কাঁচা কলার চপ

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি সবাই সুস্থ আছেন।ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিদিনকার মতো আজ ও আমি নতুন একটি রেসিপি শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

রমজান মাস চলছে। রমজান মাসে তো প্রচুর ভাজাপোড়া চপ এসব কিছু খাওয়া হয় ইফতারের সময়। কাঁচা কলাতে তো প্রচুর আয়রন থাকে পুষ্টির কথা চিন্তা করেই আমি কাঁচা কলার চপ বানিয়েছিলাম।সবাই অনেক মজা করে খেয়েছে। সেই রেসিপিটি আজ আপনাদের সাথে শেয়ার করছি।

উপকরণ সমূহ

  • কাঁচা কলা
  • আলু
  • বেসন
  • পেয়াজ কুচি
  • মরিচ কুচি
  • লবন
  • হলুদ
  • ভাজা মশলার গুড়া

প্রথমে কাঁচা কলা গুলো এভাবে কেটে নিয়ে আলুর সাথে পানি দিয়ে সিদ্ধ করার জন্য দিয়েছি।

ভালোভাবে সিদ্ধ হলে আলু ও কলার খোসা ছাড়িয়ে নিয়েছি।

এবার আলু ও কলা হাত দিয়ে মাখিয়ে নিয়েছি।

এবার কলা আলু মাখানোর মধ্যে বেসন পেঁয়াজ কুচি লবণ হলুদ ভাজা মশলার গুড়া সব একসাথে দিয়ে আবারো ভালোভাবে মাখিয়ে নিয়েছি।

Uploading image #12...

মাখানো হয়ে গেলে হাত দিয়ে চপের মত সেপ করে নিয়েছি। অন্যদিকে কাড়াইয়ে তেল গরম হতে বসিয়ে দিয়েছি।

তেল গরম হলে একে একে সবগুলো চপ তেলের মধ্যে দিয়ে দুপাশে হালকা লাল করে ভেজে নিয়েছি।

সবশেষে একটা ছোট প্লেটে সাজিয়ে পরিবেশন করেছি।

এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আরে বাহ আজকে কাচা কলার নতুন এক রেসেপি দেখলাম ৷ কাচা কলার ভাজি কিংবা তরকারি খেয়েছি ৷ কিন্তু চপ যা আজকে প্রথম দেখলাম ৷ সত্যি আপু একদম ইউনিক একটি রেসেপি করেছেন আপু ৷ প্রতিটি ধাপ দেখে খুব ভালো লাগলো ৷ দেখে বোঝা যাচ্ছে চপ খেতে বেশ সুস্বাদু হয়েছে ৷ অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি রেসেপি শেয়ার করার জন্য ৷

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

কাঁচা কলার চপ টপিকটা বেশি ইউনিক । আমি অনেক ধরনের চপ খেয়েছি তবে কাঁচা কলার চপ আজ পর্যন্ত খাওয়া হয় নাই। আপনি আমাদের মাঝে অনেক ইউনিক একটা আইডিয়া দিয়ে তৈরি করা সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই চপ টা খেতে খুব ভালো লাগে।একদিন খেলে আপনিও ভক্ত হবেন।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য টি করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলেই রমজান মাসে অনেক ভাজাপোড়া খাওয়া হয়। বিভিন্ন ধরনের চপ খেয়েছি কিন্তু কোনদিন কাঁচা কলার চপ খাইনি ।আপনি অনেক সুন্দর ভাবে আলু ও কাঁচা কলা দিয়ে চপ করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।খাবারটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই চপটি খেতে সত্যি অনেক ভালো লাগে। একবার খেলে আপনার কাছে ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

কলার চপ এর রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে কলা চপের রেসিপি আমি কখনো খাইনি। তাই আপনার রেসিপিটা আমার কাছে নতুন লেগেছে এবং এই রেসিপি পরিবেশন দেখে শিখে নিলাম। পরবর্তী তৈরি করে দেখব খেতে কতটা মজাদার হয়।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার করার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক ধরনের চপ খাওয়া হয়েছে কিন্তু এখন পর্যন্ত কাঁচা কলার চপ বানিয়ে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এটা সত্যিই অনেক সুস্বাদু ভাইয়া। অনেক ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

কাঁচা কলার চপ আগে কখনোই খাওয়া হয়নি আমার। তবে আজকে আপনার কাঁচা কলার চপ রেসিপিটি পড়ে মনে হচ্ছে এ ধরনের চপ খেতে বেশ ভালই লাগে। কাঁচা কলার চপ তৈরিতে কাচা কলা সিদ্ধ করে নেওয়াটা এবং আলু দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

কাঁচকলা খুব পুষ্টিকর আয়রন সমৃদ্ধ একটি সবজি।কাঁচকলা আমার ভীষণ প্রিয়।কাঁচকলার চপ খেতে খুব ভালো লাগে আমার।ভেজে খেতেও ভালো লাগে বেশ। আপনি চমৎকার সুন্দর ও লোভনীয় করে কাঁচকলার চপ রেসিপিটি বানিয়েছেন। ধাপে ধাপে রন্ধন প্রনালী ভীষণ চমৎকার করে শেয়ার করেছেন। ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 months ago 

কাঁচা কলা হচ্ছে পুষ্টিকর একটি খাবার তবে আমি কোনদিন কাঁচা কলার চপ খাইনি। আজকে প্রথম আপনার পোস্টে এই রেসিপি টি দেখতে পেলাম। তবে আপনার রেসিপি টি দেখে মনে হচ্ছে চপ গুলো খেতে খুবই মজা হয়েছিল। ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

কাঁচা কলা আমাদের শরীরের জন্য খুবই উপকারী।কাঁচা কলায় রয়েছে প্রচুর পরিমাণে আয়রন।আজকে আপনি খুবই লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।কাঁচা কলার চপ কখনও খাওয়া হয়নি।তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61562.85
ETH 2891.34
USDT 1.00
SBD 3.43