ফটোগ্রাফি পর্ব-৭||কয়েকটি রেনডম ফুলের ফটোগ্রাফি ||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে এ সপ্তাহের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব।গ্রামের বাড়ি গিয়ে কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম।ফুল পছন্দ করে না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। সব ধরনের ফুল ই আমার পছন্দ। সেটা বন্য ফুল,সবজি ফুল বা অন্য যে কোন ফুল ই হোক।ফুলের ফটোগ্রাফি গুলো আমার নিজের বাড়িতে করা।খুব সাধারণ কিছু ফুলকে ক্যামেরাবন্দী করেছিলাম। সেগুলোই শেয়ার করছি।


GridArt_20221105_181741132.jpg


ফটোগ্রাফি -১


IMG_20221105_095322.jpg

Location

উপরে যে ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটা একটি বুনো ফুল।রাস্তার পাশে ফুটে ছিল।এ ফুলটির নাম আমি জানি না।তবে দেখতে খুব সুন্দর লাগছিল। ছোট সাদা ও মাঝখানে লাল আভার মতো ফুলটি আমার কাছে খুব ভালো লেগেছে।


ফটোগ্রাফি -২


IMG_20221104_091507.jpg

Location

এই ফুল টি খুব সম্ভবত পর্তুলিকার এক ধরনের জাত।যদিও ফুলটি আমার গ্রামের বাড়িতেই লাগানো আছে।মিষ্টি কালারের অনেক গুলো ফুল ফুটে থাকে। ফুলের মাঝখানে যেন আরও একটি ছোট ফুল।


ফটোগ্রাফি -৩


IMG_20221104_091909.jpg

Location

এই ফুলটিকে আমরা অনেকেই জানি। এটি এক ধরনের সবজি ফুল।এটি করলার ফুল।সবজি ফুল হলেও দেখতে বেশ সুন্দর লাগে। হলুদ কালারের করলার ফুল টি আমার শাশুড়ী মার সবজি বাগান থেকে তোলা।

ফটোগ্রাফি -৪


IMG_20221104_091704.jpg

Location

এই ফুলটি হচ্ছে কলমি শাকের ফুল।এটিও আমার শাশুড়ী মার সবজি বাগান থেকে ফটোগ্রাফি করেছি।কলমি শাকের এতো সুন্দর সাদা ফুল হয় আমার জানা ছিল না।এবার দেখে খুব ভালো লাগলো।


ফটোগ্রাফি -৫


IMG_20221104_092234.jpg

Location

এটি এক ধরনের জবা।অন্য সব জবার চেয়ে এই জবা ফুল টি অনেক টা বড়।তবে এ জবার কালার টা অনেক সুন্দর। ফুলটি সকালবেলা ফোটে আবার সন্ধ্যাবেলা চুপসে যায়


ফটোগ্রাফি -৬


IMG_20221105_070710.jpg

Location

এটাও এক ধরনের সবজি ফুল।হলুদ কালারের ফুল টি ও খুব সুন্দর। সকালে হাঁটতে গিয়ে দেখে ক্যামেরাবন্দী করেছিলাম।

ফটোগ্রাফি -৭


IMG_20221104_092025.jpg

Location

এই ফুলটিকে আমরা প্রায় সবাই চিনি।এটি পর্তুলিকা ফুল।পর্তুলিকা ফুলের অনেক কালারের হয়।আমার বাসায় এই এক ধরনের পর্তুলিকা ছিল। সেটা আপনাদের সাথে শেয়ার করলাম।


🌺🌺 এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে। 🌺🌺


পোস্টের বিবরণ

ইউজারনেম@rituamin
ডিভাইসvivo
মডেলy20
Sort:  
 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি দুর্দান্ত ছিল।প্রতিটি ফুল তাদের নিজেদের মতো করে সৌন্দর্য প্রকাশ করছে।আসলে সব গুলোই দারুন ক্যাপচার করেছেন।ধন্যবাদ সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুল মানেই সুন্দর। হোক তা বন্য ফুল বা সবজি ফুল। আপনি আপু বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি খুব ভাল লাগলো। অনেক অভিনন্দন আপু আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। বন্যফুল সবজি ফুল যেকোন ফুলই হোক না কেন। দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি দেখতেও খুব ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। তার মধ্যে জবা ফুলের ফটোগ্রাফি এবং কলমি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার করা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
আপু আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।সব ফটোগ্রাফির মধ্যে আমার সবথেকে বেশি ভালো লেগেছে কলমি শাকের ফুলটি। এমনিতে আমি সাদা যে কোন জিনিস আমার অনেক পছন্দ।এই ফটোগ্রাফিটি আপনার শাশুড়ি মার বাগান থেকে তুলেছেন বেশ ভালো লাগল। আর কলমি শাকের এত সুন্দর ফুল দেখে আমি মুগ্ধ হলাম।এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি অনেক সুন্দর ৷ আর প্রতিটি ফুল সবজি ফুল৷ তবে সব থেকে ভালো লাগলো জবা ফুল ৷এটি আসলে কি জবা না কি অন্য কিছু ৷ যদি হয় ও তাহলে আমি মনে করি এটি নতুন একটি জবা ফুল দেখলাম ৷
সব মিলে প্রতিটি ফটো অনেক করে ক্যাপচার করেছেন ৷
অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

দাদা এটি এক ধরনের জবা দেখতে খুব ভালো লাগে। সুন্দর রং।আপনার জন্য অনেক শুভকামনা রইল দাদা।

 2 years ago 

চলে এসেছে শীতকাল চারিপাশে ফুটতে শুরু করেছে বাহারি রকমের ফুল।। আমার ফুলবাগানটাও সেজে উঠছে খুবই সুন্দর ভাবে।। আপনার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে নিয়েছেন বিশেষ করে ব্যাকগ্রাউন্ড টা দারুন ভাবে নিয়েছেন।। ফটোগ্রাফি গুলা সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

এতো সুন্দর করে আমার করা ফটোগ্রাফির মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কয়েকটি ফুলের চিত্র দিয়ে অসাধারন একটি এলবাম বানিয়েছেন আপু।খুবই চমৎকার ছিল ফটোগ্রাফি গুলো।ফুল ক্যামেরার সামনে আনলেই অটোমেটিক ভাল ছবি হয়ে যায়।দারুন উপস্থপনা করেছেন শুভ কামনা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রতিটা ফুল বেশ সুন্দর। আমিও কিছু ফুলের ছবি শেয়ার করব। তুলে রেখেছি। রান্ডম ফটোগ্রাফির এটাই আনন্দ। অনেক রকম ছবি তোলা যায় এবং দেখা যায়। আপনার জবা ফুলটা কিন্তু বেশ ভেলভেটের মত দেখতে।আর আলাদা অনেক। খুব পছন্দ হল।

 2 years ago 

জ্বি দিদি জবা ফুল টা একদমই আলাদা।অনেক ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি অনেক সময় দিয়ে করতে হয় না হলে ফুটে উঠে না। ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আমি একটু বেশি পছন্দ করি। খুবই সুন্দর ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি ফুটে উঠেছে। জবা ফুলের ফটোগ্রাফিটি খুবই মনমুগ্ধ কর ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65