ফটোগ্রাফি পর্ব -১||৭টি রেনডম ছবি নিয়ে ফটোগ্রাফি আ্যালবাম||১০% বেনিফিশিয়ারি@ shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

❤️হ্যালো বন্ধুরা❤️

বন্ধুরা কেমন আছেন? সবাই নিশ্চয় ভাল আছেন। আমিও ভালো আছি। আমার বাংলা ব্লগে সকলকে শুভেচ্ছা জানিয়ে আমার আজকের পোস্ট টি শুরু করছি।
আজ আমি আপনাদের সাথে আমার প্রথম ফটোগ্রাফি পোস্ট শেয়ার করছি। আশা করছি ভাল লাগবে আপনাদের কাছে।


GridArt_20220816_170543784.jpg

আমার বাংলা ব্লগের সবার সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে আমারও খুব ইচ্ছে হতো ফটোগ্রাফি পোস্ট করতে। কিন্তু আমি সাহস করতে পারতাম না কেমন না কেমন হবে। কয়েকদিন শ্বশুর বাড়িতে গিয়েছিলাম। গিয়ে ভাবলাম যে আমার বাংলা ব্লগে পোষ্ট করার জন্য কিছু ছবি তুলি। আমার আজকের পোস্টের বেশির ভাগের ছবিগুলোই আমার শ্বশুর বাড়িতে তোলা। আমার নিজস্ব বাগানের ফুলের ছবি। আর পুকুরের যে ছবিটি আছে সেটাও আমার শ্বশুরবাড়ির। আপনাদের সাথে আমার প্রথম ফটোগ্রাফি শেয়ার করলাম। চেষ্টা করব মাঝে মাঝে এরকম ফটোগ্রাফি পোস্ট করতে।


📷প্রথম ফটোগ্রাফি📷


GridArt_20220816_164327461.jpg

Location


এই জবার গাছ টি আমার রুমের বারান্দার সামনে লাগানো আছে। এই জবাটি আমার কাছে খুবই ভালো লাগে। সম্ভবত এই জবা টির নাম রক্ত জবা।এই জবা টি সকালে ফুটে আবার বিকেল হতে হতেই কেন যেন চুপসে যায়।আবার পর দিন সকালে তরতাজা রূপে দেখা দেয়।


📷দ্বিতীয় ফটোগ্রাফি📷


GridArt_20220816_164435756.jpg

Location


এই জবাটির নাম তো আমরা সবাই জানি লাল জবা। এই জবার গাছ আমার শ্বশুরবাড়িতে কয়েকটি লাগানো আছে। সব গুলো গপ সুন্দর ফুল ফুটে। যখন অনেক ফুল ফোটে তখন দেখতে দূর থেকে খুবই ভালো লাগে। আমি আমার শশুর বাড়িতে গেলে বেশিরভাগ সময়েই গাছগুলোর কাছে দাঁড়িয়ে দাঁড়িয়ে সময় কাটাই। এদের সৌন্দর্যতা দেখে কখনো যেন ফুরায় না।


📷 তৃতীয় ফটোগ্রাফি📷


GridArt_20220816_165029014.jpg

Location]


আমার শ্বশুর বাড়ির পুকুরে অনেক শাপলা ফুলের পাতা হয়েছে। শাপলা পাতা গুলো আমার কাছে খুব ভালো লেগেছে এজন্য ছবিটি তুলেছিলাম।দেখতেও বেশ ভালোই লাগে। অনেক শাপলা ফুটে কিন্তু সেগুলো তো সবাই রাখে না ছিড়ে ফেলে কিন্তু পাতাগুলো দেখতে বেশ দারুন লাগে।


📷 চতুর্থ ফটোগ্রাফি📷


GridArt_20220816_165024245.jpg

Location

এটিতো সফেদা ফলের গাছ। ছাদ বাগানের ফলের গাছ হাতের নাগালে পাওয়া যায় তা না হলে এগুলো তো এত কাছে থেকে ছবি তোলা আমার পক্ষে সম্ভব না। আমি যে বাসায় থাকি সেই বাসার ছাদে কিছু গাছ লাগানো আছে। তার মধ্যে এটি সফেদা গাছ আছে। আমার কাছে খুব ভালো লেগেছিল।


📷 পঞ্চম ফটোগ্রাফি📷


GridArt_20220816_165026742.jpg

বিকেল বেলা ছাদে উঠে ছবিটা তুলেছিলাম। বিকেলবেলায় সন্ধ্যার আগে আগে আকাশে রঙিন সাজে সাজে। আমার খুবই ভালো লাগে। আর এই সময়ে ছবিগুলো অনেক বেশি ভালো আ।সেআমি মাঝেমাঝে ছাদে উঠে এই সময়টা উপভোগ করি।

