চুড়ি ডিজাইন ||১০% বেনিফিশিয়ার@shy-fox এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো বন্ধুরা❤️

সবাই কেমন আছেন? নিশ্চয়ই ভালো আছেন। আমি@rituamin৷ বাংলাদেশ থেকে।আজ আরও একটা নতুন পোস্ট নিয়ে যুক্ত হলাম। আজ আমি আপনাদের সাথে আমার পুরাতন একটি চুড়িকে কালার দিয়ে ডিজাইন করে নতুন করে সাজিয়ে তোলার পদ্ধতি শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


GridArt_20221015_082658449.jpg

আমি এর আগেও পুরাতন কিছু জিনিসের নতুনভাবে সাজিয়ে তোলার পোস্ট করেছিলাম। আজ আবারও এই চুড়িতে ডিজাইন করেছি। চুড়িতে আমি এক্রেলিক কালার দিয়ে ছোট ছোট ডিজাইন করেছি। এই চুড়িটা আমার দশ বছরের পুরনো চুড়ি। আমার খুবই ভাল লাগত তাই যত্ন করে রেখেছিলাম। এখন হঠাৎ করে মনে হল এতে ডিজাইন করলে দেখতে আরো বেশী ভালো লাগবে। আমি এই চুড়িড়ি টি কিভাবে রং দিয়ে ডিজাইন করেছি সেটি আজ আপনাদের সাথে শেয়ার করছি। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই।


উপকরণসমূহ


GridArt_20221015_094808385.jpg

  • চুড়ি
  • রং তুলি
  • গোল্ডেন এক্রেয়ালিক কালার

IMG_20221013_111710.jpg

প্রথমে গোল্ডেন এক্রেলিক কালার দিয়ে রং তুলির সাহায্যে অর্ধ কলকা এঁকেছ।


IMG_20221013_112028.jpg

এবার তার পাশে দুটো আবারও ছোট কলকা ডিজাইন করেছি।


IMG_20221013_112401.jpg

এবার চুড়িটার এক পাশ ছোট ছোট এরকম ডিজাইন করে তার মাথায় ছোট পাতার মতো করে এঁকেছি।

IMG_20221013_113017.jpg

এভাবে চুড়িটা পুরো একটা পাশ পুরোটাই কমপ্লিট করেছি।

IMG_20221013_114158.jpg

এবার চুড়িটার অন্য পাশেও ছোট ছোট কলকা ডিজাইন করেছি।


IMG_20221013_114136.jpg

এবার চুড়িটার দুপাশে ছোট ডিজাইন করে ভরিয়ে দিয়েছি।

IMG_20221013_180331.jpg

IMG_20221013_123718.jpg

IMG_20221013_123538.jpg

IMG_20221013_123531.jpg


🌺🌺আজকের মত এখানেই বিদায় নিচ্ছি পরবর্তীতে আবার নতুন কিছু নিয়ে দেখা হবে। ততক্ষণ সবাই সুস্থ থাকবেন। ভালো থাকবেন। ধন্যবাদ সবাইকে।🌺🌺


EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5GPaniH2XLfayK4zMgAZAmwE2y1gGVJ8h7J4xgBybGGgWrcABBj2G22t9614XqFBaaSB7Mm9ZwUUUJBFMvAjQnMG1nUkrGb38D7ce6Z2v.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

পুরাতন জিনিস কে নতুন করার দারুন একটি আইডিয়া শেয়ার করেছেন।একটি চুরি বার বার নতুন করা যাবে,নতুন ডিজাইন করে।এতে টাকাও বাচবে।আর এই ডিজাইন এর নাম যে কলকা বলে এটা জানা ছিল না,নতুন কিছু শিখলাম।

 2 years ago 

ছেলেরা এসব বিষয়ে একটু কমই জানে।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেইন্টিং করা বা আর্ট করা সম্পর্কে আমার তেমন কোন ধারনা নেই তবে চুরির উপরে আপনি সুন্দর ডিজাইন অংকন করেছেন সেটা দেখেই বোঝা যাচ্ছে আর দেখতেও খুব সুন্দর লাগছে।

চুড়িতে আমি এক্রেলিক কালার দিয়ে ছোট ছোট ডিজাইন করেছি।

এই কালারের নাম আমি আজকেই প্রথম শুনলাম। হয়তোবা অন্য কোন নাম আছে যে নামটার সাথে আমি পরিচিত।

