অসুস্থতা যেনো আপন জন চেনার উপায়!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আমাদের জীবনে অসুস্থতা আসবে এবং সে অসুস্থতা থেকে আমরা আমাদের নিজেদেরকে আবার সুস্থ করে তুলবো । এগুলো আসলে আমাদের মানব জীবনের একেবারে অবিচ্ছেদ্য কিছু অংশ। অর্থাৎ আমরা যতোই ভালো লাইফস্টাইল মেইনটেইন করি না কেনো। আমাদের জীবনের সাথে ঠিক ই অসুস্থতার নামক সমস্যাটি ওতপ্রোতভাবে জড়িয়ে যায় এবং আমরা যতোই অসুখ থেকে দূরে থাকার চেষ্টা করি না কেনো।আপনি খেয়াল করে দেখবেন,আমাদের তাও কোনো না কোনো অসুখ হয়েই যায়।

তার ওপর আমি খেয়াল করে দেখেছি। যারা অতিরিক্ত সচেতনতা অবলম্বন করে। অর্থাৎ এই যে যারা অসুখ-বিসুখ কে একটু বেশি ভয় পায়। তাদের ই যেনো অসুখ বিসুখ আরো বেশি হয়। জানিনা এটা আমার ভুল ধারণা কিনা। তবে এটা আমি প্রায় অনেক বারই লক্ষ্য করেছি। সে যাই হোক, প্রতিটি ব্যাপারে যেমন ভালো দিক রয়েছে। ঠিক তেমনটাই ওই ব্যাপার গুলোর খারাপ দিক রয়েছে। আমি এখন একটু এই অসুস্থতার ভালো দিকটা নিয়ে আলোচনা করবো।

আমি আসলে নিজের জীবন থেকে যে ব্যাপারগুলো লক্ষ্য করে থাকি। সেই ব্যাপারগুলোই আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। তাই আমি আমার জীবন থেকে একটি ব্যাপার লক্ষ্য করেছি। সেটা হচ্ছে আমরা যখন অসুস্থ হই। তখনই কিন্তু আমাদের আপনজন কারা তা বোঝা যায়। অর্থাৎ কারা সত্যিকার অর্থেই আমাদেরকে নিয়ে ভাবে কিংবা কারা সত্যিকার অর্থেই আমাদের সেবা করার মন মানসিকতা রাখে তাদেরকে চেনা যায়। তাই আমার মনে হয় যে, মাঝেমধ্যে একটু অসুস্থ হওয়াটাও ভালো। তাহলে অন্তত আসলে তারা আমাদেরকে সত্যিকার অর্থেই ভালোবাসে, তাদেরকে একটু হলেও চেনা যায়। তাই এই অসুস্থতার মতোন একটি ব্যাপারে হাজারটা খারাপ ব্যাপার খোঁজা সত্ত্বেও মাঝেমধ্যে আমি এই একটি ভালো দিকটি খুঁজে পাই। আর সৃষ্টিকর্তা আসলে সবসময় আমাদের ভালোই চান।তাই এভাবে আমাদের অজান্তে অনেক কিছুর সুযোগ করে দেন।
Sort:  
 last month 

অসুস্থতা আর আর্থিক অস্বচ্ছলতা কিন্তু বন্ধু চেনায় আর ভালোবাসার মানুষ চেনায়।আসলে একটা মানুষ যখন অসুস্থ হয় তখনই তারা আশে পাশের মানুষদেরকে চিনতে পারে, কে কার কতটুকু কেয়ার করছে। তখনই মূলত বোঝা যায় আপনার জন্য কার ভালোবাসা ও আন্তরিকতা কতটুকু আছে। অসুস্থতাও একটা নেয়ামত যেটা আমরা সবাই নিজেদের অজান্তেই পেয়ে থাকি। আরেকটা বিষয় হলো অসুস্থতা না থাকলে সুস্থতার কদর হতো না।

 last month 

অসুস্থ হলে বুঝা যায় কে আপন কে পর। আপনত্ব চেনার উত্তম উপায় অসুস্থতা। অসুস্থ থাকলে যারা পাশে দাঁড়ায় তারাই প্রকৃত বন্ধু বা আপন। অসুস্থ থাকা অবস্থা যারা খোঁজ-খবর নেয় না তারা কখনো আপন হতে পারে না। খুব চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42