ছুটি শেষ এর বেদনা

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আমার খুব মন খারাপের একটা ব্যাপার হলো,যখনই আমি ভাবি যে ছুটি শেষ হয়ে যাবে। কারণ ছুটির সময়টা আসলে কেনো জানি আমি এতো বেশি উপভোগ করি। যেটা আমি অন্য সময় কখনোই পারিনা। আসলে ব্যস্ততাপূর্ণ জীবনে ছুটি বিশেষ আনন্দের একটি ব্যাপার। যারা কর্পোরেট লাইফ লিড করে না বা স্টুডেন্ট লাইফের সাথে জড়িত নয়। তাদের হয়তো সব সময় ব্যক্তিগত ছুটি থাকে। অর্থাৎ যাদের ব্যক্তিগত ব্যবসা রয়েছে। তারা চাইলেই কিন্তু এক দুটো দিন ছুটি নিয়ে নিতে পারে। আমি বলছি না যে ব্যক্তিগত ব্যবসাতে আসলে গাফিলতি করা যায়। সেখানেও গাফিলতি করা যায় না। কিন্তু এভাবে স্ট্রিকটলি হাজিরাও কিন্তু দিতে হয় না।

যেহেতু আমি একজন স্টুডেন্ট। সেহেতু আমি যদি আমার স্টুডেন্ট লাইফের কথাই বলি। সে ক্ষেত্রে এই ঈদ, পূজো এসবের ছুটিগুলো যে আমি কি পরিমান উপভোগ করি। সেটা আমি এখানে লেখায় প্রকাশ করতে পারবো না। যদি কোনো স্টুডেন্ট এই পোস্টটি পড়ে থাকে কিংবা কোনো কর্পোরেট লাইফের সাথে জড়িত কেউ এই পোস্টটি পড়ে থাকেন।তাহলে তিনি হয়তো আমার ব্যাপারটি অনুভব করতে পারছেন।

এই যে যেমন কয়েকদিন আগেই আমি একটি ছুটি কাটাচ্ছিলাম। অর্থাৎ ঈদের ছুটি এবং দেখতে দেখতেই সেই ছুটিটা প্রায় শেষ হয়ে গেলো এবং এটা ভাবতেই কেনো যেনো আমার খুব বেশি কষ্ট লাগছে। কারণ আবার সেই ভোরবেলা উঠে ক্লাস করো, কাজ করো সত্যিই বেশ ঝামেলার একটা ব্যাপার।

আর অনেকে হয়তো ব্যাপারটা শুনলে হাসতে পারেন। কিন্তু এটা সত্যিই যে, ছুটি শেষ হওয়ার আগেই ছুটি শেষ হয়ে যাবে এটা চিন্তা করে করেই আমার একেবারে মন খারাপ হয়ে যায়। আর সেটা আমি আমার আশেপাশের মানুষদেরও বলতে থাকি। ব্যাপারটা হয়তো ভাবলে হাস্যকর লাগে। কিন্তু এটা সত্যিই খুব দুঃখের। কি বলেন আপনারা?

কিন্তু আরও একটি মজার ব্যাপার হলো। আমি আমার ক্লাসে এমন কয়েকটা স্টুডেন্টকে দেখেছি। যাদের আবার ছুটি মোটেও ভালো লাগে না। অর্থাৎ তারা ক্লাস করতে না পারলেই একেবারে পাগল হয়ে যায়। ব্যাপারটা খুব হাস্যকর, তাই না? অর্থাৎ আমাদের মতো ফাঁকিবাজ ছাত্রদের জন্য হাস্যকর আর কি, হাহাহা।
Sort:  
 14 days ago 

ছুটি মানেই আনন্দ আর উপভোগের। আপনি তো এখনো স্টুডেন্ট্‌ আর স্টুডেন্ড লাইফও বেশ আনন্দের। ছুটি উপভোগের আসল মজা পাবেন কর্মজীবনে প্রবেশের পর। আর চিন্তা করিয়েন না একটি ঈদের ছুটি শেষ হয়েছে তো কি! সামনেই আর একটি ঈদের ছুটি সমাগত। প্রস্তুতি নিন এবারের ছুটি কিভাবে উপভোগ করবেন।পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 9 days ago 

যারা স্টুডেন্ট এবং চাকুরীজীবি, তারা লম্বা ছুটি শেষ হয়ে গেলে অনেক আফসোস করে। বারবার ভাবতে থাকে ছুটি শেষ হয়ে গেলো। আমি যখন সাউথ কোরিয়াতে চাকরি করতাম, তখন লম্বা ছুটি গুলো শেষ হয়ে গেলে ভীষণ আফসোস লাগতো। লম্বা ছুটি সামনে থাকলে মনটা আনন্দে ভরে উঠতো। যারা ব্যবসা করে, তারা কিন্তু চাইলে অনেক সময় টাইম বের করে এটা সেটা করতে পারে। কিন্তু যারা স্টুডেন্ট এবং চাকুরীজীবি, তারা কিন্তু সেটা সেভাবে পারে না। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63721.78
ETH 3503.08
USDT 1.00
SBD 2.54