নারিকেলের বড়া রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ আছেন। ভালো আছেন।আমি এখন আলহামদুলিল্লাহ ভালো আছি। বেশ কিছু দিন অসুস্হ থাকার কারণে আমি ছুটিতে ছিলাম।আজ অনেকটা ভালো বোধ করছি।আজ আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করব। আজ আমি আপনাদের সাথে নারিকেলের বড়া রেসিপি টি শেয়ার করব। আশা আপনাদের কাছে ভালো লাগবে।

GridArt_20230210_181508839.jpg

বিকেলের নাশতা টা প্রতিদিন ভিন্ন হলে ভালো লাগে। আমি আজ একটা হালকা মিষ্টি খাবার নাশতা হিসেবে বানিয়েছিলাম।নারিকেলের তৈরি যে কোন খাবার আমার কাছে খুব ভালো লাগে।আজ নারিকেলের বড়া বানিয়েছিলাম।আজ সেই রেসিপি আপনাদের সাথে শেয়ার করব।

উপকরণ

GridArt_20230210_193103235.jpg

  • নারিকেল
  • চালের গুঁড়া
  • চিনি
  • লবন
  • দুধ
  • সয়াবিন তেল

প্রথম ধাপ

IMG_20230210_165211.jpg

  • প্রথমে একটি বাটিতে পরিমাণমত নারিকেল নিয়েছি।

দ্বিতীয় ধাপ

GridArt_20230210_193952880.jpg

  • এরপর নারিকেলের মধ্যে পরিমাণ মত চিনি দিয়েছি।

তৃতীয় ধাপ

GridArt_20230210_194018332.jpg

  • এবার পরিমাণমত চালের গুঁড়া দিয়েছি।

চতুর্থ ধাপ

GridArt_20230210_194105583.jpg

  • এবার সব কিছুর সাথে এক চিমটি লবন দিয়েছি।

পঞ্চম ধাপ

GridArt_20230210_194209078.jpg

  • সব উপকরণ গুলো এক সাথে মিশিয়ে নিয়ে তাতে পরিমাণ মত দুধ দিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG_20230210_170712.jpg

  • সব কিছু ভালোভাবে মিশিয়ে নিয়ে চুলায় কাড়াই দিয়ে তাতে সয়াবিন তেল গরম করে নিয়েছি।

সপ্তম ধাপ

IMG_20230210_172012.jpg

  • তেল গরম হলে মিশ্রণ গুলো চামচের সাহায্যে তেলের মধ্যে অল্প করে দিয়ে দুপাশ ভেজে নিতে হবে।

পরিবেশন

GridArt_20230210_181508839.jpg

  • এবার একটা প্লেটে সাজিয়ে পরিবেশন করেছি।
এই ছিল আমার আজকের আয়োজন।আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই।আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে।
Sort:  
 last year 

আমার আম্মু কয়দিন আগে এই ধরনের বড়া তৈরি করেছে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে নারিকেলের বড়া রেসিপি তৈরি করেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। নারিকেল দেওয়াতে খেতে খুবই মজাদার হয়ে থাকে। এই বড়া কয়েকদিন রাখা যায়। বড়া প্রস্তুত প্রণালী বেশি দুর্দান্ত হয়েছে। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া নারিকেল দেওয়াতে খুব সুস্বাদু হয় খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে বিকেলের নাস্তায় ভিন্নতা আসলে খেতে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে নারিকেলের বড়া তৈরি করে ফেলেছেন। যার কালার কম্বিনেশন বলতে গেলে এক কথায় অসাধারণ। এভাবে আগে কখনো নারিকেলের বড়া তৈরি করে খাওয়া হয়নি। তাই আমার কাছে একটু বেশি ইউনিক মনে হয়েছে আপনার এই রেসিপি। নতুন একটি রেসিপি শিখে নিলাম আপনার কাছ থেকে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

