বাণিজ্য মেলায় ঘুরাঘুরি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই। আশা করি সবাই সুস্থ আছেন।ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিদিনকার মতো আজ আমি আপনাদের সাথে নতুন একটি ব্লগ শেয়ার করছি। আমি গতকাল সন্ধ্যার পর গাইবান্ধার বাণিজ্য মেলায় গিয়েছিলাম। সেখানকার ঘুরাঘুরির কিছু মূহুর্ত আজ আপনাদের সাথে শেয়ার করছি।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20240224_185229.jpg

আমি ও আমার ছেলে মেয়ে গত পরশুদিন আমার বাবার বাড়ি গাইবান্ধায় এসেছি।এবার গাইবান্ধা আসার অনেকগুলো কারণ ছিল এক নম্বরে ছিল আমার ছেলের টিকা দিতে হবে আজকে। এরপর আমার মেয়ে গাইবান্ধায় বাণিজ্য মেলার কথা শুনেছে তো সে ওখানে যাওয়ার জন্য অনেক বায়না করছিল। মূলত এই দুটো কারণে এবার গাইবান্ধা আসার মূল কারণ গোবিন্দগঞ্জে এক বাণিজ্য মেলা হয় না এজন্য আমার মেয়ের মেলায় যাওয়ার আগ্রহ বেশি। ছোট বাচ্চারা তো মেলায় ঘুরতে বেশি পছন্দ করে তাই আমিও ভাবলাম এবার মেলায় ঘোরাঘুরি করাবো ও অনেক কিছু দেখবে শিখবে।

মেলায় যাওয়ার জন্য গাইবান্ধা আসার পর থেকে আমার মেয়ে অনেক তাড়া দিচ্ছিল কখন যাবে কখন যাবে আমরা এসে পরের দিনই গিয়েছিলাম আন্টির বাসায়। আমার আন্টির বাসায় যাওয়ার কিছু ব্লগ আপনাদের সাথে শেয়ার করব। ওখানে যাওয়াটা বেশি দরকার ছিল। এরপরে দিনে আমরা মেলায় যাবো ঠিক করেছি। আমারে যাওয়ার জন্য আম্মু রাতেররান্নাবান্না শেষ করেছে। আর আমরা মেলায় অনেকেই গিয়েছি আমার আম্মু আমি আমার ছেলে মেয়ে আমার খালাতো ভাই আমার ছোট ভাই সবাই মিলে সবাই একসাথে যাওয়ার মজাই আলাদা।
টিকিট করে ঢুকে প্রথমে যেটা ভালো লেগেছে মেলায় ঢোকার যে গেটটি ছিল সেটাই অনেক সুন্দর করে সাজিয়েছ। সাদা এবং সোনালী কালার রং করেছে যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি অনেকটা সময় দাঁড়িয়ে থেকে গেটের কারুকার্য গুলো দেখছিলাম।

IMG_20240224_185324.jpg

IMG_20240224_185303.jpg

IMG_20240224_185250.jpg

আর যত দোকান সব মেয়েদের জিনিসপত্র দিয়ে ভরা মেয়েদের রান্নাবান্নার জিনিস মেয়েদের সাজগোজের জিনিস পোশাক জুতা এসব কিছুই ছিল বেশি।ছেলেদের কিছু নেই বললেই চলে। ছোট বাচ্চাদের খেলনা আছে তবে তেমন বেশি কিছু নেই। মেলাগুলোতে সাধারণত মেয়েদের জিনিসই বেশি পাওয়া যায়। দেখলাম এক পাশে নানান ধরনের খাবার বাদামের বিভিন্ন ধরনের খাবার আচার এবং মেয়েদের ঘর সাজানোর জিনিস এইসব দেখলে কি আর মাথা ঠিক থাকে যেটা দেখি মনে হয় সেটাই আমার দরকার। সেটাই আমার প্রয়োজন সেটাই কিনতে ইচ্ছা করে সব কিনলেও যেন কম পড়ে যাবে এরকম একটা ভাব।

আমি একটু আমার ছোট ছোট ক্লিপ ব্যান্ড এসব দেখছিলাম। আর আমার মেয়ে জেদ করছিল কখন সেই বাচ্চাদের বিভিন্ন রাইটগুলোতে উঠবে আরো মজা করবে।তখন বাধ্য হয়ে সব বাদ দিয়ে ওর চাওয়া পূরণ করতে যাই। আমার মেয়ে তো যা দেখে সব কিছুতে উঠতে চায়। আমার তো এসব রাইডগুলো দেখে ভয় করে। আমি অনেক বুঝিয়ে ছোট রাইডগুলো উঠিয়েছি।

