পেঁয়াজ কলি ও টমেটো দিয়ে করতি মাছ চচ্চড়ি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করব। আজ আপনাদের সাথে শেয়ার করব পেঁয়াজ কলিও টমেটো দিয়ে করতি মাছ চচ্চড়ি রেসিপি


GridArt_20221229_192213865.jpg

কমবেশি আমরা সবাই ছোট মাছ খেতে পছন্দ করি। আমি বড় মাছের চেয়ে ছোট মাছ খেতে বেশি পছন্দ করি। তার মধ্যে হাতেমাখানো ছোট মাছ খেতে আরও বেশি ভালো লাগে। করতি মাছ আমার খুব পছন্দের।এজন্য আমি এ রকমের ছোট মাছ হাতে মাখিয়ে রান্না করি।আমি কিভাবে টমেটো ও পেঁয়াজ কলি দিয়ে করতি মাছ চচ্চড়ি করেছি সেটা আপনাদের সাথে শেয়ার করছি।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

উপকরণসমূহ


GridArt_20221229_190324552.jpg

  • করতি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ কলি
  • পেঁয়াজ কুচি
  • লবণ
  • হলুদ
  • জিরা বাটা

ধাপ-১


GridArt_20221229_190409838.jpg

  • প্রথম কাড়াইয়ে পেঁয়াজ কুচি ও মরিচ কুচি নিয়েছি।

ধাপ-২


GridArt_20221229_190444612.jpg

  • এরপর এতে সব মশলাগুলো ও তেল দিয়ে ভালোভাবে মেখে নিয়েছি।

ধাপ-৩


GridArt_20221229_190525296.jpg

  • এবার মাখানো মশলাগুলোর মধ্যে ধুুয়ে রাখা করতি মাছ গুলো দিয়েছি।

ধাপ-৪


GridArt_20221229_190616035.jpg

  • এবার করতি মাছ গুলো ভালোভাবে মিশিয়ে নিয়ে তাতে পেঁয়াজ কলি গুলো দিয়েছি।


ধাপ-৫


GridArt_20221229_190702285.jpg

  • এরপর এতে টমেটো কুচি দিয়ে ঢেকে দিয়ে চুলায় দিয়েছি।

ধাপ-৬


GridArt_20221229_190737191.jpg

  • এবার সবকিছু সিদ্ধ হয়ে এলে নামিয়ে নিয়েছি।

পরিবেশন


GridArt_20221229_192213865.jpg

  • সবশেষে বাটিতে ঢেলে গাজর দিয়ে পরিবেশন করেছি।

এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই।আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে। ❤️❤️
Sort:  
 2 years ago 

পিয়াজের কলি এবং টমেটো দিয়ে করতি মাছ রান্নার চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করছেন আপু। আসলে আপনি যে মাছের নামটা বললেন সেটা তো আমি এর আগে কোনদিন শুনেছিলাম না।

 2 years ago 

আপনারা হয়তো এ মাছ টাকে অন্য নামে চিনেন।অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই এরকম ছোট মাছের চচ্চড়ি খেতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে টমেটো আর পেঁয়াজের কলি দিয়েছেন দেখে আমার অনেক ভালো লাগলো। পেঁয়াজের কলি একটু মিষ্টি মিষ্টি হওয়ার কারণে খেতে ভীষণ ভালো লাগে। যেকোনো মাছের সাথে ভুনা করলেও খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। শীতকালে এরকম রেসিপি গুলো অনেক খাওয়া হয়। এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া পেয়াজকলি মিষ্টি মিষ্টি লাগে। এজন্য খেতে বেশ ভালো লাগে। আপনার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

করতি মাছের ঝোল খেতে আমার বেশ ভালো লাগে। আপনি যেহেতু করতি মাছ টমেটো আর পেঁয়াজ কলি দিয়ে রান্না করেছেন খেতে দারুণ হবে।টমেটো দিয়ে এভাবে মাখা রান্না করেলে খেতে অনেক ভালো লাগে।আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন এবং রেসিপির পরিবেশনা খুব ভালো হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

করতি মাছের ঝোল খেতে ও অনেক মজা লাগে।আমার রেসিপি টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই ধরনের ছোট মাছের চচ্চড়ি খেতে আমারও ভালো লাগে। পেঁয়াজের কলি এবং টমেটো দিয়ে করতি মাছের রেসিপি করেছেন। পেঁয়াজের কলি গুলো জাল জাল করে রান্না করে খেতে খুব ভালো লাগে। তবে আপনার রেসিপির কালার দেখে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আমার তো দেখে খেতে খুব ইচ্ছে করছে মাছের চচ্চড়ি গুলো। সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনিও করতি মাছ খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু বেশ চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন ৷ পেঁয়াজ কলি ও টমেটো দিয়ে করতি মাছ চচ্চড়ি রেসিপি দেখতে বেশ লোভনীয় হয়েছে ৷ যদিও মাছটির নাম একটু অচেনা লাগছে ৷ তবে খেতে যে ভীষন স্বাদের হয়েছে তা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

রেসিপি টি খেতে আসলেই অনেক মজার ছিল। আপনার সুন্দর মন্তব্য টি জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40