একজন জীবন সঙ্গী ও স্বর্গ

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আমার কাছে মনে হয় যে একটা মানুষ যদি তার লাইফের লাইফ পার্টনারটা পছন্দ করার জন্য একেবারে পারফেক্ট মানুষটাকে পছন্দ করে। তাহলে তার বাস্তবে জীবনটা অর্থাৎ দুনিয়ার জীবনটাই স্বর্গ হতে বাধ্য।পৃথিবীর কেউই খারাপ সঙ্গে বেছে নেয় না। অর্থাৎ আপনি যখন দেখবেন যে কোনো দুইটা মানুষের এরেঞ্জ ম্যারেজ হচ্ছে। তখন কিন্তু দেখবেন যে তার পরিবার ওই মানুষটার সম্পর্কে অনেক বাছ বিচার করে, অনেক খোঁজখবর নিয়ে তবেই দিয়ে দিয়েছে। কিংবা যখন দেখবে যে লাভ ম্যারেজের ক্ষেত্রেও একটা মেয়ে অনেক চিন্তাভাবনা করেই কিন্তু একটা ছেলের সাথে সম্পর্কে জড়ায়। কিন্তু দিন শেষে বেশিরভাগ সম্পর্কে আমি যেটা খেয়াল করি যে, সবকিছু থাকলেও ওই যে ভালো মানুষ এ ব্যাপারটা থাকে না।

কারণ আমাদের চার মাসে যে ব্যাপারটি সবচেয়ে বেশি অভাব দেখা দিয়েছে বর্তমানে, সে ব্যাপারটি হলো ভালো একটি মন ও ভালো মানুষ। তাই দেখবেন যে মানুষটা তার জীবনে ওই ভালো মানুষ এবং একটি ভালো মনের অধিকারী এমন একটা মানুষের জীবনসঙ্গী হিসেবে পায়। তার পৃথিবীটাই স্বর্গ হয়ে ওঠে। কারণ একজন ভালো মনের মানুষ তার জীবন সঙ্গীকে এক বিন্দু কষ্ট করতে দেয় না। কিংবা তার জীবন সঙ্গীকে এক বিন্দু পরিমাণ অপমান কিংবা অসম্মান সে করেনা।

একটা নারী জীবনে যতোই ভোগ বিলাসি জীবন পাক না কেনো। সে সব সময় চায় তার জীবনসঙ্গী যেনো তাকে অনেক বেশি সম্মান করে। তার জীবন সঙ্গী যেনো তাকে অনেক বেশি শ্রদ্ধা করে। আসলে নারীরা জীবনে সবকিছু পেলেও যে জিনিসটা খুব কম পায়, সেটা হচ্ছে সম্মান ও শ্রদ্ধা। তাই যখন ওই নারী দেখে যে তার জীবন সঙ্গী তাকে অনেক বেশি শ্রদ্ধা করছে। তখন তার কাছে পৃথিবীর সবকিছুই তুচ্ছ হয়ে যায়। এবং পৃথিবীটা মনে হয় রঙিন স্বপ্নের মতোন। যে রঙিন সময়ের কথা হয়তো প্রতিটি নারীর মনেই উঁকি দেয়।

পৃথিবীতে যদি স্বর্গের প্রয়োজন হয় তাই আমি মনে করি একজন ভালো মনের মানুষকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিলেই হয়ে যায়। কারণ ওই মানুষটাই তখন একটা মানুষের জীবনকে স্বর্গ বানিয়ে দেয়।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68092.03
ETH 3536.59
USDT 1.00
SBD 2.75