চিকেন ফ্রাই রেসিপি||10% Beneficery to@ shy-fox 5% to@ abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সুস্থ আছেন ভালো আছেন নিরাপদে আছেন। আমি অনেক ভালো আছি।আজ আমি আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করবো সেই রেসিপিটি হচ্ছে চিকেন ফ্রাই।
চিকেন তো ছোটদের কাছে এমনিতেই অনেক বেশি প্রিয় তার মধ্যে চিকেন ফ্রাই খেতে কমবেশি সবাই পছন্দ করে।তাই সবার পছন্দের চিকেন ফ্রাই রেসিপি কিভাবে তৈরি করেছি সেটি আজ আপনাদের সাথে শেয়ার করব। আশা করি ভালো লাগবে।চলুন তাহলে দেখে আসি চিকেন ফ্রাই রেসিপিটির পদ্ধতি।

IMG_20220517_133505.jpg

প্রয়োজনীয় উপকরণ

GridArt_20220519_101229901.jpg

১.ব্রয়লার মুরগী
২.সয়াবিন তেল
৩.ময়দা
৪.কর্নফ্লাওয়ার
৫.কাচাঁ মরিচ বাটা
৬.শুকনা মরিচের গুঁড়ো
৭.লবন
৮. গরম মশলার গুড়া
৯.জিরার বাটা
১০.রসুন বাটা
১১. আদা বাটা
১২.লেবু
১৩.দুধ

ধাপ-১

GridArt_20220519_110800432.jpg

প্রথমে মুরগীটাকে ছোট ছোট করে টুকরো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

GridArt_20220519_110453836.jpg

এরপর বাটার মিল্ক তৈরি করার জন্য একটি বাটিতে দুধ নিয়ে তার মধ্যে লেবু চিপে 10 মিনিটের জন্য ঢেকে রেখে দিয়েছিলাম।

ধাপ-৩

GridArt_20220519_110712319.jpg

এরপর টুকরো করা মুরগি গুলোর মধ্যে আদাবাটা, রসুনবাটা, জিরা বাটা, কাঁচা মরিচ বাটা, লবণ, গরম মসলার গুঁড়ো ও টমেটো সস দিয়েছি।মুরগির মাংসের সাথে মসলাগুলো যেন ভালোভাবে মিশে যায় এজন্য হাত দিয়ে ভালোভাবে মেখে নিয়েছি।

ধাপ-৪

GridArt_20220519_110412106.jpg

এবার মেরিনেট করা মাংস গুলোর মধ্যে বাটারমিল্ক ঢেলে দিয়ে হাত দিয়ে ভালোভাবে মেখে নিয়েছি যাতে বাটারমিল্ক মাংসের সাথে ভালোভাবে মিশে যায়।এবার মাংসগুলোকে এক ঘন্টার জন্য নরমাল ফ্রিজে রেখেছিলাম।

ধাপ-৫

GridArt_20220519_110238221.jpg

এবার একটি পাত্রে ময়দা ও কনফ্লাওয়ার ছাকনি দিয়ে ভালোভাবে ছেঁকে নিয়েছি যাতে কোনো বাজে জিনিস না থাকে।

ধাপ-৬

GridArt_20220519_110318461.jpg

এরপর ময়দা ও কনফ্লাওয়ারের মধ্যে একটু গরম মসলা মরিচের গুঁড়া ও লবণ দিয়ে চামচ দিয়ে ভালোভাবে নেড়ে নিতে হবে যাতে সমানভাবে মিশ্রণটি মিশে যায়।

ধাপ-৭

GridArt_20220519_110127880.jpg

এবার মেরিনেট করা মাংস গুলোকে ফ্রিজ থেকে বের করে নিয়ে একটি একটি করে টুকরা কর্নফ্লাওয়ার ও ময়দার মিশ্রণে দিয়ে হাত দিয়ে ভালোভাবে চেপে নিয়েছি।ময়দার মধ্যে চাপ দিয়ে আবার মাংসগুলোকে ঝেরে পানিতে ধুয়ে পানি থেকে একটু পরে আবার ময়দার মধ্যে চেপে চেপে ঝেরে নিয়েছি।

ধাপ-৮

GridArt_20220519_110027795.jpg

একটি পাত্রে তেল গরম করে তাতে মাংসগুলো ছেড়ে দিয়েছি।একটু পরে উল্টে দিয়ে হালকা বাদামি করে ভেজে নিতে হবে।ভাজা হয়ে গেলে চিকেন ফ্রাই গুলোকে টমেটো সস দিয়ে পরিবেশন করেছি।

