সুন্দর সকালের শুরু ||১০% বেনিফিশিয়ারি@shy-fox এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

গত বৃহস্পতিবার সাপ্তাহিক ছুটি কাটানোর জন্য আমার পরিবারের সবাই গ্রামের বাড়িতে গিয়েছিলাম।যাওয়ার পথে অনেক বিড়ম্বনার শিকার হয়েছি। যা এর আগে কখনো হয়নি। আমরা গ্রামের বাড়িতে বাইক দিয়ে যাচ্ছিলাম যেতে মাঝপথে হঠাৎ এত জ্যাম হয়ে যায় যে আমাদের এক ঘন্টা রাস্তায় বসে থাকতে হয়। এই বিড়ম্বনার কথা আমি কখনোই ভুলবো না। আমরা বৃহস্পতিবার বিকেলে রওনা দিয়েছিলাম মাঝপথে হঠাৎ অনেক যানবাহন আর লোকজনের ভিড় দেখতে পাই।পরে জানতে পারি নৌকা বাইচ খেলা হয়েছিল সেদিন। তাই এতো লোকজনের এতো ভিড়।অনেক দূর থেকে অনেক লোকজন এসেছে। পরে বাড়ি পৌঁছাতে আমাদের রাত হয়েছিল।


GridArt_20220904_092148934.jpg

বাড়ি গিয়ে রাতে আমার হাজবেন্ডের সঙ্গে প্ল্যান করেছিলাম যে পরদিন সকালে উঠে আমি হাটতে বের হবো।গ্রামে সকালে বাইরে হাঁটাহাঁটি করতে খুবই ভালো লাগে। এজন্য রাতের বেলায় প্ল্যান করে ফোনে এলার্ম দিয়ে রেখেছিলাম।যাতে সকাল সকাল উঠতে পারি।

পরদিন সকালে ঠিক সময়মতো অ্যালার্ম বেজে ওঠে। আমরা দুইজন মেয়েকে বাসায় আমার শ্বাশুড়ির কাছে রেখে হাঁটতে বের হয়েছিলাম।আমার মেয়ে তো এত সকাল সকাল ওঠার অভ্যাস নেই তাই ও ঘুমাচ্ছিল


IMG_20220903_074659.jpg

IMG_20220903_075713.jpg


আমাদের গ্রামের বাড়ি খুব কাছে রেললাইনে আছে রেললাইনের পাশ ধরে হাটতে খুব ভালোলাগে।
রেললাইনের পাশের ঘাস গুলোর উপরে দিয়ে আমি হাঁটছিলাম। কি যে ভালো লাগছিল তা বলে বুঝাতে পারব না। কারণ রাতে হয়তো বৃষ্টি হয়েছিল। তাতে করে ঘাসগুলো একটু ভেজা ছিল। ভেজা ঘাসের উপর পা দিতেই শিশির বিন্দু পায়ে লাগছিল।


IMG_20220903_081239.jpg

IMG_20220903_081142.jpg

IMG_20220903_080113.jpg

হাঁটছিলাম আর দেখছিলাম চারপাশে কত সুন্দর সবুজে ঘিরে আছে। রেললাইনের পাশে বিভিন্ন ধরনের শাকসবজি লাগিয়েছে। আবার কেউ ঘাস লাগিয়েছে। আর সবচেয়ে যেটা ভালো লেগেছিল পাশের একটি বিলে কয়েকটি বক এসে মাছ ধরছিল।


IMG_20220903_081928.jpg

IMG_20220903_081803.jpg

IMG_20220903_081746.jpg

আমার হাজবেন্ড অনেক বছর যাবত গ্রামে গ্রামের বাইরে থাকে। মাঝেমধ্যে গ্রামে বেড়াতে যায়। পড়াশুনা তারপরে চাকরির জন্য বেশিরভাগ সময়ই তাকে গ্রামের বাইরে থাকতে হয়। হাঁটছিলাম আর ওর ছোটবেলার গল্প আমার সাথে শেয়ার করছিল। যে এই জায়গায় গিয়ে আমি ফুটবল খেলতাম।ওখানে আমার বন্ধুদের সাথে আড্ডা দিয়েছি। কথাগুলো শুনতে শুনতে আমরা অনেক দূরে চলে গিয়েছিলাম।

গল্পে গল্পে ও বলছিল যে এখানে একটা জঙ্গলের মতো জায়গা আছে যেটা আগে একদম অন্ধকার আর বিভিন্ন গাছপালা দিয়ে ভর্তি ছিল। যেখানে লোকজন যেতে ভয় পেত।ও আমাকে সেখানে নিয়ে যেতে চাচ্ছিল। কিন্তু আমি যেতে চাচ্ছিলাম না। আমার খুবই ভয় লাগছিল। কিন্তু ও বলল যে কিছু হবে না। যাওয়ার পরে দেখলাম যে আগের মত অন্ধকার নেই।চিকন রাস্তা বের হয়েছে।

