লেভেল-২ হতে আমার অর্জন ||১০% বেনিফিশিয়ারি @shy-fox & ৫% @abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম সবাইকে। কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। সুস্থ আছেন।

আমি রিতু স্টিমিটে আমার ইউজারনেম @rituamin। আমি আমার বাংলা ব্লগের abb-school এর স্কুলের ১৯ তম ব্যাচের লেভেল-২ শিক্ষার্থী। আজ আমি আপনাদের সাথে আমার পোষ্টের মাধ্যমে শেয়ার করব আমি লেভেল -২ আছে আমি কি কি শিখেছি।যেহেতু লেভেল টু তে অনেক সেনসিটিভ বিষয় গুলোর শিখানো হয় তাই আমাদের লেভেল-২ এর সম্মানিত শিক্ষকগণ অত্যন্ত আন্তরিকতা ও যত্নের সাথে আমাদেরকে আলোচিত বিষয় গুলোর খুঁটিনাটি শিখিয়েছেন।লেভেল টু তে ক্লাস করে আমি যা যা শিখেছি আজ আমি চেষ্টা করব তার সবটা আপনাদের সামনে তুলে ধরতে।

IMG_20220525_164726.jpg

Posting key এর কাজ কি ?

উত্তরঃ
posting key দ্বারা আমরা কি কি কাজ করতে পারি তা নিচে তুলে ধরা হল

১.পোস্ট ফলো আনফলো করতে
২.কোনো পোস্টকে রিস্টিম করতে
৩.পোস্ট ও কমেন্ট করতে
৪.পোস্ট ও কমেন্ট ইডিট করতে
৫.অনাকাঙ্ক্ষিত বা অপছন্দনীয় কোন একাউন্ট কে মিউট করতে

Active key এর কাজ কি ?

উত্তরঃ

অ্যাক্টিভ কি দ্বারা কি কি কাজ করতে পারি তা নিচে দেয়া হল

১.পাওয়ার আপ পাওয়ার ডাউন করতে
২.কোন কিছু ট্রানস্ফার করতে
৩.প্রোফাইলের কোন তথ্য পরিবর্তন করতে
৪.নতুন ব্যবহারকারী তৈরি করতে
৫.SBD steem কনভার্সন
৬.উইটনেস ভোট দিতে
৭.কোন কিছুর এক্সচেঞ্জে ক্রয়-বিক্রয় অর্ডার করতে

Owner key এর কাজ কি ?

উত্তরঃ Owner key এর কাজ গুলো নিচে দেওয়া হল
১.ওনার, একটিভ ও পোস্টিং কি রিকভার করতে
২.ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে
৩.একাউন্ট রিকভার করতে

Memo key এর কাজ কি ?

উত্তরঃ

Memo key এর কাজ গুলো হল

১.এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে
২.কোন এনক্রিপ্ট মেসেজ দেখতে

Master password এর কাজ কি ?

উত্তরঃ

মাস্টার পাসওয়ার্ড হচ্ছে সমস্ত পাসওয়ার্ডের মূল।সবচেয়ে গুরুত্বপূর্ণ পাসওয়ার্ড হচ্ছে মাস্টার পাসওয়ার্ড।মাস্টার পাসওয়ার্ড দ্বারা আমরা আমাদের হারিয়ে যাওয়া একাউন্টকে রিকভার করতে পারি।মাস্টার পাসওয়ার্ড সবচেয়ে বেশী সেনসিটিভ তাই এটিকে খুব সাবধানের সংরক্ষণ করে রাখতে হয়।পাবলিক কি ও ওনার কি কে ও আমরা মাস্টার পাসওয়ার্ড দিয়ে রিকভার করতে পারি।

Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তরঃ

মাস্টার পাসওয়ার্ড যেহেতু খুবই গুরুত্বপূর্ণ তাই এই পাসওয়ার্ডকে খুব যত্নসহকারে সংরক্ষণ করে রাখা প্রয়োজন।শুধুমাত্র একটি জায়গায় নয় কয়েকটি ভিন্ন ভিন্ন জায়গায় আমি এই পাসওয়ার্ডটিও সংরক্ষণ করে রাখার প্ল্যান করেছি এবং সম্মানীয় মডারেটরদের কাছ থেকেও নির্দেশনা পেয়েছি।মাস্টার পাসওয়ার্ড কে আমি আমার গুরুত্বপূর্ণ কয়েকটি ডায়েরিতে লিখে রেখেছি যা ভিন্ন ভিন্ন জায়গায় রাখা থাকে একটি হারিয়ে গেলে যাতে আমি অন্যটিতে খুঁজে পাই।এছাড়াও আমি আমার মোবাইলের গুগল ড্রাইভে এই পাসওয়ার্ডটি সংরক্ষণ করে রেখেছি।আমার এই একাউন্টটি যেহেতু একটি সম্পদের মধ্যে পড়ে আর এই সম্পদের মূল দলিল হচ্ছে এই পাসওয়ার্ড তাই এই পাসওয়ার্ডটি কে কখনোই কারো সঙ্গে শেয়ার করা যাবে না।

পাওয়ার আপ কেন জরুরী?

