গোটা রসুন দিয়ে হাঁসের মাংসের ভুনা রেসিপি ||১০% বেনিফিশিয়ারি @ shy- fox এর জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

❤️হ্যালো বন্ধুরা❤️

কেমন আছেন সবাই? নিশ্চয়ই ভালো আছেন। সুস্থ আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আবার ও নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করব।আজ আমি আপনাদের সাথে শেয়ার করব গোটা রসুন দিয়ে হাঁসের মাংস ভুনা।


IMG_20220812_140919.jpg


আজ আমি আপনাদের সাথে গোটারসুন দিয়ে কিভাবে হাঁসের মাংস ভুনা রেসিপি করেছি সেটি শেয়ার করব।বর্ষাকালে তো হাঁসের মাংসের স্বাদ বেশি হয়। এজন্য বর্ষাকালে হাঁসের মাংস খাওয়া বেশি হয়। আমি তো হাঁসের মাংস খুব ভালো করে কাটতে পারিনা। আমার মা সুন্দর করে কেটে ধুয়ে পরিষ্কার করে দেয়। আমি শুধু রান্না করেছি। আমি গোটা রসুন দিয়ে যেভাবে হাঁসের মাংস রান্না করেছি তার প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখানোর চেষ্টা করছি। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।



5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXzQzS.png


ক্রমিক নম্বরউপকরণের নাম
হাঁসের মাংস
গোটা রসুন
হলুদ
লবণ
মরিচের গুড়া
দারচিনি
সাদা এলাচি
কালো এলাচি
জিরা বাটা
১০রসুন বাটা
১১আদা বাটা
১২তেজপাতা


প্রথম ধাপ


IMG_20220802_134149.jpg

  • প্রথমে হাঁসের মাংস গুলোকে পরিষ্কার করে ধুয়ে নিয়েছ।


দ্বিতীয় ধাপ


GridArt_20220813_172514890.jpg

  • কাড়াইয়ে তেল গরম করে তাতে পেঁয়াজ কুঁচি করে দিয়েছি ভাজার জন্য।


তৃতীয় ধাপ


GridArt_20220813_172602274.jpg

  • পেঁয়াজগুলো ভাজা হয়ে গেলে একে একে সব মসলা গুলো দিয়ে নাড়াচাড়া করেছি।


চতুর্থ ধাপ


GridArt_20220813_172649171.jpg

  • তারপর এতে কিছু পানি দিয়ে মশলা গুলো কে সুন্দর করে কষিয়ে নিয়েছি। মসলা কষানো হয়ে গেলে ধুয়ে রাখা মাংস গুলো দিয়েছি।


পঞ্চম ধাপ


GridArt_20220813_172732213.jpg

  • মাংসগুলো কিছুক্ষণ কষানো হয়ে গেলে তাতে গোটা রসুনগুলো দিয়েছি।


ষষ্ঠ ধাপ


GridArt_20220813_172833008.jpg

  • মাংসগুলো সিদ্ধ হয়ে গেলে একটা বাটিতে নামিয়ে নিয়েছি।

সপ্তম ধাপ


GridArt_20220813_172906796.jpg

  • এবার কাড়াইয়ে আবার তেল গরম করে তাতে দারচিনি ও পেঁয়াজ দিয়েছি।


অষ্টম ধাপ


GridArt_20220813_172959042.jpg

  • এবার পেঁয়াজগুলো ভাজা হয়ে গেলে তাতে শুধু মাংসগুলো দিয়েছি ঝোল ছাড়া।


নবম ধাপ


GridArt_20220813_173028204.jpg

  • মাংসগুলো কিছুক্ষণ ভেজে নিয়ে তারপর ঝোলগুলো দিয়েছি।

পরিবেশন


IMG_20220812_140926.jpg

IMG_20220812_140919.jpg

  • এবার একটি পরিষ্কার বাটিতে ঢেলে পরিবেশন করেছি।


🌺🌺এই ছিল আমার আজকের রেসিপিটি। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। পরবর্তীতে আবারও দেখা হবে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। ধন্যবাদ সবাইকে।🌺🌺

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png


3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

এর আগে আমার চাচাতো বোনের বিয়ের সাথে খুলনায় গিয়েছিলাম আর সেখানে দেখলাম তারা একটা সম্পূর্ণ রসুন দিয়ে তরকারি রান্না করে। হাঁসের মাংসের সাথে এমন রেসিপি আজকে প্রথম দেখলাম যাইহোক অনেক লোভনীয় ছিল আপু।

