মিক্স ভেজিটেবল রেসিপি ||১০% বেনিফিশিয়ারি @ shy-fox ও ৫% @abb-school এর জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো,

বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজ আমি আবারও আপনাদের সাথে নতুন রেসিপি নিয়ে যুক্ত হলাম। মেয়েরা তো রান্না করতে বেশি পছন্দ করে। তাই আমিও আজ রেসিপি শেয়ার করব। আমি চেষ্টা করি বিভিন্ন রান্নার জন্য যাতে স্বাদের পরিবর্তন আসে। আমি আমার পরিবারের সবাই বিভিন্ন ধরনের সবজি একসাথে রান্না করলে সেটা খেতে খুব বেশি পছন্দ করে। আমার মিস্টার এটি আবার রুটি দিয়ে সকালে খেতে খুব ভালোবাসে।


IMG_20220723_132525.jpg


আমাদের সকলেরই তোর সুস্থ স্বাভাবিক জীবনযাপনের জন্য সুস্থতা বজায় রাখতে পরিমিত পরিমাণে সবজি খাওয়া প্রয়োজন। কয়েক রকমের সবজি মিশিয়ে রান্না করলে খেতে বেশ মজাই লাগে। আমার মেয়েও খেতে ভালোবাসে।গাজর দিলে বেশি ভালোবাসে কারন একটু মিষ্টি মিষ্টি লাগে খেতে। আমি কিভাবে রান্না করি সেটা আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয় উপকরণ

GridArt_20220724_152300635.jpg


ক্রমিক নম্বরউপকরণের নাম
আলু
গাজর
শশা
বেগুন
পটল
দারচিনি
সাদ এলাচ
কালো এলাচ
পেয়াজ
১০কাঁচা মরিচ
১১লবণ
১২হলুদ
১৩আদাবাটা
১৪জিরা বাটা
১৫রসুন বাটা
১৬পাঁচফোড়ন
১৭তেজপাতা


প্রথম ধাপ

IMG_20220723_123543.jpg

  • আলুগুলোকে চারকোনা করে কেটে নিয়েছি।


দ্বিতীয় ধাপ

IMG_20220723_123547.jpg

  • গাজর ও একইভাবে চারকোনা করে কেটে নিয়েছি।


তৃতীয় ধাপ

IMG_20220723_123559.jpg

  • পটল, বেগুনও শশা গুলোকেও একইভাবে কেটে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20220723_124720.jpg

  • সবসবজি গুলো একসাথে ধুয়ে নিয়েছি।


পঞ্চম ধাপ

IMG_20220723_124909.jpg

  • সবজি গুলোকে প্রসারকুকারে দিয়েছি।


ষষ্ঠ ধাপ

IMG_20220723_125324.jpg

  • তেজপাতা ও পাচপোড়ন বাদে বাকি সব মশলা গুলো দিয়েছি।


সপ্তম ধাপ

IMG_20220723_125446.jpg

  • সবজির সাথে মশলাগুলোকে সুন্দরভাবে মাখিয়ে নিয়েছি।


অষ্টম ধাপ

IMG_20220723_125933.jpg

  • প্রসার কুকারে সিদ্ধ করার জন্য দিয়েছি।

নবম ধাপ

IMG_20220723_130738.jpg

  • সিদ্ধ হয়ে গেলে ঢাকনা খুলে দিয়েছি।


দশম ধাপ

IMG_20220723_130933.jpg

  • এবার কাড়াইয়ে তেল গরম করে তেজপাতা, পাঁচফোড়নও দারচিনি দিয়েছি।


একাদশ ধাপ

IMG_20220723_130954.jpg

  • এরপর পেয়াজ দিয়েছি ভাজার জন্য।


দ্বাদশ ধাপ

IMG_20220723_131042.jpg

  • এবার সবজি গুলো দিয়েছি।


ত্রয়োদশ ধাপ

IMG_20220723_131417.jpg

  • ঝোল কমে এলে জ্বাল বন্ধ করে দিয়েছি।

পরিবেশন

IMG_20220723_132521.jpg

  • এবার বাটিতে ঢেলে পরিবেশন করেছি।

🌺🌺এই ছিল আমার আজকের রেসিপি। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই।আমার পোস্ট টি পড়া ও দেখার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।🌺🌺

