হাওয়াই মিঠাই||১০% বেনিফিশিয়ারি @ shy-fox এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাসার সবচেয়ে ছোট সদস্য যে সারাক্ষণ বাসাটাকে মাতিয়ে রাখে, সারাক্ষণ চিল্লাচিল্লি দৌড়-লাফ জিনিসপাতি এলোমেলো করা সবকিছুর ওস্তাদ হচ্ছে আমার মেয়ে। কয়দিন যাবত তার মুখে একটি নাম আমি মনে হয় দিনে ১০০ বার ধরে শুনছি। সেটি হচ্ছে মিঠাই মিঠাই মিঠাই সে পুরোটা বলতে পারে না। আসলে সে হাওয়াই মিঠাইয়ের কথা বলছে।

GridArt_20220820_175915320.jpg

ওর চাওয়ার জন্য এর মাঝে একদিন হাওয়াই মিঠাই ওয়ালাকে পেয়েছিলাম। কিন্তু তখন আমি কয়টা কিনে দিয়েছিলাম। কিন্তু তাতে তার মন ভরেনি তার আরো চাই। আমার সাথে যে জেদ করতে ওর বাবার সাথে একই ভাবে জেদ করে।তারপর ওর বাবা একদিন অফিস থেকে আসার সময় হয় মিঠাইওয়ালা থেকে ফোন নাম্বার নিয়ে এসেছিল।যাতে ফোন দিয়ে তার কাছ থেকে হাওয়াই মিঠাই কিনতে পারি। মিঠাইওয়ালা সবসময় আমাদের এখানে আসে না। মাঝে মাঝে আসে তাও খুব সকালে যখন আমরা কেবল ঘুম থেকে উঠি। আর আমাদের বাসার নিচে আসলেও খুব বেশি বোঝা যায়না। খুব আস্তে ঝুন ঝুন ঝুন ঝুন আওয়াজ করে যার জন্য সহজে বুঝতে পারি না।


IMG_20220820_093003.jpg


ফোন নম্বর থাকার সুবিধার্থে মিঠাইওয়ালা কে তিন চার দিন আগে থেকেই ফোন দেওয়া হচ্ছে। কবে সে আমাদের এলাকায় আসবে আর তা থেকে আমার মেয়ে হাওয়াই মিঠাই কিনবে। মিঠাই ওয়ালা বলেছিল শনিবারে আসবে। তাই আমার মেয়ে আজ শনিবার খুব সকাল সকাল ঘুম থেকে উঠে গেছে। যেহেতু শনিবার ওর বাবার ও আজ অফিস নেই। বাসায় আছে। বাবাকে নিয়ে এসে অপেক্ষা করছে কখন হাওয়াই মিঠাই আসবে আর সে হাওয়াই মিঠাই কিনবে।


IMG_20220820_093232.jpg



অবশেষে মিঠাইওয়ালা সেই ঝুন ঝুন আওয়াজ শুনে জানান দিল যে মিঠাইওয়ালা এসেছে। তারপরও যেটা দেখে সব চেয়ে আমার বেশি মজা লেগেছে। সেটা হচ্ছে মেয়ে ছোট সেতো আনন্দ প্রকাশ করবে ওর চাওয়া পূরণ হচ্ছে ভেবে। ওর সাথে সাথে ওর বাবাও এমনভাবে ছুটে দৌড় দিল দেখে মনে হচ্ছিল ওর বাবা ওর বয়সের হয়ে গেছে।


IMG_20220820_093753.jpg


আমি তো সকালে রান্না করছিলাম। তখন ওরা বাবা মেয়ে মিলে মিঠাই কিনতে গিয়েছিল আমার বাসায় নিচে। যখন ওরা বাসায় ঢুকছিল তখন দেখে আমি হাসবো নাকি অবাক হব বুঝতে পারছিলাম না। আমার মেয়ে আর ওর বাবার হাতে প্রায় ২০ টার মতো হাওয়াই মিঠাই।