IMG_20240224_191017.jpg

IMG_20240224_190655.jpg

দোলনা এতো বড় ছিল আমার তো খুব ভয় করছিল কিন্তু আমার মেয়ের কোন ভয় নেই। অনেক খাবারের দোকান ও ছিল।আম্মু আমাদের কে খাওয়াইছে।ফুসকার দোকান দেখে ফুসকা খাব না তাই কি হয়।তবে মেলার ফুসকা তেমন মজা লাগে নি।এরপর আমার প্রয়োজনীয় জিনিস কিনে ফেলি।ছেলে তো আমার চুপ করে আম্মুর কোলে ছিল।আর আমার মেয়ে এর মধ্যে খেলনা,ঘড়ি এসব কিছু কিনেছে।সব কেনা কাটা শেষ আমরা মেলা থেকে বেরিয়ে আসি।বের হতে ইচ্ছে করছিল না। তারপরও আসলাম কারণ যত থাকব তত কিনতে ইচ্ছে করবে।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে।

Sort:  
 6 months ago 

গাইবান্ধায় বানিজ্য মেলায় বেশ সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন ৷ আপনার ছেলের টিকা মেয়ের বায়না সবমিলে বানিজ্য মেলায় ঘোরাঘুরি ফটোগ্রাফি সবকিছু মিলে অনেক ভালো সময় অতিবাহিত করেছেন ৷ আর মেলা মানে আমি মনে করি ৷ সব মেয়েদের জন্য মেলার অর্ধেক দোকান কসমেটিক কে ভরা ৷
যা হোক বানিজ্য মেলায় ঘোরাঘুরি ফটোগ্রাফি সবকিছু মিলে ভালো লাগলো ব্লগটি পড়ে ৷

 5 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

বাণিজ্য মেলা ভ্রমণ করে সুন্দর ফটোগ্রাফি এবং দারুন মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন সত্যি অনেক ভালো লাগলো।
এরকম জায়গা ভ্রমণ করতে আমারও অনেক ভালো লাগে নতুন নতুন জিনিস দেখতে পাওয়া সেই সাথে নতুন অভিজ্ঞতার আবির্ভাব হয়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

বর্তমান বাংলাদেশের প্রতিটি বিভাগেই বাণিজ্য মেলা চলছে জাঁকজমকপূর্ণ ভাবে। আপনি আপনার ছেলে আর মেয়ে সহ গাইবান্ধা বাণিজ্য মেলায় গিয়েছিলেন। আপনারা মেলার মধ্যে অনেক জায়গায় ঘোরাঘুরি করেছেন। আপনি আপনার মেয়ে কে একটি রাইডে উঠিয়েছিলেন। এছাড়া ও আপনি আপনার সন্তান দের সহ বিভিন্ন ধরনের খাবার খেয়েছেন। অসাধারণ একটি অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

আমার পোস্ট টি পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বাণিজ্য মেলায় ঘুরাঘুরি দারুন অভিজ্ঞতা। আসলে আমিও বেশ কয়েকবার বানিজ্য মেলা গিয়েছি। আমি যখন কুষ্টিয়া তে থাকতাম তখন কুষ্টিয়াতে এক মাস ব্যাপী বাণিজ্য মেলা হয়েছিল। বন্ধুরা মিলে প্রায় দিন রাতে গিয়ে সেখানে আড্ডা দিতাম। দোলনা গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমারও মেলায় ঘুরাঘুরি করতে ভালো লাগে।তবে বাচ্চাদের নিয়ে বেশি ঘুরাঘুরি করতে পারি না।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 6 months ago 

বাণিজ্য মেলায় ঘুরাঘুরি করেছিলেন দেখে খুব ভালো লেগেছে আপু। আসলে বাচ্চারা মেলায় ঘুরাঘুরি করতে ভালোবাসে। আর তাইতো আপনার মেয়ে মেলার কথা শুনেই আসার জন্য বায়না ধরেছিল। মেলায় সুন্দর সুন্দর জিনিসপত্র গুলো দেখলে শুধু কিনতে ইচ্ছে করে। যত দেখবো ততই শুধু ইচ্ছে করে সবকিছুই যেন নিয়ে আসি। বাচ্চারা রাইড গুলোতে উঠতে খুব একটা ভয় পায়না। তারা তো আরো বেশি আনন্দ সহকারে রাইড গুলোতে উঠে থাকে। বাণিজ্য মেলায় কাটানো সুন্দর এই মুহূর্তগুলো ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 5 months ago 

মেয়েকে আনন্দ দিতে পারলে আমারও ভালো লাগে।অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্য টি করার জন্য।

 5 months ago 

বাণিজ্য মেলায় খুব সুন্দর কিছু সময় অববাহিত করেছেন৷ আপনার কাছ থেকে এরকম একটি মুহূর্ত দেখতে পেরে খুব ভালো লাগলো৷ খুব সুন্দর ভাবে আপনি এখানে সবগুলো মুহূর্ত উপভোগ করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন৷ একই সাথে এই মেলায় যেসকল জিনিসগুলো ছিল সেগুলো খুব সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন৷ যা দেখে এগুলোকে এখনই কিনে নিতে ইচ্ছে করছে৷ অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65