 2 years ago 

গোটা রসুন দিয়ে হাঁসের মাংস বাসায় একদিন ট্রাই করে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এ কথা একদম ঠিক যে বর্ষাকালে হাঁসের মাংসের টেস্ট অনেক বেশি হয়। হাঁসের মাংস খেতে আমি খুব পছন্দ করি। তাই শীত, গ্রীষ্ম, বর্ষা যে কোন সময় আমার খাওয়া হয়। আর মাংসের মধ্যে গোটা রসুন দিয়ে খাওয়া সেটা তো অসাধারণ। যাইহোক আপনি অত্যন্ত চমৎকার করে গোটা রসুন দিয়ে হাঁসের মাংস ভুনা রেসিপি শেয়ার করেছেন। সুস্বাদু এই রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও গোটা রসুন দিয়ে হাঁসের মাংস ভুনা পছন্দ করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রসুন দিয়ে হাঁসের মাংসের রেসিপি ওয়াও দেখেই লোভ হচ্ছে খেতেও খুব মজা হবে।।
বিশেষ করে রসুনগুলা যা লাগেনা একদম জো স

 2 years ago 

হ্যা ভাইয়া হাঁসের মাংসে রসুন বেশ ভালোই লাগে।

 2 years ago 

গোটা রসুন দিয়ে হাঁসের মাংসের ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে আপু। হাঁসের মাংস আমার খুবই প্রিয়। আমিও মাঝে মাঝে এভাবে রসুন দিয়ে রান্না করি। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আমার রেসিপি দেখে আপনার খেতে ইচ্ছা করছে জেনে খুশি হলাম। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গোটা রাসুল দিয়ে এভাবে কখনো হাঁসের মাংস রান্না করে খাওয়া হয়নি। তবে দেখেই মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু হয় এ ধরনের রেসিপি। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

গোটা রসুন দিয়ে হাঁস রান্না করে খেয়ে দেখবেন আপু। আশা করি ভালো লাগবে।

 2 years ago 

গোটা রসুন দিয়ে হাঁসের মাংসের ভুনার রেসিপি তৈরি করে আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মা যে আপনার কাজে সাহায্য করে তা জেনে আমার কাছে অনেক ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে হাঁসের মাংস খেতে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

মা সাহায্য না করলে সত্যিই অনেক বিপদে পড়ে যেতাম। মা সাহায্য করে বলেই সংসারের অনেক কাজ সহজ হয়ে যায়। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ভাবে মন্তব্যটি প্রকাশ করার জন্য।

 2 years ago 

গোটা রসুন দিয়ে হাঁসের মাংসের ভুনা রেসিপি। দেখে তো লোভ সামলাতে পারছি না দারুন হয়েছে দেখে মনে হচ্ছে যেনো কতটা টেস্টি হয়েছে লোভনীয় খাবার আমার অনেক পছন্দ হাঁসের মাংস আপনার রেসিপিটি কালার চমৎকার হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমার কাছও হাঁসের মাংস রান্না করার পর বেশ ভালো লেগেছে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গোটা রসুন দিয়ে হাঁসের মাংসের ভুনা রেসিপি আমি আগে কখনো দেখিনি বা খাইনি ।আপনার রেসিপিটা আমার কাছে অনেক ইউনিক লাগলো জানিনা খেতে কেমন হয়েছে ।ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য বাড়িতে একদিন তৈরি করে খেয়ে দেখব আপু।

 2 years ago 

গোটা রসুন দিয়ে হাঁসের মাংস বাসায় একদিন তৈরি করে দেখবেন। আমার কাছে ভালো লেগেছে আশা করি আপনার কাছেও ভালো লাগবে। সুন্দরভাবে মতামত প্রদানের জন্য ধন্যবাদ।

 2 years ago 

হাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা। আপনি গোটা রসুন দিয়ে হাঁসের মাংসের ভুনা রেসিপি করেছেন। এটা আনকমন একটি রেসিপি ছিলো। আমার কাছে দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে রেসিপিটি।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া হাঁসের মাংস খেতে আসলেই অনেক মজা হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ব্যক্তিগতভাবে আমি হাঁসের মাংস ভুনা অনেক বেশি পছন্দ করি তবে আপনার মত করে এরকম ভাবে কখনো গোটা রসুন দিয়ে খাওয়া হয়নি। রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় এবং ইউনিক মনে হয়েছে মজাদার এই রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দরভাবে আপনার মূল্যবান মন্তব্য প্রদান করার জন্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72