উত্তরঃ দীর্ঘমেয়াদি এই প্ল্যাটফর্মটিতে কাজ করার জন্য পাওয়ার আপ অত্যন্ত জরুরী।যাদের ইস্টিম পাওয়ার কম থাকে তাদের কমেন্টে পোস্ট করতে সমস্যা হয়।পাওয়ার আপ করে আমরা ভোট দিতে পারি।স্টিম কে পাওয়ার আগে উন্নিত করে তার মাধ্যমে ভোট দিয়ে রেওয়ার্ড অর্জন করতে পারি।

পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

উত্তরঃ
ওয়ালেটে অ্যাক্টিভ কি দিয়ে লগইন করলে আমরা আমাদের নিজেদের ওয়ালেট দেখতে পাবো।এরপর স্টিম ব্যালেন্স এর পাশের ড্রপডাউন বাটনটিতে ক্লিক করলে কিছু অপশন আসবে সে অপশন গুলোর মধ্যে পাওয়ার আপ বাটনে ক্লিক করতে হবে।এরপর এমাউন্টের ঘরে অ্যামাউন্ট লিখে ওকে করলেই steem কমে গিয়ে পাওয়ার আপ অর্থাৎ SP তে উন্নীত হবে।

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

উত্তরঃ

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার তিন দিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়।

মেমো ফিল্ড এর কাজ কি?
উত্তরঃ
কাউকে কোন লিকুইড স্ট্রিম পাঠাতে যে সংকেত ব্যবহার করা হয় তাকে মেমো ফিল্ড বলে।আমরা যখন ইস্টিম উইথড্র করতে চাই তখন এক্সচেঞ্জেবল সাইট থেকে আমাদেরকে একটি মেমো দেয়া হয়
তখন সেই মেমো দেখে আমরা তার চেঞ্জ করতে পারি এগুলোই মেমো ফিল্ড করে থাকে।

ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

উত্তরঃ
ডেলিগেশন ক্যানসেল করার চার থেকে পাচঁ দিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে।

ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

উত্তর

প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশনের কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চাইলে তখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় ৩০০ এস.পি লিখতে হবে।

এবিবি স্কুলের level-2 থেকে আমি যা শিখতে পেরেছি তা আমি আমার এই পোষ্টের মাধ্যমে শেয়ার করার চেষ্টা করলাম ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার পোষ্টটি পড়ে বুঝতে পারলাম লেভেল টু এর প্রত্যেকটা ক্লাস আপনি খুব মনোযোগ দিয়ে করেছেন এবং সমস্ত বিষয় গুলো ভালোভাবে আয়ত্ত করেছেন। আপনার পোস্টে সব গুলো বিষয়ের উপর খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। এভাবেই প্রতিটা লেভেল কমপ্লিট করেন এই প্রত্যাশা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি লেভেল 2 এর পরীক্ষা গুলো খুবই ভালোভাবে দিয়েছেন তা আপনার পোস্ট পড়ে বুঝতে পেরেছি। আপনি পোস্টে খুব সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আপনার পরবর্তী লেবেলের জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপু মনি, আপনি লেভেল-২ এর বিষয় গুলো মনোযোগ দিয়ে পড়েছেন এটি আপনার পোস্ট পরেই বুঝা যাচ্ছে, তবে আপু মনি আপনার জন্য একটি সাজেশন থাকবে, লেভেল-২ যা শিখানো হয় এসব কিন্তু সব সময় আপনার কাজে লাগবে তাই যাতে ভুলে না জান এই দিকে খেয়াল রাখবেন, আর সামনের লেভেল গুলোর জন্য শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আপু আপনি লেভেল 2 অনেক সুন্দর করে লিখিত পরীক্ষা দিয়েছেন। অনেক কিছু শিখতে পেরেছেন তা আপনার পোষ্টের মাধ্যমে দেখলাম। এভাবে করে প্রতিটা ক্লাস শেষ করে একদিন আপনি ভেরিফাইড মেম্বার হবেন। আপনার জন্য সব সময় দোয়া ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার অর্জন পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি এই বিষয়গুলো ঠিকঠাক ভাবে বুঝতে পেরেছেন, নিজের নিরাপত্তার জন্য এই বিষয়গুলো জানা খুবই জরুরী, আপনার জন্য শুভকামনা রইল আপনার আগামী দিনগুলো সহজ হোক।

 2 years ago 

আপনার ট্যাগে একটু ভুল হয়েছে সেটা শুধরে দিন।

 2 years ago 

ঠিক করে দিয়েছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি সবগুলো প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন। তবে আমি দেখতে পাচ্ছি আপনার ট্যাগ গুলো দেওয়া ঠিক হয়নি তাছাড়া সব কিছুই ঠিক ছিল। আশা করি এই ভুল শুধরে নিয়ে খুব তাড়াতাড়ি লেভেল 2 এ উত্তীর্ণ হবেন।

 2 years ago 

লেভেল 2 থেকে যতটুকু জ্ঞান লাভ করেছেন তার আঙ্গিকে এই পোস্ট সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

মেমো ফিল্ড এর কাজ হল

১.মেমো ফিল্ড দ্বারা ট্রেড করা যায়
২.ট্রান্সফার করা যায়
৩.গিফট দেয়া যায়

মেমো ফিল্ডের কাজ কি এগুলোই বলা হয়েছে?

 2 years ago 

সংশোধন করে দিয়েছি।ধন্যবাদ

 2 years ago 

এই লেভেল থেকে আপনার অর্জন দেখে আমার কাছে ভালো লাগলো। আপনার পোস্ট টি আমি পুরোটাই পড়লাম পড়ে দেখতে পেলাম আপনি খুবই ভালভাবে বুঝতে পেরেছেন লেভেল টু সম্পর্কে। আশা করি খুব দ্রুত আপনি সকল লেভেল অতিক্রম করে ভেরিফাইড মেম্বারের রূপান্তরিত হতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67724.53
ETH 2606.51
USDT 1.00
SBD 2.72