আমার বাংলা ব্লগ নিয়ে আমার সৃজনশীলতা|| ১০% বেনিফিশিয়ারি @ shy-fox এবং ৫% @abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুঅলাইকুম।কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন।আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি আমার বাংলা ব্লগে একটি নতুন প্রতিযোগিতার আয়োজন করেছেন আমাদের সম্মানিত @rme দাদা।প্রতিযোগিতার ঘোষণার পর থেকে খুব ইচ্ছা হচ্ছিল প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। কিন্তু কি করবো তিনদিন ভেবেও মাথায় কিছু আসেনি। অনেক কিছু পরিকল্পনা করেও পরে আবার তা বাতিল করে দিয়েছি। কারণ পুরো পরিকল্পনাটা পরিপূর্ণ হচ্ছিল না বলে।গতকাল একটি মাটির প্লেট কিনে এনে রেখেছিলাম যদি কাজে লেগে যায় কোন সময়। আজ সকালে প্লেটের দিকে তাকিয়ে ভাবলাম আর ভাববো না যে কাজটা করতে আমি সবচেয়ে বেশি ভালবাসি সেটা দিয়েই কিছু একটা করবো। তখন থেকেই শুরু আমার কার্যক্রম।

IMG_20220610_171626.jpg

আমি কোন এক পোস্টে বলেছিলাম যে আমার পেইন্টিং করতে খুব ভাল লাগে। কিন্তু পেইন্টিংটা হাতে-কলমে কারো থেকে শেখা হয়নি নিজের চেষ্টায় নিজের মতন করে শেখা।আমার বিভিন্ন ধরনের শব্দের মধ্যে একটি সখ ছিল সেটি হচ্ছে আমার নিজের হাতে তৈরি জিনিস দিয়ে আমি আমার বাসাটা কে সাজাবো।অনেক সময় ইচ্ছা থাকলেও হয়ে ওঠে না কারণ হাতের কাছে সব উপকরণ পাওয়া যায় না। তাই মাঝে মাঝে মন খারাপ হয় আবার মাঝে মাঝে মনে হয় সাধারণ কিছু জিনিসকে যদি অসাধারণ জিনিসে পরিনত করা যায় তাহলে সেটির প্রতি বেশি ভালো লাগা কাজ করে।

প্রতিযোগিতায় জিতটা বড় কথা নয় প্রতিযোগিতায় অংশগ্রহণ টাই বড় কথা। এটা ভেবেই আমি আমার ভালোলাগার কাজকে আজকে আপনাদের সাথে শেয়ার করব প্রতিযোগিতার মাধ্যমে।বাস্তব জীবনে আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে খুব ভয় পেতাম। কারণ আমার মধ্যে অনেক জড়তা কাজ করতো। ভাবতাম পারব কি পারব না সবাই কি বলবে। এসব ভেবে প্রতিযোগিতার নাম শুনলেই পিছনে চলে যেতাম। কিন্তু আমার বাংলা ব্লগ এ কাজ করতে এসে আমার একটা কথাই মনে হয়েছে এখানে সবাই এত বেশি সাপোর্ট করে।আর কারো কোন কাজকেই ছোট করে দেখা হয়না সবার কাজ কে উৎসাহ দেয়া হয় যাতে ভবিষ্যতে সে আরও ভালো কাজ করতে পারে এবং তার মধ্যে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা গুলোর বিকাশ ঘটে। আমি আবারো ধন্যবাদ জানাবো @rme দাদা কে যে সবার সুপ্ত প্রতিভার বিকাশ ঘটানোর মত একটা প্লাটফর্ম আমার বাংলা ব্লগ কমিউনিটি তৈরির জন্য
আর আমাকে সে প্লাটফর্মে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য।

আমার বাংলা ব্লগ নিয়ে আমার সৃজনশীলতা তুলে ধরতে সাধারণ কিছু উপকরন প্রয়োজন। চেষ্টা করেছি নিজের মতো করে ফুটিয়ে তুলতে।

উপকরণ

GridArt_20220610_181436745.jpg

মাটির প্লেট
তুলি
কালার প্লেট
সাদা কালার
গোল্ডন কালার
নীল কালার
কমলা কালার
লাল কালার
সবুজ কালার

প্রথম ধাপ

IMG_20220610_090018.jpg

IMG_20220610_093355.jpg

IMG_20220610_095416.jpg

প্রথমে প্লেটটির উল্টোপাশে সাদা রং তুলি দিয়ে পুরোটাতে ছড়িয়ে দিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20220610_100117.jpg

এরপর একটি চিকন তুলি দিয়ে নীল কালার রং দিয়ে আমার বাংলা ব্লগ লিখেছি।

তৃতীয় ধাপ

IMG_20220610_100945.jpg

এরপর কমলা রং তুলির সাহায্য অর্ধবৃত্তাকার এর মত করে দিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20220610_102717.jpg

