ম্যান্ডেলা আর্ট ||১০% বেনিফিশিয়ারি@shy-foxও ৫% @abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আবারও নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি ল্যাম্পপোস্টে ম্যান্ডেলার শেয়ার করব।ম্যান্ডলা আর্ট টি সহজভাবে করার চেষ্টা করেছি।আমি ম্যান্ডলা আর্টটি কিভাবে করেছি তা ধাপে শেয়ার করার চেষ্টা করেছি।

GridArt_20220625_230945695.jpg


প্রয়োজনীয় উপকরণ


IMG_20220625_223935.jpg

সাদা কাগজ
পেন্সিল
রাবার
চাঁদা
পেন্সিল কম্পাস
জেল পেন


প্রথম ধাপ


IMG_20220625_213551.jpg

পেন্সিল ও চাঁদার সাহায্যে ল্যাম্পের স্ট্যান্ড এঁকেছি।

দ্বিতীয় ধাপ



IMG_20220625_214336.jpg



এরপর পেন্সিল দিয়ে একটি ল্যাম্প এঁকেছি।


তৃতীয় ধাপ


IMG_20220625_214557.jpg



ল্যাম্প এর ভিতরে মাঝখানে কিছু ডিজাইন করেছি।


চতুর্থ ধাপ



IMG_20220625_215134.jpg



এরপর ল্যাম্প এর ভিতরে জেল পেন দিয়ে ছোট ছোট ডিজাইন করে ভরাট করে দিয়েছি।


পঞ্চম ধাপ


IMG_20220625_215959.jpg



এবার এইটি চাঁদা ও পেন্সিল কম্পাসের সাহায্যে স্ট্যান্ডের পাশে গোলাকার করে এঁকেছি। যাতে ছোট ছোট ডিজাইনগুলো একই মাপের সেজন্য ভিতরে দাগ কেটেছি।


ষষ্ঠ ধাপ



IMG_20220625_220958.jpg



এরপর জেল পেন দিয়ে প্রত্যেকটি ঘরে কি ডিজাইন দেব তা একপাশে একেঁ নিয়েছি।


সপ্তম ধাপ



IMG_20220625_221831.jpg


এরপর ডিজাইনগুলো সম্পূর্ণটাতে ভরাট করে দিয়েছি।


অষ্টম ধাপ


IMG_20220625_223822.jpg


পুরোটা ভরাট হয়ে গেলে তার ওপর দিয়ে আবারও ছোট ছোট গোলাকার করে ডিজাইন করেছি।


নবম ধাপ


IMG_20220625_223905.jpg


সবশেষে আমার একটি সাইন দিয়ে ম্যান্ডলা আর্টটি শেষ করেছি।

এই ছিল আমার আজকের ল্যাম্পপোস্টের ম্যান্ডেলার টি। কেমন লাগল জানাবেন মন্তব্য করে জানাবেন অবশ্যই। আজ এ পর্যন্তই। পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হব। ততক্ষন সবাই সুস্থ থাকুন। ভালো থাকুন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু আপনি দেখছি ভালই আর্ট করেন। বেশ সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা আর্টটি। আপনি যে আর্ট করায় অনেক দক্ষ তা ম্যান্ডেলা টি দেখেই বোঝা যাচ্ছে। এভাবেই এগিয়ে চলুন আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।আশা করি ভবিষ্যতে এভাবে পাশে থাকবেন।আপনার জন্যও শুভ কামনা রইল ভাইয়া।

 2 years ago 

মান্ডালা আমার অনেক পছন্দের আপনি খুব সুন্দর ভাবে একটি ল্যাম্পপোস্টের মন্ডলা প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দেখতে দেখেই বোঝা যাচ্ছে ধৈর্য ধারণ করে অনেক সময় নিয়ে প্রস্তুত করতে হয়েছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

মান্ডালাটি খুবই সুন্দর হয়েছে।তবে ছোট্ট একটি সাজেশন হলো পোস্টে মার্কডাউন এর ব্যবহার বাড়াবেন।

 2 years ago 

জ্বি আপু অবশ্যই চেষ্টা করব কোড বাড়িয়ে দিতে।আপনার মূল্যবান মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর একটি মান্ডালা অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এটা অঙ্কন করেছেন। সত্যিই আপনার ধৈর্যের প্রশংসা করতে হয় শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা ড্রইং আমার অনেক পছন্দের, আপনি আজকে অসাধারণ একটি ম্যান্ডেলা তৈরি করেছেন এবং সেইসাথে একটি ল্যাম্প ও দেখা যাচ্ছে, অসাধারন ছিল আপনার কারুকাজ আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।আশা করি ভবিষ্যতে এভাবে পাশে থাকবেন।আপনার জন্যও শুভ কামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপু আপনার করা ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে এই নিখুঁত কারুকার্য গুলো করেছেন। ছোট ছোট ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। দেখে মনে হচ্ছে আপনি অনেক সময় নিয়ে এই আর্ট করেছেন। দারুন এই আর্ট তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।আশা করি ভবিষ্যতে এভাবে পাশে থাকবেন।আপনার জন্যও শুভ কামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনি সহজভাবে একটি ল্যাম্পের ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছেন আর করেও ফেলেছেন খুব ভালো লাগছে। এই ম্যান্ডেলা আর্টটি আমার কাছে অনেক ভালো লাগে আমিও বেশ কিছুদিন ধরে ভাবছি এআর্টটি করব কিন্তু করা হচ্ছে না। আপনার আটটি দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমার ম্যান্ডলা আর্ট করতে খুব ভালো লাগে আপু।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা হার্ড তৈরি করার দক্ষতা আমাকে খুবই অনুপ্রাণিত করলো এই বিষয়ে। আমারও খুব ইচ্ছে এজাতীয় কাজগুলো শেখার জন্য কিন্তু সময় সাপেক্ষে হয়ে ওঠে না।

 2 years ago 

একদিন সময় নিয়ে করে দেখবেন ভাইয়া খুব ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে। আমার কাছে দেখতে অসম্ভব ভালো লেগেছে। প্রতিটি ধাপ আমি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আর্টি দেখেই বোঝা যায় সে এক নিখুঁত হাতের শিল্প। অনেক সুন্দর হয়েছে আপু। প্রতিটা কালির ফোটা যেন নিখুঁত ভাবে সাজানো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59