ভয়কে জয়||১০% বেনিফিশিয়ারি @shy-fox এর জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

গত সপ্তাহে বলেছিলাম সাপ্তাহিক ছুটি কাটানোর জন্য গ্রামের বাড়ি গিয়েছিলাম। সেখানে গিয়ে আমি সকালে হাঁটতে গিয়েছিলাম।সকালের কিছু মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করেছিলাম। কিন্তু আরেকটি বিষয় আপনাদের সাথে শেয়ার করা হয়নি যা হচ্ছে রেললাইনে হাঁটতে গিয়ে রেললাইনের ব্রিজেও গিয়েছিলাম।


IMG_20220903_075806.jpg

রেললাইনের ব্রিজ নিয়ে ভয় আতঙ্ক দুটো আমার ছিলো। বিয়ের আগে যখন কোথাও যেতাম তখন গেলে ব্রিজ আসলে অন্য রকম শব্দ শুনতে পেতাম। তখননএকটা ভয় কাজ করত।কোথাও যাওয়ার সময় বাস ও ট্রেনের মধ্যে ট্রেনে যেতে বেশি পছন্দ করি। কারণ বাসে যেতে সমস্যা হয় আামার। খারাপ লাগে তাই ট্রেন জার্নি করতে আমার খুব ভালো লাগে।

IMG_20220903_075831.jpg

ট্রেন জার্নির সময় আমি জানালার পাশে বসতে পছন্দ করি। আমার মনে হয় জানালার পাশে বসতে সবারই খুব ভালো লাগে। আমার বাইরের পরিবেশ দেখতে যেতে যেতে ভালো লাগে। আমি সবসময় চেষ্টা করি জানালার পাশে বসার জন্য। আর জানালার পাশে বসে থাকতে খেয়াল করতাম ট্রেন কিছুক্ষণ পর থেকে রেললাইনের ব্রিজ পার হয়।

IMG_20220903_075927.jpg

একটু খেয়াল করলে দেখতে পেতাম রেল ব্রিজ গুলোর নিচে একদমই ফাঁকা। মানে নিচে শুধু পানি যাতায়াতের জন্য বিকল্প কোন রাস্তা নাই। আমি ভাবতাম একপাশের মানুষ এপার থেকে ওপারে কিভাবে যায়। রেল ব্রিজের পাশে মানুষের পায়ে হেঁটে যাওয়ার জন্য আলাদা করে কোনো রাস্তা ছিল না।


IMG_20220903_083020.jpg

আমার এই ভয়ের কথা আমার হাজব্যান্ড জানতো। রেল ব্রিজ দেখেলে আমার হাজবেন্ড কে বলতাম না প্রশ্ন করতাম। কিন্তু রেল ব্রিজ এর আগে কখনও আমি পর হয়নি। সেদিন হাঁটতে কি আমাকে বলল আজ তোমাকে ব্রিজের ওপারে নিয়ে যাব। দেখবে তোমার ভয় কেটে যাবে।


IMG_20220903_075751.jpg

আমার সেদিনের রেল ব্রিজ পার হতে বেশি ভয় লাগছিল। কারন আগের দিন রাতে বৃষ্টি হয়েছিল। যার কারণে ব্রিজ এর উপরের কাঠগুলো সম্পূর্ন ভেজাছিল। আর ভেজা থাকলে পিছলে যাওয়ার সম্ভাবনা থাকে। আর রেল ব্রিজের উপরে উঠে নিচের দিকে তাকালে আমার মাথা ঘুরে উঠে। মনে হয় যেন আমি হেলে-দুলে পাশে পড়ে যাব। এজন্য আমার প্রিয় মানুষটির আমার হাত শক্ত করে ধরেছিল। যাতে আমি ভয় না পাই। তারপর ভয় ভয় করছিল। আমি শুধু ওকে অনুসরণ করছিলাম।

IMG_20220903_075913.jpg

অবশেষে আমার এতদিনের ভয় কাটিয়ে প্রিয় মানুষটির হাত ধরে রেল ব্রিজ পার হয়ে আমার আনন্দ হচ্ছিল। আসলে প্রিয় মানুষের পাশে থাকলে তার হাত ধরে শত মাইল পার হওয়া যায়। আমার এতদিনের ভয় কে জয় করার জন্য আমার প্রিয় মানুষের কাছে আমি আজীবন কৃতজ্ঞ থাকবো। এমন একটা প্রিয় মানুষ যে আমার প্রতিনিয়ত প্রতিদিন প্রতি মুহূর্তে দরকার হয়।সবাই আমার ও আমার এই প্রিয় মানুষটির জন্য দেয়া করবেন। সে যেন ভালো থাকে। আর আমার পাশে আজীবন এভাবেই থাকে।