Location


📷 ষষ্ঠ ফটোগ্রাফি📷


GridArt_20220816_165021532.jpg

Location

এটি হচ্ছে জাম্বুরা গাছ এটি আমি যে বাসায় থাকি। তার ছাদে লাগানো আছে। সাধারণত জাম্বুরা গাছ অনেক বড় হয়।জাম্বুরা গুলো হাতের নাগালে পাওয়া যায় না।টবে লাগানো জন্য এতটা ছোট।


📷 সপ্তম ফটোগ্রাফি📷


GridArt_20220816_164532705.jpg

Location


এই জবার নাম আমি জানিনা। আমার শশুরবাড়ীতেই এই জবার গাছ লাগানো আছে। আমার রুমের পাশের বেশ ভালই লাগে। আমার মেয়ে আবার এগুলো ছিঁড়ে ছিঁড়ে কানে লাগায়।


🌺🌺এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। ধন্যবাদ সবাইকে।🌺🌺


পোস্টের বিবরণ

ইউজার নেম@rituamin
ডিভাইসvivo
মডেলY20

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

শ্বশুরবাড়িতে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছিলে এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলেই খুব ভালো ছিল আপনার এই ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু আমার হাজবেন্ড গাছ লাগাতে অনেক পছন্দ করে। আমার বাসায় অনেক ধরনের গাছ আছে।

 2 years ago 
আপনার শেয়ার করা ফটোগ্রাফি পোস্ট খুবই সুন্দর হয়েছে। ফুল আমার খুবই ভাল লাগে। আপনার ফুলের তোলা ছবিগুলো বেশি ভাল হয়েছে। ধন্যবাদ আপু আমাদের সাথে আপনার সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।
 2 years ago 

আমার ও ফুল খুব পছন্দের।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জবা ফুল আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আজকে আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। তার ভিতরে জবাফুল রয়েছে আর খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন অসাধারণ লাগছে আপু অনেক ধন্যবাদ আপনাকেই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার জবা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। ফুলের ফটোগ্রাফি অনেক বেশি চমৎকার হয়েছে। ফুলের ফটোগ্রাফি দেখলেই মন অনেক ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের দেখতে ও ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। জবা ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। বিকাল বেলার ছবিটি অসাধারণ হয়েছে। সবমিলিয়ে সব গুলো ছবি দারুন হয়েছে। ছবির সাথে বর্ণনা টা ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গোধূলি বেলার ফটোগ্রাফি আমার ও অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জবা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে সব থেকে বেশি সুন্দর লেগেছে আপনার প্রত্যেকটা ফুলের ছবি গুলো অসাধারণ হয়েছে।এই সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার সাথে আমার পছন্দের মিল আছে দেখছি। আমার ও জবা ফুল অনেক পছন্দের।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করেছেন। বিশেষ করে 5 নাম্বার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এক কথায় অসাধারণ। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago (edited)

০৭টি রেনডম ফটো নিয়ে আপনি খুব চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। এই ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। ফুল ফল সবুজ প্রকৃতি নীল আকাশ একটা বৈচিত্রময় ফটোগ্রাফ পোস্ট ছিল এটি। ধন্যবাদ আপু সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফুল খুব পছন্দের তাই ফুলের ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর করে মন্তব্য টি প্রকাশ করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু খুবই চমৎকার ইউনিক ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে তো একবারে মুগ্ধ হয়ে গেলাম। আসলে ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক অনেক ভালো লাগে। তবে হ্যাঁ জবা ফুলগুলো দিয়ে ছোট বাচ্চারা কানের দুল বানায় নাকফুল বানায় মালা বানায় এইগুলো নিয়ে খেলাধুলা করে বেশ ভালোই দেখায়।

 2 years ago 

আমার মেয়ে অন্য বাচ্চাদের দেখেও ফুল কানে দিতে চায় বেশ ভালোই লাগে দেখতে।

 2 years ago 

চোখ ধাঁধালো ফুলের ফটোগ্রাফি সত্যি আমার অনেক ভালো লেগেছে। ফুলের পাশাপাশি ফলের ও ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি অনেকদিন সফেদা ফল দেখা যায় না আমাদের এলাকায়। তবে জাম্বুরা ফল আমাদের এখানে রয়েছে। সব মিলিয়ে দারুন একটি পোস্ট শেয়ার করেছেন আপনি।

 2 years ago 

এটি প্রথম ফটোগ্রাফি পোস্ট ছিল। তাই টেনশনে ছিলাম যে কেমন হবে। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42