড়ে গেল। কারণ একদিকে লোকজনের ভিড় এবং অন্যদিকে এই গরম দুটোই যেন আমার কাছে অসহ্য মনে হচ্ছিল। যাই হোক এদিকে যেমন বাইরে আগুন জ্বলছে তেমনি অন্যদিকে মাছের বাজারেও আগুন জ্বলছে।


অর্থাৎ মাছের দাম প্রায় অনেক বেশি। আসলে আমি কোন মতে যুদ্ধ করতে করতে মাছের বাজার থেকে বেরিয়ে এলাম। এরপর মাছের বাজার থেকে বাজার শেষ করে আমি সবজি বাজারের দিকে রওনা দিলাম। কিন্তু সবজি বাজারে এসে আমি আরো হতবাক হয়ে গেলাম। কারণ সবজি বাজারেও মাছের বাজারে থেকে অনেক বেশি গরম। যেহেতু মাছের বাজারের উপরে ছাউনি ছিল কিন্তু সবজি বাজারের উপরে কোন ছাউনি না থাকার জন্য সেখান থেকে গরম মনে হচ্ছিল আগুনের মত। যাইহোক আমি দুই প্রকারের সবজি কিনে পাশের একটা গাছের নিচে গিয়ে প্রায় দশ মিনিট বসে রইলাম। কারন আমি সত্যিই আর গরম সহ্য করতে পারছিলাম না। এরপর কিছুক্ষণ রেস্ট করার পর আমি মাছের ব্যাগটি একটা পরিচিত দোকানে রেখে আবার সবজি বাজার করতে চলে গেলাম।



এরপর সবজি বাজার করতে করতে একদিক থেকে যেমন গরমে অসহ্য লাগছে তেমনি অন্য দিক থেকে পুরো শরীর আমার ঘামে ভিজে গেছে। যেহেতু পুরো শরীর ঘামে ভিজে গেছে তাই আমি আর বেশিক্ষণ দেরি না করে দ্রুত বাড়ির দিকে রওনা দিলাম। কিন্তু আসার সময় যতটা গরম ছিল, যাওয়ার সময় সেই গরম মনে হচ্ছে যেন আরো দ্বিগুণ বেড়ে গেছে। যেহেতু আমি প্রায় এক ঘন্টা ধরে বাজার করছিলাম তাই এদিকে রোদের তেজও অনেক বেশি বেড়ে গেছে। আর এজন্য আমি আস্তে আস্তে কোন মতে বাইক চালিয়ে বাড়ি অব্দি পৌঁছে গেলাম। সোজা বাড়িতে গিয়ে ব্যাগ রেখে আমি বাথরুমে চলে গেলাম। বাথরুমে গিয়ে প্রায় দশ মিনিট গায়ে জল ঢেলে আমি সোজা এসে বিছানায় শুয়ে পড়লাম। কারণ আমার শরীরটা খুব খারাপ লাগছিল। আসলে আমার মত এখন সবার অবস্থা ঠিক একই।



আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

Sort:  
 6 days ago 

প্রাকৃতিক গরমের চেয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের গরম অনেক বেশি। আপনি মাছ বাজারে গিয়ে দ্বিগুন গরম অনুভব করলেন। মাছের দাম অনেক বেশি। খুবই চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63721.78
ETH 3503.08
USDT 1.00
SBD 2.54