ধন্যবাদ সবাইকে।


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPnciQaRkD5uWoYmyzVhMEixqY1gVkkAK8cFxPfzhHx2y8SE1nzw1V96hpaLnE...VWvig7zTgmARN88UrRb1Zk5Xqgj4RsrQPLd3WYDX8TzT1N7C3hWgbYTzbEcTT3ZSTMwg96cpXvu25G9mcqaxvQAU3xo36mAtdvNVwzJEtSvhzHexAkjUSBhxsQ.png


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনার ভয় কে জয় করার গল্পটি পড়ে ভালই লাগলো ।আমিও কোথাও গেলে সব সময় জানালার সাইডে বসার চেষ্টা করি যদিও ট্রেনে কখনো ওঠার সুযোগ হয়নি একবার ওঠার সুযোগ হয়েছিল কিন্তু শেষ পর্যন্ত আর উঠতে পারিনি ।রেলের রাস্তাগুলোতে হাটতে ভালো লাগে কিন্তু ব্রিজ পার হতে আসলেই অনেক ভয় লাগে। অনেক ছোট বেলায় এই ব্রিজ আমরা পার হয়েছি যদিও মাঝখান দিয়ে সোজাসুজি কাঠ দেওয়া ছিল ফাঁকা অবস্থায় পার হতে পেরেছি কিনা মনে নাই। এটা ঠিক বলেছেন নিজের মানুষ পাশে থাকলে আসলেই কোন কিছু জয় করা সম্ভব হয়। আপনাদের জন্য অনেক অনেক ভালোবাসা ও দোয়া রইল।

 2 years ago 

যাক বেশ ভালো লাগলো আপনি প্রিয় মানুষটির মাধ্যমে আপনার ভয়কে জয় করে নিয়েছেন। তবে এই ক্ষেত্রে যেখানে আপনার প্রিয় মানুষ আপনার সাথে রয়েছে এবং শক্ত করে আপনার হাত ধরে রয়েছে সেখানে আপনার ভয় পাওয়া মোটেও উচিত হয়নি। যাইহোক তারপরও সাহস নিয়ে এগিয়ে গিয়েছেন এবং রেল লাইনের ব্রিজ পার হয়ে গিয়েছেন বেশ ভালো লাগলো।

 2 years ago 

চমৎকার লিখেছেন আপনি ভয়কে জয় করার গল্প। আপনার গল্পটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে কারণ আমিও কোথাও যাওয়ার সময় গাড়ির জানালার পাশে বসি জানালার পাশে বসে বাহিরের দৃশ্য গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। তবে ট্রেন জার্নি তেমন একটা করা হয়না। আমিও একবার ট্রেন ব্রিজ পার হয়েছিলাম । কিন্তু এত ভয় পেয়েছি যে আমি কখনো ভুলতে পারবো না। আপনার প্রিয় মানুষ কাছে থাকার কারণে আপনি ভয়কে জয় করতে পেরেছেন অসংখ্য ধন্যবাদ আপনার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপনি খুব সুন্দর করে ভয় কে জয় করার গল্পটি লিখেছেন। সত্যি প্রিয় মানুষের হাত ধরে পার হওয়া বা হাঁটা খুব ভালো লাগে। আসলে আমি এখনো ট্রেনে ওঠেনি ও জার্নি করেনি। তবে আপনার কথা শুনে মনে হয় গাড়িতে আপনি অসুস্থ হয়ে হয়ে পড়েন। ট্রেনে আপনি ভালো থাকেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু রেল ব্রিজের উপরে হাঁটাচলার অভিজ্ঞতা না থাকলে প্রথমবার একটু ভয় ভয় মনে হবে। যদিও হাঁটার সময় এভাবে এমনিতেই ভয় কেটে যায়। আর প্রিয় মানুষের সাথে হাতে হাত রেখে, প্রিয় মানুষের হাত ধরে রেল ব্রিজে হাটা শুরু করলে এমনিতেই সকল হয় দূর হয়ে যাওয়ার কথা। আর আপনারা এভাবেই হাত ধরে যেন সারা জীবন থাকতে পারেন এটাই আমার কামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41