আলু বেগুন দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি ||১০% বেনিফিশিয়ারি @ shy- fox এর জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগ বাসি কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আমি আপনাদের সাথে আমারও নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আলু বেগুন দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি।


IMG_20220809_135215.jpg


আলু বেগুন তো সব সময় পাওয়া যায়। আর ইলিশ মাছ এমন একটি মাছ যার সাথে প্রায় যে কোন সবজি দিয়ে রান্না করলে মজা লাগে। আমাদের খাদ্য তালিকায় প্রতিদিন কোন কোন সবজি রাখা দরকার। সেই কথা মাথায় রেখেই আমি আলু বেগুন দিয়ে ইলিশ মাছ ভুনা করেছি। আমি আলু বেগুন দিয়ে ইলিশ মাছ কিভাবে ভুনা করেছে সেটা আপনাদের সাথে শেয়ার করব। আপনারা চাইলে শিখে নিতে পারেন। আশা করি আপনাদের ভালো লাগবে। কথা না বাড়িয়ে রেসিপি তে যাওয়া যাক।


উপকরণসমূহ


GridArt_20220818_114937560.jpg

  • ইলিশ মাছ
  • আলু
  • বেগুন
  • পেঁয়াজ কুচি
  • মরিচ বাটা
  • জিরা বাটা
  • লবণ
  • হলুদ
  • পাঁচফোড়ন


🐟🐟ধাপ-১🐟🐟


IMG_20220809_125757.jpg

  • প্রথমে ইলিশ মাছ গুলোকে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি।

🐟🐟ধাপ-২🐟🐟


GridArt_20220818_174706886.jpg

  • এবার আলু গুলোকে পাতলা করে কেটে নিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি। এবার আলু বেগুন গুলোকে ভেজে নিব। এইজন্য ভালো করে পরিমাণমতো লবণ হলুদ দিয়ে হাত দিয়ে ভালোভাবে মেখে নিয়েছি।

🐟🐟ধাপ-৩🐟🐟


GridArt_20220818_174750579.jpg

  • এবার বেগুন গুলোকে একই ভাবে কেটে নিয়েছি। কেটে ভাল করে ধুয়ে লবণ হলুদ মাখিয়ে নিয়েছি।

🐟🐟ধাপ-৪🐟🐟


GridArt_20220818_174837881.jpg


🐟🐟ধাপ-৫🐟🐟


GridArt_20220818_174938270.jpg

  • এবার কড়াইয়ে তেল দিয়েছি তেল গরম হয়ে গেলে লবন ও হলুদ দিয়ে মেখে রাখা আলু বেগুনগুলোকে আস্তে আস্তে দিয়েছি। ভালোভাবে উল্টাপাল্টা করে দিয়ে লাল করে ভেজে নিতে হবে। আলু যেন মোটামুটি সিদ্ধ হয়ে যায়। আলু ভাজা হয়ে গেলে একটা বাটিতে তুলে নিয়েছি।


🐟🐟ধাপ-৬🐟🐟


GridArt_20220818_174938270.jpg

  • আলু ভাজার বাকি তেলের মধ্যে লবণ হলুদ মেখে রাখা বেগুনগুলো দিয়েছি। আস্তে আস্তে ভালোভাবে ভেবে নিয়েছি একটু লাল লাল করে ভেজে নিলে ভালো লাগে। ভাজা হয়ে গেলে বেগুনগুলো একটা বাটিতে তুলে নিয়েছি।

🐟🐟ধাপ-৭🐟🐟


GridArt_20220818_175028251.jpg

  • এবার বেগুন ভাজা তেলের মধ্যে একটু পাচফোরন দিয়েছি। পাঁচ ফোড়ন দিয়ে পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিয়েছি।

🐟🐟ধাপ-৮🐟🐟


GridArt_20220818_175217493.jpg

  • পেঁয়াজ ভাজা হয়ে গেলে তাতে লবণ, হলুদ, জিরা,, মরিচ বাটা দিয়েছি। মাশলাগুলোকে কিছুক্ষণ ভেজে নিয়েছি। যাতে কাঁচা বন্ধ না থাকে।

🐟🐟ধাপ-৯🐟🐟


GridArt_20220818_175319917.jpg

  • এবার মসলাগুলো মধ্যে একটু পানি দিয়ে ভালোভাবে কষিয়ে নিয়েছি। মসলা কষানো হয়ে গেলে তাতে ধুয়ে রাখা ইলিশ মাছ গুলো দিয়েছি।


🐟🐟ধাপ-১০🐟🐟


GridArt_20220818_175416509.jpg

  • এবার মাছগুলো উল্টে দিয়েছি। ভালোমতো সিদ্ধ হয়ে গেলে তাতে ঝোল দিয়েছি পরিমাণমতো।