নারকেল দিয়ে যে কোন নাস্তা তৈরি করতে আমার অনেক ভাল লাগে।আমি যে কোন মিষ্টি জাতীয় খাবারে নারকেল ছাড়া তৈরি করি না।নারকেল দিলে খেতে দারুন লাগে এবং স্বাদে অনেক গুণ বেড়ে যায়। অনেক সুন্দর এবং মজাদার একটি নারকেল বড়া রেসিপি তৈরি করেছেন অনেক লোভনীয় দেখাচ্ছে। শুনে অনেক ভালো লেগেছে আপনি সুস্থ হয়ে আবার নিয়মিত হচ্ছেন আমাদের সাথে।যদিও পুরোপুরি সুস্থ হন নাই আপনার জন্য দোয়া করি যেন পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন।

 last year 

নারিকেল দিয়ে যে কোন মিষ্টি জিনিস বানালে খেতে খুব ভালো লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 last year 

চিনি আর চালের ময়দা দিয়ে সুন্দর নারিকেলের বড়া তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। নারিকেল দিয়ে যা কিছু বানানো হয় তাই সুস্বাদু হয়ে থাকে। আর এটা হয়েছে দারুন একটা মিষ্টি, যা হাতে নিয়ে যে কোন মুহূর্তে খেতে এমনিতেই ভালো লাগে। তৈরির সর্বপ্রকার ধাপ গুলো দেখে বুঝতে পারলাম খুবই সুস্বাদু ছিল।

 last year 

আমার পোস্টে এতো সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

এরকম ভাবে নারিকেলের বড়া তৈরি করা যায় এটা আগে জানতাম না। আমি নিজেও চেষ্টা করি সব সময় নিত্য নতুন রেসিপি তৈরি করার জন্য। আপনি এত চমৎকার ভাবে তৈরি করবেন এটি কখনো আশা করিনি। নিশ্চয়ই খেতে ভীষণ সুস্বাদু ছিল। এরকম রেসিপি গুলো তৈরি করলে মাঝেমধ্যে তো আমাদেরকে দাওয়াত দিতে পারেন। আমার নারিকেলের তৈরি যে কোন জিনিস খেতেই এমনিতে অনেক ভালো লাগে। আপনার তৈরি করার নারিকেলের বড়া দেখেও একটু লোভ হচ্ছে।

 last year 

আপনিও নারিকেলের তৈরি জিনিস খেতে ভালোবাসেন শুনে খুব ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

অসুস্থতা কাটিয়ে বেশ কিছু দিন পর আবারও আমাদের মাঝে ফিরেছেন দেখে অনেক ভালো লাগলো ৷ আসলে নারিকেলের তৈরি খাবার গুলো আমারও বেশ পছন্দের ৷ আপনি আজ বেশ লোভনীয় ভাবে নারকেলের বড়া তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো ৷ আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি তৈরির সুন্দর ভাবে প্রক্রিয়া গুলো শেয়ার করার জন্য ৷

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

মিষ্টি জাতীয় খাবার আমার অনেক পছন্দের। আপনার তৈরি নারিকেলের বড়া দেখতে অনেক সুস্বাদু হয়েছে। এভাবে নারিকেলে বড়া তৈরি করে আমি অনেক খেয়েছি। আপনার রেসিপি ধাপ গুলো অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

এ রেসিপিটা একদমই নতুন আমার কাছে এবং ইউনিকও বটে। পুরো রেসিপির স্টেপ গুলো দেখে নিলাম, যদি কখনো সুযোগ পাই তাহলে অবশ্যই বানিয়ে খাবো। তবে গ্যাসের সমস্যা থাকলে এই ধরনের রেসিপি আবার সমস্যার কারণ হয়ে দাঁড়ায়।

 last year 

বানিয়ে খেয়ে দেখবেন খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

নারিকেল দিয়ে তৈরি যেকোন খাবার আমার ভীষণ ভালো লাগে। নারিকেলের বড়া জাষ্ট লোভনীয় দেখাচ্ছে, আহা আমি পেলে তো কয়েকটি একাই সাবার করে দিতাম 😋
পদ্ধতি শিখে নিলাম আপু, তৈরি করবো খুব তাড়াতাড়ি ইনশাআল্লাহ।

 last year 

আপনি যদি কাছাকাছি থাকতেন তাহলে আপনাকে খাওয়াতাম।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60870.17
ETH 3385.85
USDT 1.00
SBD 2.57