DIY-একটি গাছের পেইন্টিং ||১০%বেনিফিশিয়ারি @shy-fox ও ৫% @ abb-school এর জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগবাসী। কেমন আছেন সবাই।আশা করি ভালো আছেন। আজ আবারও নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম।আমি আজ একটি পেইন্টিং শেয়ার করব।

GridArt_20220629_165249754.jpg


আমার পেইন্টিং করতে খুব ভালো লাগে।আমি খুব অল্প উপকরন দিয়ে পেইন্টিং টা করেছি। জানি না আপনাদের কাছে কেমন লাগবে।চলুন তাহলে দেখি পেইন্টিং টা করতে কি লাগছে।


উপকরণ


  • সাদা কাগজ
  • তুলি
  • হলুদ কালার
  • নীল কালার
  • সবুজ কালার
  • পেইন্টিং প্লেট
  • কালো কালার
  • কটন বার্ড

প্রথম ধাপ

IMG_20220629_100645.jpg

প্রথমে একটি তুলির সাহায্যে কালে কালার নিয়ে একটা গাছ এঁকেছি।


দ্বিতীয় ধাপ

IMG_20220629_101353.jpg

গাছের ডালপালা গুলোর একটা পাশ একেঁ নিয়েছি।


তৃতীয় ধাপ

IMG_20220629_101910.jpg

তার ডান পাশে আবার গাছের বাকি অংশটা কে নিয়েছি।


চতুর্থ ধাপ

IMG_20220629_102539.jpg

কয়েকটি কটনবাড দিয়ে নীলকালার নিয়ে পাতার মতো এঁকেছি।


পঞ্চম ধাপ

IMG_20220629_102901.jpg

একইভাবে পুরো গাছটাতে নীল কালার দিয়েছি।


ষষ্ঠ ধাপ

IMG_20220629_103046.jpg


সপ্তম ধাপ

IMG_20220629_110552.jpg


অষ্টম ধাপ

IMG_20220629_110555.jpg

এরপর সবুজ ও হলুদ রং মিশিয়ে গাছের গোড়ায় ঘাসের মতো একে দিয়েছি।


নবম ধাপ

GridArt_20220629_165249754.jpg

সবশেষে আমার সাইন দিয়ে পেইন্টিং টা শেষ করলাম।

এই ছিল আমার আজকের পেইন্টিং। কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। আজ এ পর্যন্তই। পরবর্তীতে আবারও নতুন কোন কিছু নিয়ে হাজির হব। ততক্ষন সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

পেইন্টিংটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। গাছ টি কে অসম্ভব সুন্দর লাগছে দেখতে। নীল রং দেওয়ার কারনে আরো বেশী আকর্ষণীয় লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে আপনি এটি অঙ্কন করেছেন আপু। সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ আপু গাছের পেইন্টিং অসাধারণ হয়েছে। সত্যি আমার কাছে ভীষণ ভালো লেগেছে এবং এই পোস্টটি করতে অনেক সময় লেগে গেছে আপনার। আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার পেইন্টিং দেখে ভীষণ ভালো লেগেছে আপু। গাছের কালার কম্বিনেশন টাও বেশ অসাধারণ ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার উপস্থাপনা ছিল খুব অসাধারণ। এত চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ ভাইয়াএত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি গাছের পেইন্টিং করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ফুটে উঠেছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি গাছের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। গাছটি থেকে অনেকটা ছবির মত দেখাচ্ছে। খুব সুন্দর করে এবং নিখুঁত ভাবে চিত্রটি অঙ্কন করেছেন আপনি। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও পেইন্টিংটা শেষ করার আগে পর্যন্ত বুঝতে পারেনি কালার এতটা সুন্দর ফুটে উঠবে। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপনি এত চমৎকার ভাবে পেইন্টিং করতে পারেন এটা আমি আগে জানতাম না বিশেষ করে আপনি নীল রঙ্গের রং ব্যবহার করে পেইন্টিংটা সম্পূর্ণ করাতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে । খুবই চমৎকার কাজ করেছেন আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার গাছের পেইন্টিংটি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। এসব পেইন্টিং দেখতে আমার খুবই ভালো লাগে। নীল কালারের রং দেওয়ার কারণে গাছটি দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু গাছের পেইন্টিং টি অনেক সুন্দর হয়েছে দেখতে। একদম কালারফুল গাছ লাগছে। গাছের পাতাও গাছটি দেখতে এতো সুন্দর লাগছে কি বলবো। দেখে মুগ্ধ হলাম আপু। এতো সুন্দর গাছের পেইন্টিং তুলে ধরার জন্য ধন্যবাদ

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।আশা করি ভবিষ্যতেও পাশে পাব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চমৎকারভাবে একটি গাছের কালারফুল পেইন্টিং করেছেন আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে একটা গাছের পেইন্টিং করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।আশা করি ভবিষ্যতেও পাশে পাব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে একটি গাছের পেন্টিং করে শেয়ার করেছেন। আসলে আপনার হাতের কাজ দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago (edited)

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59