এবার লাল সবুজ ও হলুদ কালার রং দিয়ে একটি ফুল এঁকেছি।

পঞ্চম ধাপ

IMG_20220610_104155.jpg

এরপর হলুদ কাপড়ের উপরে লাল ও নীল কালারের রং দিয়ে ছোট ছোট পাতার মতো এঁকেছি।

ষষ্ঠ ধাপ

IMG_20220610_110504.jpg

এবার আমার বাংলা ব্লগ লেখাটাকে হাইলাইট করার জন্য গোল্ডেন কালার ব্যবহার করেছি।

সপ্তম ধাপ

IMG_20220610_112655.jpg

এরপর প্লেটটার বর্ডারে নীল কালারের রং দিয়ে তার ওপর সাদা কালার ডিজাইন করছি।

অষ্টম ধাপ

IMG_20220610_131648.jpg

IMG_20220610_132845.jpg

এবার বাংলা লেখার পাশে গোল্ডেন কালার সবুজ কালার রেট কালার দিয়ে একটি ফুল এঁকেছি।

নবম ধাপ

IMG_20220610_134105.jpg

এরপর অর্ধবৃত্তাকার গুলোকেও গোল্ডেন কালার দিয়ে হাইলাইট করেছি।

দশম ধাপ

IMG_20220610_171626.jpg

এই হল আমার আজকের কাজ। কাজটি করতে বেশ কয়েক ঘন্টা সময় লেগেছে যদিও খুব চিন্তা হচ্ছিল যে রং গুলো কতটুকু ফুটে উঠবে এবং খুব বেশি চিন্তাভাবনা করে শুরু করি নি।কাজ করতে যখন যেটা মাথায় এসেছে তখন সেটাই করেছি।কেমন হয়েছে আমার আজকের পোস্টটি মন্তব্য করে জানাবেন অবশ্যই।। আজকে এ পর্যন্তই এর পর আবারও নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের সামনে।ততক্ষণ সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।আমার বাংলা ব্লগ বাসীকে আমার পক্ষ থেকে জানাই অগ্রিম বর্ষপূর্তির শুভেচ্ছা।ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনার সৃজনশীলতা দেখে আমিতো মুগ্ধ। আপনার আইডিয়া দেখে আমি অবাক। কি করে পারলেন এত সুন্দরভাবে মাটির প্লেট এ আমার বাংলা ব্লগ লিখে পেইন্টিং করতে। অসাধারণ লাগছে আপনার এই হাতে করা কাজটি। এটা কিন্তু আপনি দেয়ালে রাখলে দেয়ালের সৌন্দর্য অনেক বেড়ে যাবে। আপু ভালোই লাগলো দেখে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যটি আমাকে আরও ভালো কাজের উৎসাহ দেবে আপু।আপনার আইডিয়া টা অবশ্যই সম্পূর্ণ করব।ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বছর পূর্তি উপলক্ষে খুব সুন্দর একটি সৃজনশীলতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে আমার বাংলা ব্লগ লেখা টি খুবই আকর্ষণীয় লাগছে দেখতে। দেখতে কিছুটা আলপনার মতোই লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এরকম একটি পেইন্টিং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি আমার মতো করে চেষ্টা করেছি।আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বেশ ভালই মেধাস্বত্বের পরিচয় দিয়েছেন ম্যাডাম। জাস্ট মুগ্ধ হয়ে গিয়েছি । লেগে থাকুন, এগিয়ে যাবেন দূর থেকে বহুদূর। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার শুভকামনা টি যেন সত্যি হয় ভাইয়া।আপনার কাছে তো কৃতজ্ঞতার প্রকাশের ভাষা নেই আমার। আপনারা সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। খুব সুন্দর করে একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার সৃজনশীলতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখে বোঝা যাচ্ছে যে অসাধারণ নিখুঁতভাবে অঙ্কন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কাজটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভাল লাগছে না অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনার সৃজনশীলতা ফুটিয়ে তুলেছেন আপনার সৃজনশীলতা মূলক পোস্ট দেখে সত্যিই আমি মুগ্ধ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর করে আমার বাংলা ব্লগের সৃজনশীলতাকে ফুটিয়ে তুলেছেন। এবং খুব সুন্দর একটা ডাই উপহার দিয়েছেন। যেখানে ফুটে উঠেছে আমার বাংলা ব্লগ। আর আপনি ঠিকই বলেছেন প্রতিযোগিতায় জেতা বড় কথা নয়, অংশগ্রহণ করাটাই হচ্ছে সবচেয়ে বড় কিছু। আমাদের সাথে এত সুন্দর একটা ডাই শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আমার এই ছোট্ট কাজটি আপনাদের কাছে এতটা ভাল লাগবে আমি বুঝতে পারিনি। ভাইয়া অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আমাকে উৎসাহ দেয়ার জন্য এবং আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপু খুব সুন্দর আইডিয়া বের করেছেন। মাটির প্লেটের উপর আপনি খুব সুন্দর ভাবে আপনার সৃজনশীলতা প্রকাশ করেছেন। আমার কাছে আপনার এই আইডিয়া আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে প্রতিটা ধাপ বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার সৃজনশীলতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

মাটির প্লেট এর উপর রং তুলি দিয়ে আমার বাংলা ব্লগের খুবই সুন্দর একটি ড্রইং তৈরি করেছেন আপু। আপনার সৃজনশীলতার দক্ষতা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই সুজনশীল কাজ আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60666.02
ETH 2636.73
USDT 1.00
SBD 2.60