 2 years ago 

এক্রয়ালিক এ ধরনের রং। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বা আপনি পুরাতন জিনিসকে নতুন করে ডিজাইন করেছেন।চুড়িতে অনেক সুন্দর ডিজাইন করেছেন। মনে হয় হাতে লাগালে খুব অসাধারণ লাগবে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

চুড়ি টা কালার করার পর আমার কাছেও অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সত্যি বলতে অনেক ক্রিয়েটিভ একটি আইডিয়া, সাধারণ একটি চুড়ি নিয়ে সেখানে এক্রলিক পেইন্ট দ্বারা আরো সুন্দর করে সুসজ্জিত করে সবার সামনে তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনার সুচিন্তিত মতামত এর জন্য অনেক ধন্যবাদ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ, খুব চমৎকার ভাবে আমার মন্তব্যের ফিডব্যাক দেয়ার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু পুরনো এসব জিনিসকে খুব সুন্দর করে নতুন ভাবে তৈরি করা যায়। আমরা অনেক সময় পুরনো হয়ে গেলে ফেলে দিই বা ভালোলাগেনা বলে রেখে দেই। কিন্তু সামান্য মাথা খাটিয়ে পারি আমরা পুরনো জিনিসকে নতুন করে তুলতে। খুব ভালো লেগেছে আপনার পুরনো চুড়ি র উপরের ডিজাইনটি। দেখে বুঝাই যাচ্ছে না এটা ১০ বছরের পুরনো।

 2 years ago 

আমিও দেখে অবাক হই যে এতো দিনেও তেমন পুরনো হয়নি চুড়িটা।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু আমরা অনেক জিনিস পুরানো হলে ফেলে দিই। আসলে পুরানো জিনিস ফেলে না দিয়ে এভাবে নতুন করে সাজিয়ে রাখলে অনেক ভালো লাগে।আপনার ১০ বছরের চুড়িটা, নতুন করে সাজিয়ে হাতে পড়েছেন অনেক ভালো লেগেছে। আপনার বলকা ডিজাইন টা চমৎকার ছিল।

 2 years ago 

আমার পছন্দের জিনিস পুরাতন হলেও ফেলে দিতে ইচ্ছে হয় না।আমার করা ডিজাইন টি আপনার পছন্দ হয়েছে শুনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

পুরাতন জিনিসকে খুব সুন্দর ভাবে সাজিয়ে নতুন করে তুলেছেন আপু। চুড়ির মধ্যে যে ডিজাইনটা করেছেন সেটার কারণে চুড়ি টা খুবই গর্জিয়াস লাগছে দেখতে। আসলে সোনালী রং ব্যবহার করার কারণেই হয়তো গর্জিয়াস লাগছে। ধন্যবাদ আপু এত সুন্দর
চুড়ির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু। সোনালী কালারের জন্য বেশি ভালো লাগছে।অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

মেয়েদের সাজসজ্জা অন্যতম উপকরণের মধ্যেই হচ্ছে চুড়ি। আপনার দশ বছর আগের পুরনো চুড়িকে আপনি নতুনভাবে সাজিয়ে তুলেছেন। অ্যাক্রলিক রং দিয়ে চুড়ি সাজানো যায় আমি জানতাম না। দারুন ভাবে নতুনত্ব তুলে ধরেছেন আপু এই চুড়ি আপনি আরো অনেক বছর ব্যবহার করতে পারবেন।

 2 years ago 

এটা ঠিক বলেছেন এই চুড়িটা আরও অনেক দিন ব্যবহার করতে পারব।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

পুরাতন জিনিস কে নতুন করে তোলা শৈল্পিক মনোভাবের পরিচয় বলে আমি মনে করি ভাবি। আমাদের আশেপাশে অনেক পুরাতন জিনিস ছড়িয়ে ছিটিয়ে থাকে কখনো এভাবে ভেবে দেখিনি যে পুরাতন জিনিস কেও খুব সুন্দরভাবে নতুন রূপ দেওয়া যায়। আপনার হাতের কাজ সত্যিই অনেক প্রশংসনীয়। খুব সুন্দর করে ডিজাইন করেছেন দেখতে খুবই ভালো লাগছে। আর আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65