Sort:  
 2 years ago 

এমন সবজির রেসিপি আমারও খুবই ফেভারিট বিশেষ করে রুটি পরোটা অথবা তন্দুরি দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে। বরাবরের মতো রন্ধন প্রণালী আজও সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমি রুটি দিয়ে এ ধরনের সবজি খেতে খুব পছন্দ করি। ভাইয়া অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আজকে সকালে সবজি রান্না করলাম।এই রজম সবজি আসলে রুটির সাথে খেতে আমার খুব ভালো লাগে।যদিও আমি পাঁচফোড়ন দেই নি।পাঁচফোড়ন দিলে আরো মজা লাগে হয়ত।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যা আপু পাঁচফোড়ন দিলে আলাদা ফ্লেভার পাওয়া যায়।সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি আমার পরিবারের সবাই বিভিন্ন ধরনের সবজি একসাথে রান্না করলে সেটা খেতে খুব বেশি পছন্দ করে।

আমার পরিবারে একই অবস্থা

এরকম মিক্স ভেজিটেবল খেতে সত্যি অনেক সুস্বাদু হয়। আপনার এরকম ইউনিক রেসিপি পোস্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার উপস্থাপনা একবারে দুর্দান্ত হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন সুস্থ থাকার জন্য আসলে আমাদেরকে এই সবজিগুলো বেশি বেশি খাওয়া উচিত। আজকে আপনি মিক্স সবজি রেসিপি তৈরি করেছেন এই রকম সবজি রান্না করে খেতে আমার কাছে খুব ভালো লাগে। আমার বাসায় মাঝে মাঝে রান্না করা হয় আর আমার এটা সবথেকে বেশি পছন্দের। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি একসাথে রান্না করে খেতে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু পটল গাজর শসা সবকিছু মিলিয়ে আপনি মিক্স সবজি রান্না করেছেন দেখি খুবই সুন্দর দেখাচ্ছে মনে হচ্ছে রুটি দিয়ে খেতে খুবই ভালো লাগবে। অনেক ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আমি রুটি দিয়ে খাওয়ার জন্য মিক্স সবজি বানিয়েছিলাম। আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভেজিটেবল খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে মিক্সিড ভেজিটেবল রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ভালো লাগলো। সেইসাথে আপনার উপস্থাপনা অনেক ভালো হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মিক্স ভেজিটেবল রেসিপি দারুন হয়েছে আপু। এভাবে সবজি রান্না করলে সবার কাছে খেতে অনেক ভালো লাগবে। তবে আমি সবজি খুব কম পছন্দ করি। তাই বলতে পারবো না খেতে কেমন হবে। দেখে বেশ লোভনীয় লাগছে আপু।

 2 years ago 

আমার রেসিপিটা আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আজকের রেসিপিটি দেখতে অনেক লোভনীয় ছিল। দেখে জিভে জল চলে এসেছে। দেখে খেতে অনেক ইচ্ছা করছে করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপিটা আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

স্বাস্থ্যকর একটি রেসিপি তৈরি করেছেন আপু।
দেখেই তো জিহ্বায় জল চলে আসছে আর সবজির সাথে যদি কালোজিরা দিতেন তাহলে এই রেসিপির টেস্ট আরো বেশি লোভনীয় হতো পরবর্তী সময়ে কালোজিরা দিয়ে একবার ট্রাই করে দেখতে পারেন।

 2 years ago 

জি ভাই আপনার কথা মত একদিন কালোজিরা দিয়ে দেখবো। নিশ্চয় খেতে মজা হবে। সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুবই মজাদার একটি মিক্সড ভেজিটেবল রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ব্যক্তিগতভাবে আমার কাছে ভেজিটেবল অনেক বেশি ভালো লাগে। আপনার এই মিক্সড ভেজিটেবল রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি লোভনীয় ছিল ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও মিক্স ভেজিটেবল খুব পছন্দ করি। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59529.60
ETH 2657.58
USDT 1.00
SBD 2.41