IMG_20220820_093631.jpg


আমি ভেবেছিলাম মেয়ে চাইছে ভেবে হয়তো ৫ টা ৭ টা কিনে দেবে। কিন্তু এতগুলো আমি দেখে সত্যিই অবাক হয়ে গিয়েছিলাম। ওর বাবা বলল মিঠাইওয়ালা সাত দিন আসবে না। তাই একবারে বেশি করে কিনে দিয়েছি। যাতে ও আর কান্নাকাটি না করে।এতো গুলো হাওয়াই মিঠাই পেয়ে আমার মেয়ের নিজেও অনেক খুশি। খুশি রাখার জায়গা নেই এত লাফালাফি করছিল।


IMG_20220820_093102.jpg

IMG_20220820_092940.jpg


*হাওয়াই মিঠাই পেয়ে আমার মেয়ে এত খুশি যে তার বাবাকে অনেক আদর করে দিয়েছে। আর অনেক আদর পেয়ে বাবা অনেক খুশি ছিল। ওর বাবাকে খুব শক্ত করে জড়িয়ে ধরছিল। বাবা তুমি আমাকে এতগুলো কিনে দিয়েছো এটা বারবার বলছিলো। ওর বাবা ওর মুখের দিকে তাকিয়ে আরো বেশি করে আদর করছিল।ওর বাবাকে শক্ত করে জড়িয়ে ধরেছিল।


IMG_20220820_094015.jpg

IMG_20220820_093805.jpg


হাওয়াই মিঠাই এর কালার গুলো অনেক সুন্দর ছিল। তাহলে আমি নিয়ে একটু সাজিয়ে ছবি তুলে নিয়েছিলাম। আমার মেয়ে আরো বেশী খুশী হয়েছিল দেখছিল মামনি এটাকে সাজিয়ে রাখে। সন্তানদের কিছু আবদার দেখে আমাদের নিজেদের ছোটবেলার অনেক কথা মনে পড়ে যায়। ওর বাবা যখন ওকে আদর করছিল তখন আমারও মনে মনে আমার বাবার কথা খুব মনে পড়ছিল। আমার বাবা এভাবে আমাকে অনেক আদর করতো।

IMG_20220820_093758.jpg


আমি সবসময় এটাই চাই পৃথিবীর সকল বাবারা ভালো থাকুক। সন্তানদের সকল মনের আশা পূর্ণ করুক। বাবা-মা সন্তানদের মধ্যে সুন্দর সম্পর্ক বজায় থাকুক।ছোট ছোট জিনিস এর মাধ্যমে অনেক বড় সম্পর্কের ভিত্তি স্থাপিত হয় বলে আমি মনে করি। এই ছোট্ট মিঠাইয়ের মাধ্যমে আমার মেয়ে আর তার বাবার মধ্যে যে একটা সুন্দর মুহূর্ত তৈরি হয়েছিল। সেটা সত্যি মনে রাখার মত। সবাই আমার মেয়ের জন্য দোয়া করবেন।ও যেন একজন সুন্দর মনের মানুষ হিসেবে তৈরি হতে পারে।ভালো থাকবেন সবাই।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

এইগুলো প্রায় বাজারে দেখা যায়। অনেক বিক্রেতা বিক্রয় করে থাকেন। একদিন আমার খুব ইচ্ছে জাগছিল এগুলো কেমন,একটা কিনে দেখি। হঠাৎ করে মাথায় এলো আমার মত মানুষ যদি এগুলো কেনে তাহলে লোকে কি বলবে! তাই আর পরে কেনা হয়নি। যাইহোক আপনার কথাগুলো কিন্তু আমার খুবই ভালো লাগলো। ভালো থাকবেন দোয়া করি।

 2 years ago 

কোন দোকানে তেমন পাওয়া যায় না তবে ফেরি করে কিছু লোক মাঝে মাঝে বিক্রি করে। অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

