থাকে তো একই? ভালোবাসা!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

কয়েকদিন আগে একটা বন্ধুর সাথে কিছু ব্যাপার নিয়ে আড্ডা দিতে দিতে হঠাৎ করেই তার একটা কথাতে আমি যেনো একেবারে আটকে গিয়েছিলাম। তো ভাবলাম যে সে কথাটাই আপনাদের সকলের সাথে আলোচনা করা যাক। যদি আপনাদের এতে করে একটু উপকার হয়। তাহলে মনে করবো আমার আজকের লেখাটি একেবারেই স্বার্থক। আসলে আজকের যে বিষয়টি নিয়ে লেখালেখি করবো,সে বিষয়টি খুব সাধারণ, কিন্তু আবার খুব অসাধারণ।

যেমন আমার ওই বান্ধবীটা বলছিলো যে, সে কয়েক বছর আগে একটা মানুষের প্রেমে পরেছিলো এবং বর্তমানেও সেই মানুষটার সাথে তার সম্পর্ক রয়েছে। কিন্তু সে ওই মানুষটার প্রেমে পরেছিলো ওই মানুষটার কথার জন্য। অর্থাৎ সে বলছিলো যে যখন তারা প্রথম প্রথম কথা বলতো, নতুন নতুন পরিচয় হয়েছিলো। তখন ওই মানুষটার কথাতে সে এতোটাই মুগ্ধ হয়ে গিয়েছিলো যে সেই মানুষটার চেহারা কেমন সেটাও সে একবার দেখার প্রয়োজন মনে করেনি।

কিন্তু ঠিক কয়েকটা বছর যেতে না যেতেই ওই মানুষটার কথা ই তার কাছে একেবারে এতো বিরক্তিকর এবং তিক্ত লাগতে শুরু করেছে যে, তারা সম্পর্কটাতে কোনোভাবেই আর কন্টিনিউ করতে পারছে না এবং ওই কথাই তাদের কাছে এখন বিষের মতোন মনে হচ্ছে। অর্থাৎ বিশেষ করে, আমার বান্ধবীর কাছে। কারণ বর্তমানে নাকি ওই ভালোবাসার মানুষটি এমন অকথ্য ভাষায় কিছু কথা বলে। যেগুলো নাকি কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

আসলে এটা থেকে এটাই প্রমাণ হয় যে, আমাদের সবকিছু সবসময় একই থাকে না। বিশেষ করে ভালোবাসাটা। তাই আমরা যখন কোনো মানুষের সাথে সম্পর্কের জড়াই। তখন ওই বিষয়টা বিবেচনা করেই আমাদের জড়ানো উচিত। কারণ একটা মানুষকে আজকে আমার ভালো লাগছে এবং ওই মানুষটার যে ব্যাপারটি আজকে আমি মুগ্ধ হয়ে দেখছি। হয়তো কয়েকটা বছর পর সেই মুগ্ধতা টা আমাদের নাও থাকতে পারে। তাই যেহেতু ভালোবাসাটাও আগের মতোন থাকে না। তাই ভালোবাসার সম্পর্কে জড়ানোর আগে নিজেকে সেটার জন্য প্রস্তুত করে। তবেই সে পথে পা দেওয়া উচিত।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64294.06
ETH 3427.66
USDT 1.00
SBD 2.59