ডিম পটল ভাজি রেসিপি ||১০% বেনিফিশিয়ারি@shy-fox ও ৫% @abb-school এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো,
আমার বাংলা ব্লগ বাসি। কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। প্রতিদিনের মতো আমি আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আবারো একটি রেসিপি শেয়ার করব আমার বাংলা ব্লগে।আমি ডিম দিয়ে পটল ভাজি রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো। আমি খুব অল্প উপকরণ দিয়ে রান্না করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। আশা করি ভালো লাগবে।


ডিম পটল ভাজি রেসিপি


GridArt_20220703_174854535.jpg


প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220703_174558355.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
পটল
ডিম
লবন
পেয়াজ
হলুদ
দারচিনি
জিরা বাটা
মরিচ


রন্ধন প্রণালী


ধাপ-১

IMG_20220703_131525.jpg

প্রথমে পটল গুলোকে বিচি ছাড়িয়েও খোসা ছাড়িয়ে গোল গোল পাতলা করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20220703_131444.jpg

কাড়াইয়ে তেল গরম করে দারচিনি ফোড়ন দিয়েছেি।

ধাপ-৩

IMG_20220703_131630.jpg

তারপর পেয়াজ মরিচ গুলো দিয়েছি ভাজার জন্য।

ধাপ-৪

IMG_20220703_131754.jpg

পেয়াজ মরিচ ভাজা হলে কেটে রাখা পটলগুলো দিয়েছি।


ধাপ-৫

IMG_20220703_131841.jpg

তারপর এতে লবন, হলুদ ও জিরা বাটা দিয়েছি।


ধাপ-৬

IMG_20220703_131909.jpg

এবার সবকিছু নাড়িয়ে দিয়ে ঢেকে দিয়েছি।


ধাপ-৭

IMG_20220703_132327.jpg

এরপর পটলগুলো একটু সিদ্ধ হয়ে গেলে পটলগুলো চারপাশে ছড়িয়ে মাঝখানে জায়গাটা ফাঁকা করে নিয়েছি।


ধাপ-৮

IMG_20220703_132353_Burst01.jpg

এরপর মাঝখানের ওই ফাঁকা জায়গায় দিনগুলো ভেঙে দিয়েছি।


ধাপ-৯

IMG_20220703_132404.jpg

ডিমগুলো উপের সামান্য একটু লবণ ছিটিয়ে দিয়ে ডিম গুলো নাড়াচাড়া করে ভেঙে দিয়েছি।


ধাপ-১০

IMG_20220703_132840.jpg

এবার ডিমগুলোর সাথে পটল গুলো ভালোভাবে মিশিয়ে দিয়েছি।


ধাপ-১১

IMG_20220703_133401.jpg

ডিম ও পটল গুলো নাড়াচাড়া করে সুন্দর করে ভেজে নিয়েছি।


পরিবেশন

IMG_20220703_133728.jpg

সবশেষে ভাজা হয়ে গেলে পটল ও ডিমগুলোকে একটা বাটিতে নামিয়ে নিয়েছি।


এই ছিল আমার ডিম দিয়ে পটল ভাজি রেসিপিটি। কেমন লাগলো আপনাদের কাছে আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন অবশ্যই। তবে আজ এ পর্যন্তই। পরবর্তীতে আবারও নতুন কোন কিছু নিয়ে হাজির হব। ততক্ষন সবাই সুস্থ থাকবেন। ভালো থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

ডিম দিয়ে পটল ভাবি আমার খুবই ফেভারেট বিশেষ করে সকাল অথবা বিকেলের নাস্তা রুটি অথবা পরোটা দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে আপনি দারুন ভাবে রেসিপিটি প্রস্তুত করে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে অনেক মজা হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলোকে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এমনিতে আমি পটল খেতে খুব একটা পছন্দ করিনা, তবে এভাবে ডিম দিয়ে ভাজি করলে মনে হয় খেতে ভালোই হবে। খুবই লোভনীয় লাগছে আপনার ডিম পটল ভাজি রেসিপিটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

ডিম পটল ভাজি রেসিপিটি দুর্দান্ত হয়েছে। যে কোন কিছুর ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে চালের গুড়োর রুটি দিয়ে খেতে তো দুর্দান্ত লাগে। সম্পূর্ণ রেসিপিটি আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের ধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

ডিম পটল ভাজি দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে একটা মজাদার রেসিপি তৈরি করেছেন।বিশেষ করে পলট আমার কাছে বেশ ভালোই লাগে খেতে। কয়এক রকমের সবজি দিয়ে একসাথে রান্না করলে সেটা খেতে খুবই দারুণ হয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটি মজাদার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

আপু,এভাবে ডিম দিয়ে পটল ভাজি কখনো খাওয়া হয়নি। তাই আপনার তৈরি রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হবে। রেসিপির কালারটা দারুন এসেছে। রন্ধন প্রণালীর প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

ডিম পটল ভাজি রেসিপি তৈরি করেছেন এক কথায় ভীষণ ভালো হয়েছে। আপনার রেসিপি কালার টা দেখে খুব লোভ লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের ধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

পটল আমি সবসময় রান্না করেই খেয়েছি। কিন্তু কখনো ভাজি করে খাইনি। ডিম দেওয়ায় মনে হচ্ছে রেসিপিটি আরও সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের ধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই মজাদার একটি ডিম পটল ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন পটল ভাজি আমার তেমন একটা খেতে ইচ্ছে করে না তবে বেশি করে তেল দিয়ে ভাজি করলে মাঝে মাঝে খাই। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

পটল যদিও আমার খুবই পছন্দের, আমার কাছে এই সবজিটি অনেক ভালো লাগে তবে কখনো এভাবে ডিম দিয়ে পটল ভাজি করে খাওয়া হয়নি। অনেক রেসিপি খেয়েছি তবে আপনার আজকে ডিম দিয়ে পটল ভাজি রেসিপি সত্যিই আমার কাছে খুবই লোভনীয় লাগছে। আর আপনি খুব সুন্দর করে এই রান্নার উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59