হাওয়াই মিঠাই আমরা বাজারে টোকাই আলাদের কাছে পেয়ে থাকি। আর আপনার ফুটফুটে বাচ্চার হাতে অনেক রংবেরঙের হাওয়াই মিঠাই দেখে আমার অনেক ভালো লাগলো। অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনি আজ আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার পোস্টে সুন্দর একটি মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হাওয়াই মিঠাই দেখে ছোট বেলার কথা মনে পড়ে গেল। ছোট বেলায় হাঁটে এবং কোন মেলায় গেলে হাওয়াই মিঠাই ছাড়া একদম চলতো না। কিন্তু এখনো চোখের সামনে পড়লে খাওয়া হয়। কিন্তু আগের মতো আর খুঁজে পাওয়া যায় না। আপনার মেয়ে অনেক খুশি হয়েছে বুঝি। আপনার মেয়ের জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইলো। ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আমার মেয়ে খুব ছোট ছোট জিনিষে খুব খুশি হয় অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

আপনার হাওয়াই মিঠাই কিনা গল্পটি পড়ে অনেক ভালো লাগলো । মেয়েকে একসাথে অনেকগুলো হাওয়াই মিঠাই কিনে দেওয়াতে আপনার মেয়ে অনেক খুশি হয়েছে । মিঠাই কিনে দেওয়ার পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার ও আপনার ফ্যামিলির জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি ভাইয়া আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগুলো তুলে ছিলা। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

কিন্তু তাতে তার মন ভরেনি তার আরো চাই।

আসলে এটা এমনই একটা জিনিস যা কারণে মন ভরে না

আপনার এই পোষ্টের ফলে ছোটবেলার সেই ঝুনঝুন শব্দটি মনের মধ্যে বেজে উঠলো। ঝুন ঝুন শব্দ করতে করতে বিক্রেতা এগুলো বিক্রি করতো। কিন্তু এখন আর এদেরকে খুব একটা দেখতে পাওয়া যায় না।

 2 years ago 

মেয়ের অনেক আচরনে, ব্যবহারে, আবদারে ছোটবেলার গুলো চোখের সামনে জ্বলজ্বল করে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এরকম বাচ্চাগুলো বাড়িটা মাতিয়ে রাখে। সত্যি ওরা বলে এক কিন্তু আমরা বুঝিনা।। বাচ্চারা আবার এই হাওয়াই মিঠাই বেশ পছন্দ করে। আমি নিজেই তো বেশ পছন্দ করি। দারুণ ছিল আপনার পোস্ট টা। হাওয়াই মিঠাই পেয়ে বাচ্চাটা দেখছি বেশ খুশি হয়েছে।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ওর খুশি টা আসলে দেখার মত ছিল।সারাদিন খুশি দেখে আমার নিজের খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হাওয়ার মিঠাই নামটা শুনেই ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেলো।এই হাওয়ার মিঠাই খাওয়ার জন্য পাগল ছিলাম ছোট থাকতে। আপনার পোস্ট দেখে সত্যি অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ৯০ দশকের স্মৃতি মনে করিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

আমার ছোট বেলার কথা মনে পরছিল। ভালো থাকবেন।

 2 years ago 

হাওয়াই মিঠাই এই খাবারটা দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল এখনো মনে পড়ে আমাদের বাড়ির পাশ দিয়ে এই হাওয়ায় মিঠাই বিক্রি করা হতো। প্রায় প্রতিদিনই বায়না ধরতাম হাওয়াই মিঠাই খাওয়ার জন্য আম্মু প্রতিদিন এগুলো কিনে দিত খুবই ভালো লাগতো। অনেকদিন পরে দেখলাম নিজের কাছে অনেক বেশি ভালো লাগলো।

 2 years ago 

একটি কথা মনে পড়ে একসময় আমি আমার মায়ের কাছে বায়না করতাম আর এখন আমার মেয়ে আমার কাছে বায়না করে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39