সুস্বাদু গলদা চিংড়ি ভুনা||10% beneficiary for @shy-fox and 5% @abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।কেমন আছেন?সবাই আশা করি ভাল আছেন । সুস্থ আছেন।আজ আমি আমার বাংলা ব্লগ বাসীদের জন্য আমার নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আমরা বাঙালীরা কমবেশি সবাই চিংড়ি মাছ খেতে খুব পছন্দ করে আর সেটি যদি হয় গলদা চিংড়ি তাহলে তো কথাই নেই। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব গলদা চিংড়ি ভুনা। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। আমি আমার রেসিপির প্রতিটি ধাপ সুন্দর ভাবে দেখানোর চেষ্টা করব। তাহলে রেসিপিতে যাওয়া যাক।

IMG_20220522_152342.jpg

প্রয়োজনীয় উপকরণ

GridArt_20220529_173910964.jpg

১.গলদা চিংড়ি
২.পেঁয়াজ কুচি
৩.মরিচ কুচি
৪.জিরা বাটা
৫.মরিচ বাটা
৬.লবণ
৭.হলুদ
৮.তেল
৯.পেয়াজ বাটা

ধাপ-১

IMG_20220522_144842.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল গরম করে তাতে তেল দিয়ে তেল গরম হয়ে গেলে তার মধ্যে পেঁয়াজ কুচি দিয়েছি।

ধাপ-২

IMG_20220522_145155.jpg

দুই মিনিট পেঁয়াজ তেলে ভেজে নিয়ে তার মধ্যে পাচফোরন ও কাঁচামরিচ দিয়ে আরও দুই মিনিট ভেজে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220522_145725.jpg

পেঁয়াজ মরিচ ভাজা হয়ে গেলে তার মধ্যে লবণ, হলুদ,
পেয়াজ বাটা, জিরা বাটা, মরিচ বাটা দিয়েছি।এরপর এরমধ্যে একটু পানি দিয়ে কষিয়ে নিয়েছি।

ধাপ-৪

IMG_20220522_145730.jpg

পানি দিয়ে ১০ মিনিট পর্যন্ত বারবার কষিয়ে নিতে হবে মশলাগুলো কে যাতে মসলার গন্ধ কাঁচা না থাকে।

ধাপ-৫

IMG_20220522_135137.jpg

কয়েকটি চিংড়ি মাছ কে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি আর চিংড়ির মাথা ও লেজ এর দিকে পরিষ্কার করে নিয়েছি।

ধাপ-৬

IMG_20220522_150032.jpg

এরপর পরিষ্কার করা চিংড়ি মাছ গুলোকে করে কষানো মসলার মধ্যে দিয়ে একটু পানি দিয়েছি।

ধাপ-৭

Screenshot_20220529_175856.jpg

এরপর মাছগুলো সিদ্ধ না হওয়া পর্যন্ত মশলার সাথে সুন্দর করে কষিয়ে নিয়েছি যেন একটা গ্রেভি ভাব থেকে যায়।

ধাপ-৮

IMG_20220522_152342.jpg

রান্না হয়ে গেলে তারকারি টাকে একটি সুন্দর পরিষ্কার বাটিতে ঢেলে পরিবেশন করেছি।

এই ছিল আমার আজকের রেসিপি আমার রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করে জানাবেন অবশ্যই।চেষ্টা করব পরবর্তীতে আবারও নতুন কোন পোস্ট নিয়ে আমার বাংলা ব্লগ বাসীদের মধ্যে হাজির হতে। ততক্ষণ সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন। আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

দেখেই তো জিভে পানি চলে আসলো। চিংড়ি আমার অনেক পছন্দের একটা মাছ। গলদা চিংড়ির রেসিপি টা দারুণ তৈরি করেছেন আপু। অনেক সুন্দর উপস্থাপনা এবং পরিবেশনা ছিল। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

চিংড়ি মাছ বরাবরই আমার কাছে খুব ভালো লাগে,যেভাবেই রান্না করা হোক না কেন।যদিও পাঁচফোড়ন দিয়ে খাওয়া হয়নি।তবে মনে হচ্ছে খেতে ভালোই হবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে এসেছে। চিংড়ি মাছ আমার খুবই পছন্দ। আর সেটি যদি হয় গলদা চিংড়ি তাহলে তো কথাই নেই। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটা উপস্থাপন করেছেন আমাদের সাথে। কালার টা দেখে লোভ লেগে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু মনি গলদা চিংড়ি মাছের নাম শুনলেই জ্বিবে জল চলে আসে, আর আপনি তো খুব লোভনীয় করে গলদা চিংড়ি মাছ রান্না করেছেন, দেখেই খেতে ইচ্ছে করতেছে, এছাড়াও আপনার উপস্থাপনা আমার খুবই চমৎকার লেগেছে, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

কি দেখালেন আপু, এরকম সুস্বাদু রেসিপি দেখলে তো লোভ সামলানো বড়ই মুশকিল হয়ে পড়ে। আমি চিংড়ি মাছের যেকোনো রেসিপি খেতে খুবই পছন্দ করি। আর আপনিতো সুস্বাদু গলদা চিংড়ি মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে তো ভীষণ খাওয়ার লোভ হচ্ছে। খেতেও নিশ্চয়ই অনেক অনেক সুস্বাদু হয়েছে।এতো সুস্বাদু রেসিপি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুস্বাদু গলদা চিংড়ি ভুনা এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি অনেক সুন্দর করে রান্নাটি সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক ভাবে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

গলদা চিংড়ির লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো রেসিপি খেতে নিশ্চয়ই ভারি মজা হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন রন্ধনপ্রণালী শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চিংড়ি আমাদের বাসার সবারই পছন্দ। শুরু থেকে শেষ অব্দি দারুন উপস্থাপন। সেইসঙ্গে ছবিগুলোও ভালো তুলেছেন। নিঃসন্দেহে একটা ভালো রেসিপি পোষ্ট। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

সুস্বাদু গলদা চিংড়ি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। চিংড়ি মাছ দেখে নিজেকে সামলাতে পারছিনা। চিংড়ি মাছের ভুনা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ অনেক সুন্দর ছিল আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে তুমি গলদা মাছের রেসিপি তৈরি করেছেন গলদা চিংড়ি অনেক ভালো লাগে আমার সম্প্রতি গলদা চিংড়ি কে বাংলাদেশ নিজস্ব সম্পত্তি হিসেবে ঘোষণা করা হয়েছে। ইলিশের পর মাছের মধ্যে গলদা চিংড়ি বাংলাদেশের অরিজিন। এত সুন্দরভাবে একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61947.52
ETH 3004.68
BNB 541.30
SBD 2.47