IMG_20220517_133505.jpg

আমার চিকেন ফ্রাই রেসিপি টি আমি শেয়ার করলাম ভালো লাগলে মন্তব্য করতে ভুলবেন না। আজ এই পর্যন্ত পরবর্তীতে আরও অন্য রেসিপি শেয়ার করব।ধন্যবাদ

Sort:  

আপনার থেকে ফ্রায় রেসিপিটি অসাধারণ হয়েছে। চিকেন ফ্রাই দেখলেই আমার মন ভীষণ করে খাবার জন্য ব্যাকুল হয়ে পড়ে। আপনি চিকেন ফ্রাই রেসিপি দিয়ে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আপনার এই রেসিপিটি। ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার চিকেন ফ্রাই রেসিপি দেখেই তো খেতে ইচ্ছা করছে।আপনি খুব সুন্দর ভাবে চিকেন ফ্রাই রেসিপি করেছেন।অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি।এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভ কামনা রইল।

 2 years ago 

এই চিকেন ফ্রাই সসের চুবিয়ে খেতে আমি খুবই পছন্দ করি, আগে খুব চিকেন ফ্রাই খেতাম কিন্তু এখন চিকেনের এত আইটেম এসেছে যে চিকেন ফ্রাই আর খাওয়াই হয়না। যাইহোক আপনার চিকেন ফ্রাই এগুলো দেখে মনে হচ্ছে খেতে বেশ মজার এবং ক্রিস্পি হয়েছে। ভালো লাগলো আপনার রেসিপি পোষ্ট টি। ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি চিকেন ফ্রাই মনে হয়ে আমাকে ডাকছে।চিকেন ফ্রাই আমার সবচেয়ে প্রিয় একটি খাবার। আর আমার সেই প্রিয় খাবারটি আপনি খুবই সুন্দর ভাবে প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন। যা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে চিকেন ফ্রাই তৈরি করার এত সুন্দর একটি পদ্ধতি উপস্থাপন করার জন্য।।

 2 years ago 

বা চমৎকার হয়েছে। চিকেন ফ্রাই টা দেখেই তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। দারুণ তৈরি করেছেন চিকেন ফ্রাই টা। চিকেন ফ্রাই আমার অনেক পছন্দ খাবার। এখন প্রায় সব জায়গাই ব্রয়লার মুরগি ব‍্যবহার করা হয় চিকেন ফ্রাই করার জন্য । অনেক সুন্দরভাবে সম্পূর্ণ পোস্ট টা উপস্থাপন করেছেন। অনেক ভালো ছিল।।

 2 years ago 

ওয়াও! আপু আপনার চিকেন ফ্রাই রেসিপি দেখেই তো খেতে ইচ্ছা করছে, খুব সুন্দর ভাবে চিকেন ফ্রাই রেসিপি করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি যা দেখে খুব লোভনীয় লাগছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভ কামনা রইল অবিরাম আপনার জন্য।

 2 years ago 

চিকেন ফ্রাই রেসিপি দেখে আমার খুবই লোভ লেগে গেছে। দেখে মনে হচ্ছে ভিশন সুস্বাদু হয়েছে আপনার চিকেন ফ্রাই রেসিপি। খুব সুন্দর ভাবে ধাপে-ধাপে আমাদের মাঝে এই রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

চিকেন ফ্রাই রেসিপি আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। চিকেন ফ্রাই খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে রেস্টুরেন্টে গেলে চিকেন ফ্রাই অর্ডার করে থাকি। তবে আমার বাসাতেও অনেক সময় চিকেন ফ্রাই তৈরি করা হয়। তবে খুব ঝামেলার কাজ এই চিকেন ফ্রাই তৈরি করা। আর আপনি খুবই সহজ পদ্ধতিতে চিকেন ফ্রাই রেসিপি তৈরি করে আমাদের দেখালেন। এবং প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

খুব সুন্দর করে চিকেন ফ্রাইয়ের রেসিপি তৈরি করেছেন। আমি চিকেন ফ্রাই খেতে অনেক পছন্দ করি। খুবই ভালো লাগেছে আমার কাছে। তবে আজ আপনার চিকেন ফ্রাই রেসিপি টা দেখে আরো ভালো লাগলো। চিকেন ফ্রাই গুলো দেখে মনে হয় অনেকটাই সুস্বাদু হয়েছে। এখন খেতে ইচ্ছে করতেছে। খুব সুন্দর করে রেসিপির প্রতিটা ‌ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি চিকেন ফ্রাই রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার জিভে জল চলে আসলো। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65