IMG_20220903_075236.jpg

IMG_20220903_074953.jpg

এর মধ্যে হঠাৎ ফোন বেজে ওঠে তারপর জানতে পারলাম আমার মেয়ে উঠে কান্নাকাটি করছে আমাদেরকে দেখতে না পেয়ে। তাই তাড়াতাড়ি করে ওখান থেকে বের হয়ে আমার বাড়ি চলে এসেছিলাম। সকাল টা খুব সুন্দর ভাবে শুরু হলে সারাদিন টাও যেন খুব ভালো কাটে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPnciQaRkD5uWoYmyzVhMEixqY1gVkkAK8cFxPfzhHx2y8SE1nzw1V96hpaLnE...VWvig7zTgmARN88UrRb1Zk5Xqgj4RsrQPLd3WYDX8TzT1N7C3hWgbYTzbEcTT3ZSTMwg96cpXvu25G9mcqaxvQAU3xo36mAtdvNVwzJEtSvhzHexAkjUSBhxsQ.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো এবং আপনার অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর করে আপনার মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

সপ্তাহিক ছুটি কাটানোর জন্য গ্রামের বাড়িতে আপনারা যাচ্ছিলেন এই বিষয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার। আপনারা বাইক নিয়ে যাচ্ছিলেন আসলে বাইক ড্রাইভ করতে আমি অনেক পছন্দ করি। যাওয়ার পথে কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখতে সত্যি অনেক ভালো ছিল।

 2 years ago 

বেশিরভাগ ছেলেই বাইক চালাতে অনেক পছন্দ করে। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

আমিও যখন গ্রামের বাড়িতে বেড়াতে যাই তখন সকালবেলা ফজরের নামাজ পড়েই হাঁটতে বের হই। বৃষ্টির দিনে সকালে হাঁটতে যেমন ভালো লাগে তেমন একটু বিরক্ত লাগে। কিন্তু ঘাসের উপর হাঁটতে ভালই লাগে যদি কাদা না থাকে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুব ঘুরতে যেতে ইচ্ছে করছে আপনাদের গ্রামে। আপনি এবং আপনার হাসবেন্ড খুব সুন্দর একটি সকাল কাটিয়েছেন ।

 2 years ago 

আপু আপনি চাইলে ঘুরতে আসতে পারেন আমাদের গ্রামে।আপনি আসলে আমি অনেক খুশি হব।

 2 years ago 

খুব সকালে ঘুম থেকে উঠে হাঁটাহাঁটি করতে আমারও খুবই ভালো লাগে।। সকালের স্নিগ্ধ মৃদু হাওয়া বিশুদ্ধ অক্সিজেন।। এক কথায় অসাধারণ লাগে।। সকালে সময়টা আপনি খুব সুন্দর ভাবে অতিবাহিত করেছেন সেইসাথে সুন্দর আলোকচিত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন বিশেষ করে কচু পাতার উপরে জমে থাকা বৃষ্টির ফোঁটা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।।

 2 years ago 

কচুর পাতার উপরে বৃষ্টির ফোঁটা আমার কাছে ও বেশ ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আহা সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল।সকাল বেলা মাঠে শিশিরে পা ভিজিয়ে হাটা,সবুজ মাঠে দৌড়ানো।কই গেল সেসব দিন।ধন্যবাদ সেই সুন্দর স্মৃতি গুলো আবার চোখের সামনে তুলে ধরার জন্য।

 2 years ago 

ছোটবেলা ফিরে পাওয়া যায় না স্মৃতিগুলো হয়ে থেকে যায় মনের খাতায়।

 2 years ago 

আপু অনেক ভালো লাগলো আপনার কাটানো সকাল বেলার মুহূর্ত গুলো।আমারও অনেক ভালো লাগে সকাল বেলা হাঁটতে।কারণ সকালের পরিবেশ অনেক শান্ত থাকে।আপনার জন্য শুভকামনা রইলো আপু

 2 years ago 

সকালের শান্ত পরিবেশের জন্য ভালো লাগে।

 2 years ago 

জ‍্যামে বসে থাকা সত্যি অনেক বিরক্তিকর। এখন অনেক জায়গাই নৌকাবাইচ খেলা হচ্ছে আর যেহেতু প্রাচীন ঐতিহ্যবাহী একটা খেলা সেজন্য অসংখ্য লোকের আগমন হয়। গ্রামের সকালের রেললাইন মাঠের ফটোগ্রাফি গুলো বেশ দারুণ হয়েছে।।

 2 years ago 

নৌকাবাইচ খেলার জন্য এতো লোক জমায়েত হয় সেটা আমার জানা ছিল না।

 2 years ago 

আপনার মত আমিও যখন ছুটি কাটানোর জন্য গ্রামে যেতাম আর সকালে বাস থেকে নেমে গ্রামের রাস্তা দিয়ে হাঁটাচলা করতাম খুবই ভালো লাগতো বিষয়টি আমার কাছে। গ্রামের আঁকাবাঁকা এই মেঠো পথের মধ্যে অন্য রকমের একটা মায়া জড়িয়ে রয়েছে যা সত্যি আমাদের বারবার টানে। কিন্তু কি আর করার আছে কর্ম ব্যস্ত জীবনের মধ্যে সেখানে যাবার সুযোগ খুব কমই হয় আমাদের।

 2 years ago 

গ্রামের সকালের নির্মল বাতাস খুবই ভালো লাগে। অনেক ধনয়বাদ।

 2 years ago 

আপু আপনি সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। রেললাইনের পাশ দিয়ে হাঁটতে আমার খুব ভালো লাগে। গ্রামের সকাল টা অন্যরকম ভালো লাগে। আপনার গ্রামটা অনেক সুন্দর। গাছপালা দিয়ে ভরপুর। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

গ্রামের বেশি গাছপালা আর ঠান্ডা হাওয়ার জন্যই গ্রামে যেতে ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40