লাউ শাক দিয়ে পুটি মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম

আমার ব্লগবাসী কেমন আছেন সবাই? নিশ্চয়ই সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আবারো আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আর আমি আপনাদের সাথে লাউ শাক দিয়ে পুটি মাছের একটি রেসিপি শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

GridArt_20231208_165838645.jpg

আমি সব শাকের মতে লাউ শাক খেতে বেশি পছন্দ করি। আমার লাউ শাক হলে আর কিছু প্রয়োজন হয় না। আমার কাছে মনে হয় নদীর দেশি মাছ হাত দিয়ে মাকে রান্না করলে বেশি টেস্ট হয়। তাই আমি বেশিরভাগ সময় চেষ্টা করি হাত দিয়ে মাখিয়ে ছোট মাছ রান্না করতে।এই রেসিপি টি আমার মায়ের কাছ থেকে শিখেছি। মেয়েরা তো মায়ের কাছ থেকে বেশি রান্না শেখে। আপনাদের কাছে রেসিপি টি কেমন লাগলো মন্তব্য করে জানাবেন।

উপকরণ সমূহ

GridArt_20231208_170112790.jpg

  • লাউশাক
  • আলু
  • পুটি মাছ
  • লবণ
  • হলুদ
  • জিরা বাটা
  • পেঁয়াজ কুচি
  • মরিচ কুচি

ধাপ-১

GridArt_20231208_170159237.jpg

  • প্রথমে আলু গুলোকে কুচি করে কেটে নিয়েছি। তারপর লাউ শাকগুলোকে ছোট ছোট অংশ কেটে নিয়েছি।

ধাপ-২

GridArt_20231208_170225005.jpg

  • প্রথমে কাড়াইয়ে পেঁয়াজ কুচি ও মরিচ কুচি দিয়েছি।এরপর জিরা বাটা দিয়েছি।

ধাপ-৩

GridArt_20231208_170257360.jpg

  • এরপর এতে লবণ, হলুদ ও তেল দিয়েছি।

ধাপ-৪

GridArt_20231208_170321137.jpg

  • এবার সবকিছু ভালো ভাবে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৫

GridArt_20231208_170347740.jpg
-এবার কুচি করে রাখা আলু গুলো দিয়ে হাত দিয়ে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৬

GridArt_20231208_170535955.jpg

  • এরপর কেটে রাখা লাউশাক গুলো দিয়ে আবারও সবকিছুর সাথে মিশিয়ে নিয়েছি।

ধাপ-৭

GridArt_20231208_170432300.jpg

  • এবার ধুয়ে রাখা পুটিমাছ গুলো শাকের উপর ছড়িয়ে দিয়ে চুলায় বসিয়ে দিয়েছি।সবকিছু সিদ্ধ হয়ে ঝোল কমে এলে নামিয়ে নিয়েছি।

পরিবেশন

GridArt_20231208_165838645.jpg

  • সবশেষে একটা বাটিতে ঢেলে পরিবেশন করেছি।
এই ছিল আমার আজকের আয়োজন আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন।ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।ধন্যবাদ সবাইকে।🌺🌺
Sort:  
 9 months ago 

লাউ শাক দিয়ে পুটি মাছের খুবই জনপ্রিয় এবং ঐতিহ্যবাহী একটি রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপি তৈরির প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে লাউ শাক এবং পুটি মাছের মধ্যে আলু কুচি কুচি করে কেটে দেওয়াটা দারুন হয়েছে। খুবই সুস্বাদ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

লাউ শাক আমার অনেক পছন্দের। পুটি মাছের কথা তো আর বলা লাগবে না। পুটি মাছ পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে। পুটি মাছ খেতে সকলে ভালোবাসে। আমিও পুটি মাছ খেতে অনেক বেশি পরিমাণে পছন্দ করি। আজকে যেভাবে আপনি এই রেসিপিটি তৈরি করেছেন তা দেখে এখনি আমার মুখে পানি চলে আসল। আপনি যেভাবে এই রেসিপিটি ডেকোরেশন করেছেন এটিকে একদমই লোভনীয় দেখা যাচ্ছে

 9 months ago 

আপনাকে অনেকদিন পর দেখে ভীষণ ভালো লাগতেছে। ঠিক বলেছেন মেয়েরা মায়ের কাছ থেকে অনেক বেশি রান্না শেখে এবং আপনি একটু বানানোর দিকে দৃষ্টি রাখবেন। আমার লাউ শাক খেতে অনেক ভালো লাগে তা যদি আবার পুটি মাছ দিয়ে রান্না করা হয়, দারুন ভাবে জমে ওঠে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন, আপনার এই রান্না ধরনটি আমার ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অনেক সুন্দর একটি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো লাউ শাকের এই রেসিপি দেখে। ছোট মাছের সাথে আপনি লাউ শাক রান্না করে দেখিয়েছেন। আর আপনার এই রেসিপি তৈরির - মধ্য দিয়ে নতুন একটা রেসিপি সম্পর্কে ধারণা অর্জন করলাম।

 9 months ago 

লাউশাক তো শীতকালীন একটি মজাদার শাক।আর আপনি এই মজাদার লাউ শাক দিয়ে দেশি মজাদার পুঁটি মাছের রেসিপি করেছেন। খুব লোভনীয় হয়েছে রেসিপিটি।অসাধারণ সুন্দর মজাদার রেসিপিটি খেতেও নিশ্চই অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর করে লাউ শাকে দিয়ে পুঁটি মাছের রেসিপিটি শেয়ার করার জন্য।

 9 months ago (edited)

আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে ইস্ যদি একটু খেতে পারতাম। লাউশাক আর পুটি মাছ এই দুটোই আমার প্রিয় খাবার। আর এই দুইটির কম্বিনেশনে আপনি আজ অনেক অসাধারন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আর এর ধাপ গুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 9 months ago 

লাউ শাকের সাথে পুটি মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন। লাউ শাক আমার খুবই প্রিয়, এই লাউশক ভর্তা আমি বেশি পছন্দ করি। তবে খেতে অনেক মজা লাগে আপনার রেসিপি দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনি লাউ শাক দিয়ে পুটি মাছের চমৎকার একটি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন। আমরাও এভাবে অনেক সময় লাউ শাক দিয়ে মাছের ঝোল করে থাকে। তবে আপনার পুটি মাছ দিয়ে লাউ শাক খেতে অসাধারণ হয়েছিল বোঝা যাচ্ছে। বিশেষ করে রান্নার কালারটা বেশ চমৎকার এসেছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার রেসিপিটি আমাদের সাথে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

মজাদার আপনি পুটি মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। এই রেসিপি দেখে যেন পুটি মাছ খেতে ইচ্ছা করছে।আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60007.10
ETH 2415.95
USDT 1.00
SBD 2.41