রেনডম কয়েকটি ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি সবাই সুস্থ আছেন। ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।প্রতিদিনকার মতো আজও আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব।

ফটোগ্রাফি করতে আমার সব সময় খুব ভালো লাগে। তবে বাইরে গেলে তো অনেক ফটোগ্রাফি হয় কিছুদিন যাবত ফটোগ্রাফি করা হচ্ছে না। তবে গত বছর আমি একটি নার্সারিতে বেড়াতে গিয়েছিলাম। সেখানে গিয়ে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম। কিন্তু সবগুলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করা হয়নি। আসলে নার্সারিতে তো অনেক ধরনের ফুল থাকে অনেক গাছ থাকে। কিন্তু সবগুলোর নাম জানা তো সম্ভব নয়। আর আমি তেমন কোন গাছ বা ফুলের নাম জানিনা। তাই কিছু নাম জানা না জানা ফুলের ফটোগ্রাফি আজ আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনার কাছে ভালো লাগবে ।

শীতকাল তো প্রায় শেষ হয়ে গেল এখন আর গাঁদা ফুল তেমন দেখা যাবে না। তবে গাঢ় খয়েরি কালারের এই গাদা ফুল আমার কাছে খুবই ভালো লাগে। হলুদ রঙের গাঁদা ফুল বেশি দেখা গেলেও এই রঙের গাঁদা ফুলটি আমার কাছে বেশ ভালো লাগে।


উপরের ছবিটি দেখে নিশ্চয়ই সবাই বুঝতে পারছেন এটি একটি গাঁদা ফুলের ছবি। ফটোগ্রাফি তবে হলুদ রঙের মাঝে এরকম খয়েরি ছোপছোপ গাঁদা ফুল দিয়ে আমি এখানে প্রথম দেখেছিলাম। গাঁদা ফুলটি দেখতে অন্যরকম হওয়াতে আপনাদের সাথে শেয়ার করার জন্য আমি ফটোগ্রাফিটি করেছিলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

এই ফটোগ্রাফিটি দেখেন কারো না চেনার কথা নয়। কারণ এই ফুলটি সবাই চিনে এই গাঁদা ফুলটি বেশি জনপ্রিয়। বিভিন্ন ধরনের ডেকোরেশনের সময় এই রঙের গাঁদা ফুলি বেশি ব্যবহার করা হয়। অনেকগুলো ছোট ছোট পাপরি হওয়াতে বেশ ফুলে থাকে। আমরা ছোটবেলায় ড্রইং করার সময় এইরকম গাঁদা ফুলে আকাতাম। বিভিন্ন স্টেজে বা ঘর সাজানোর কাজেও এই গাঁদা ফুলটি ব্যবহার করা হয়ে থাকে।

এই গাঁদা ফুলটির পাপড়ি ও অনেক ঘন ছোট ছোট তবে এটির রং একটু ভিন্ন। গাঢ় কমলা কালারের । এই রংয়ের গাদা আর হলুদ রঙের গাদা পাশাপাশি রেখে বিভিন্ন ধরনের ডেকোরেশন করা হয়।

এটি ঘাসফুলের ফটোগ্রাফি অনেকেই হয়তো চিনে থাকবেন। তবে ঘাসফুল সাধারণত গোলাপি কালার দেখা যায়। এই ধরনের ঘাসফুল আমি নার্সারিতে প্রথম দেখেছিলাম। আর দেখে এত বেশি ভালো লাগছিল আরো হরেক রকম ফুল ছিল নার্সারিতে।

এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ সবাইকে।

ডিভাইসvivo
মডেলy12
লোকেশনগোবিন্দগঞ্জ গাইবান্ধা

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনি আজকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে নিয়ে এসেছেন। প্রতিটা ফটোগ্রাফিই বেশ সুন্দর ছিল। আপনার মত আমিও ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। আপনি এখানে ফুলের সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। হলুদ রংয়ের গাঁদা ফুলটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার করা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার কাছেও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে এবং কমপক্ষে সাতটি ছবি দিয়ে একটা ফটোগ্রাফি করার চেষ্টা করবেন। আপনি আজকে আমাদের মাঝে বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন। গাঁদা ফুল ছোট থেকে দেখে আসছি ভীষণ ভালো লাগে। ফুলগুলি এতটাই চমৎকারভাবে ফুটে উঠেছে, চোখ সরানো যাচ্ছে না এবং ফুলের পাশাপাশি আপনি সুন্দর বর্ণনা দেওয়া চেষ্টা করেছেন।পাঁপড়ি গুলো বেশ সুন্দর লাগতেছে। ঘাসফুল বেশ চমৎকারভাবে ফুটে উঠেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার কথাটি মাথায় রাখব।অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেকগুলো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তোলা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। বেশ ভালোভাবে ক্যামেরা বন্দি করতে পেরেছেন ফুলগুলো। আর এরই মধ্য দিয়ে সুযোগ হয়ে গেল ফুলের ফটোগ্রাফি দেখার।

 6 months ago 

সত্যি জেনে ভালো লাগলো আমার করা প্রতিটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে। শুভ কামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মত আমারও বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে আপু। ফটোগ্রাফি ধারণা করলেই যেন মনটা ভরে যায়। আসলে গাঁদা ফুলের সৌন্দর্যটা এতটাই মধুর যা আমাদেরকে মুগ্ধ করে দেয়।

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া গাদা ফুলের একটা আলাদা সৌন্দর্য আছে।অনেক ধন্যবাদ আমার পোস্ট এ মন্তব্য টি করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সবগুলো ফুলের ফটোগ্রাফি এক কথায় অসাধারণ। তবে আমার কাছে প্রথমের ফটোগ্রাফিটি একটু বেশি ভালো লেগেছে। অনেক আগে আমার বাড়িতে এই খয়েরি রঙের গাঁদা ফুলের গাছ ছিল বেশ অনেক ফুল হতো। খুবই সুন্দর লাগতো দেখতে। যাইহোক ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার কাছে ও এ ধরনের ফুলগুলো বেশি ভালো লাগে।অনেক ধন্যবাদ ভাবি চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বাহ দারুণ দারুণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন আপু। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। এই ফুলগুলো দেখলেই ছোটবেলার কথা মনে পড়ে যায়। ছোটবেলায় এই ফুলগুলো নিয়ে স্কুলে যেতাম শহীদ মিনারে দেওয়ার জন্য। ধন্যবাদ এত দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এসব ফুল দেখলে ছোট বেলার কথা মনে পড়ে যায়।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আপনি গাঁধা ফুলের ফটোগ্রাফি ও বর্ণনা করেছেন আপনার পোস্টটি পড়ে অনেক বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার পোস্ট টি পড়ে আপনার কাছে ভালো লেগেছে। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে ফুলের পাপড়ির ফুলের সৌন্দর্য বেশ দারুণ । গাঁদা ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। ঘাসফুল দেখতে সুন্দর লাগছে ।ধন্যবাদ আপনাকে এত দুর্দান্ত কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38