সরিষার তেলে খাসির মাথার মাংসের ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগবাসী কেমন আছেন সবাই? আশা করি সবাই সুস্থ আছেন।ভালো আছেন।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমি আমার আজকের ব্লগ টি শুরু করছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব খাসির মাথার মাংসের ভুনা রেসিপি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


GridArt_20221231_194924281.jpg

খাসির মাংস আমি খেতে খুব পছন্দ করি। খাসির মাথার মাংস ভুনা খেতে আরও বেশি ভালো লাগে। খাসির মাথার মাংস বুটের ডাল দিয়ে রান্না করলেও ভালো লাগে।রুটির বা পরোটা দিয়ে খেতে ও সুস্বাদু লাগে।আমি কিভাবে আজকের রেসিপি টি তৈরি করেছি সেটা আপনাদের সাথে শেয়ার করবো।


উপকরণসমূহ


GridArt_20221231_174722698.jpg

  • পেঁয়াজ কুচি
  • সরিষার তেল
  • খাসির মাথার মাংস
  • লবণ
  • হলুদ
  • মরিচের গুড়া
  • জিরা বাটা
  • রসুন বাটা
  • আদা বাটা
  • দারচিনি
  • সাদা এলাচি
  • কালো এলাচি
  • তেজপাতা
  • গোলমরিচ


    ধাপ-১

GridArt_20221231_174917278.jpg

  • প্রথমে কাড়াইয়ে সরিষার তেল দিয়ে তাতে তেজপাতা ও দারচিনি ফোড়ন দিয়েছি।

ধাপ-২

GridArt_20221231_174956641.jpg

  • এরপর এতে পেঁয়াজকুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি।

ধাপ-৩

GridArt_20221231_175041834.jpg

  • পেঁয়াজ ভাজা হয়ে এলে তাতে সব মশলাগুলো দিয়ে কষিয়ে নিয়েছি।

ধাপ-৪


GridArt_20221231_175113630.jpg

  • মশলাগুলো কষানো হয়ে এলে তাতে মাংস গুলো দিয়েছি।

ধাপ-৫


GridArt_20221231_175208930.jpg

  • এরপর মাংস গুলো মশলার সাথে ভালো ভাবে নাড়াচাড়া করে ঢেকে দিয়েছি।


ধাপ-৬


GridArt_20221231_175241555.jpg

  • এবার মাংস গুলো পানি দিয়ে ভালোভাবে সিদ্ধ করে নিয়েছি।

ধাপ-৭


GridArt_20221231_175332515.jpg

  • এরপর মাংস সিদ্ধ হলে নামিয়ে রেখেছি।পরে কাড়াইয়ে তেল দিয়ে তাতে দারচিনি ফোড়ন দিয়ে পেঁয়াজ কুচি দিয়েছি।

ধাপ-৮


GridArt_20221231_192401458.jpg

  • পেয়াজ ভাজা হয়ে এলে তাতে মাংস গুলো দিয়ে কিছুক্ষণ পর নামিয়ে নিয়েছি।

পরিবেশন

GridArt_20221231_194924281.jpg

এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে।
Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন খাসির মাংস দিয়ে বোটের ডাল দিয়ে রান্না করে খেতে বেশ ভালো লাগে।আর সরিষার তেল দিয়ে রান্না করলে কালারটা বেশ দারুন লাগে।রুটি কিংবা পরোটা দিয়ে খেতে বেশ দারুন লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার একটা মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

খাসির মাংসের মাথা দিয়ে এভাবে একটা রেসিপি তৈরি করেছেন যা সত্যিই অসাধারণ দেখতে হয়েছে। আমি তো নিজেও খাসি মাংস খেতে পছন্দ করি। খাসির মাথা কখনো এভাবে রান্না করে খাওয়া হয়নি। দারুণ করে রেঁধেছেন। যাইহোক রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এভাবে একদিন খেয়ে দেখবেন ভাইয়া খুব ভালো লাগবে।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার কাছে খাসির মাংসের থেকে মাথার মাংস খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ ভাবি খুবই সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। দুপুর বেলা দাওয়াত দিতে পারতেন খেয়ে আসতাম।😜

 2 years ago 

আপনিও খাসির মাথার মাংস খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। রাতে রান্না করেছি তো তাই।

 2 years ago 

খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। খাসির মাথার মাংস আমার খুবই পছন্দের। তবে আমি খাসির মাথার মাংস বেশিরভাগ বুটের ডাল দিয়ে রান্না করি। আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় হয়েছে। আর সরিষার তেল দিয়ে রান্না করাতে খেতে মনে হয় একটু বেশি ভালো হয়েছে হয়েছে। ধন্যবাদ আপু এত লোকে নিয়ে একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু সরিষার তেলে রান্না করাতে একটু বেশি ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপনি খুব চমৎকার একটি রেসিপি বানিয়েছেন। খাসির মাংস ভুনা আমার অনেক প্রিয় খাবার। খাসির মাংস ভুনা দেখে আমার জিভে জল এসে গেল। আমার তো মন চাইতেছে সবগুলো খেয়ে ফেলতে। চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

খাসির মাংস আপনারও পছন্দ জেনে ভালে লাগলো।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার বানানো রেসিপিটি দেখতে খুব সুস্বাদু ও মজাদার মনে হচ্ছে। আমার খাসির মাংস খুব পছন্দ।আর আপনার খাসির মাংসের কালারটাও দেখতে খুব চমৎকার লাগছে। যাই হোক আপনার বানানো রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খাসির মাংসের মজাদার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। খাসির মাংস আমার খুবই প্রি।য় আর এই রেসিপির পরিবেশন খুবই ভালো লেগেছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুচিন্তিত মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

খাসির মাংস খেতে আমার কাছে এমনিতে ভীষণ ভালো লাগে। আপনি দেখছি সরিষার তেলে খাসির মাথার মাংসের ভুনা রেসিপি তৈরি করেছেন। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে যদিও লোভ লেগে গিয়েছে। জিভে জল চলে আসার মত রেসিপি ছিল। এরকম রেসিপি গুলো ওর কালার দেখেই বোঝা যায় কিরকম সুস্বাদু হয়েছে। কালার কম্বিনেশন অসাধারন হয়েছে এক কথায় বলতে হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রেসিপি দেখে আপনার খেতে ইচ্ছা করছে জেনে ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি যথার্থই বলেছেন খাসির মাংস দিয়ে ডাল দিয়ে রান্না বেশ ভালই লাগে। আমরা তো সরিষা ব্যবহার করি না সয়াবিন তেল দিয়ে রান্না করে থাকি। তবে সরিষার তেল দিয়ে রান্না তরকারি খেতে বেশ মজা লাগে। খাসির মাথা রুটি অথবা পরোটা দিয়ে খেতে অনেক ভালো লাগে। কারণ মাথায় যেহেতু তেল বেশি থাকে সে তো রুটি অথবা পরোটা দিয়ে খাওয়াটাই বেশি উপযোগী।

 2 years ago 

সরিষার তেলে রান্না করাতে বেশি ভালো লাগে আর শরীরের জন্য অনেক ভালো।এতো সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66