🐟🐟ধাপ-১২🐟🐟


GridArt_20220818_175505603.jpg

  • এবার ঝোল ফুটতে শুরু করলে তার মধ্যে ভেজে রাখা আলু বেগুন গুলো দিয়েছি।আলু বেগুন গুলো দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে কিছুক্ষণ ঢেকে রেখে ছিলাম। তারপর ঝোলটা মাখো মাখো হয়ে এলে চুলা বন্ধ করে দিয়েছি।


🐟🐟পরিবেশন🐟🐟


IMG_20220809_135224.jpg

IMG_20220809_135219.jpg

IMG_20220809_135215.jpg

❤️আমার আজকে রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করলাম। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ সবাইকে।❤️


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPc5qYpuAEDVa8ecZn5PKAG3uEJhVwvJCbU7knKZpw1qqUsW5gqaCV5ZSfUo...6wkwQkCfgMBp99cDXgDf4Y6crq6qWMn7W9DxPauPDeS7ZgtZASdbF2yNAcMTUE5nPfyPDXr1FZfiwgapthw3DtvFuV96LZxQxN79FrMLes383BqaiHn974MC6i.png

Sort:  
 2 years ago 

ইলিশ মাছের রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। সত্যি আপনার ইলিশ মাছের পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। অসাধারণ রেসিপি তৈরি করেছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন।

 2 years ago 

আলু বেগুন দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি দেখতে চমৎকার লাগছে । খেতে ও নিশ্চয় ভালো হয়েছে। ইলিশ মাছ আমার পছন্দের মাছ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

জি ভাইয়া ইলিশ মাছ দিয়ে তৈরি খাবার আমার কাছে সত্যি অনেক বেশি ভালো লাগে।।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু বেগুন দিয়ে আপনি খুব সুন্দর ইলিশ মাছ রান্না করেছেন। ইলিশ মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে সবসময় অনেক সুস্বাদ এবং মজাদার হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা একদম ঠিক কথা বলেছেন আপু ইলিশ মাছ যেকোন ভাবে রান্না করলেই অনেক মজা লাগে। তার মধ্যে ইলিশ আমার সবচেয়ে প্রিয় মাছ।

 2 years ago 

আপনি আলু বেগুন দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি করেছেন। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। খুবই লবণীয় পোস্ট। শুরু থেকে শেষ পর্যন্ত খুব অসাধারণভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো

 2 years ago 

পুরো রেসিপিটা সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভালো লাগলো। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু বেগুন দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি অনেক সুন্দর ভাবে তৈরি করে আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। ইলিশ মাছের মধ্যে খেতে আমি অনেক পছন্দ করি। আপনার তৈরি রেসিপি দেখে সত্যি আমার জিভে জল চলে আসছে এত সুন্দর রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনিও ইলিশ মাছ খেতে পছন্দ করেন। আপনার সাথে আমার পছন্দের মিল আছে বলা যায়। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি করার জন্য

 2 years ago 

আলু বাগুনের সমন্বয়ে বেশ সুন্দর সুস্বাদু একটি ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করে দেখালেন। আপনার এত সুন্দর রেসিপি আমাকে মুগ্ধ করেছে। আশা করি খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপি প্রথম থেকে শেষ পর্যন্ত বেশ মনোমুগ্ধকর উপস্থাপনা আমাকে মুগ্ধ করলো। ধাপগুলো ছিল অসাধারণ।

 2 years ago 

আলু বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি টা আসলেই অনেক সুস্বাদু হয়েছিল। অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। দেখে তো খুবই সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে এই রেসিপিটি আমাদের ধাপে ধাপে উপস্থাপনা করে শেয়ার করেছেন। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের রেসিপি খেতে সুস্বাদু হয়েছিল। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

ইলিশ মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। এই মাছ যে কোন তরকারি দিয়ে রান্না করলে ভীষণ ভালো লাগে। খুবই সুস্বাদু হয়ে থাকে এটি। আলো এবং বেগুন দিয়ে আপনি ইলিশ মাছ রান্না করেছেন দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করে শেয়ার করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার সবচেয়ে প্রিয় মাছ ইলিশ। অনেক ধন্যবাদ ভাইয়া আমার রেসিপি টা আমার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ইলিশ মাছ পছন্দ করে না এরকম মানুষ পৃথিবীতে কি খুঁজে পাওয়া আদেও সম্ভব...? আপনার এই ইলিশ মাছের রেসিপিটি দেখেই জিভে জল এসে গিয়েছে। মনে হচ্ছে এখনই দৌড় দিয়ে যেয়ে খেয়ে আসি। 🤣🤣

 2 years ago 

জি ভাইয়া চলে আসেন আপনার জন্যে দরজা খোলা আছে।অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু ইলিশের আসলে এমন একটি মাছ তার সাথে সব সবজি খেতেই ভালো লাগে। তবে। আমার কাছে বেগুন দিয়ে ইলিশ খেতে বেশি ভালো লাগে। আজকে আপনাদের স্পেস বেগুন আলু রান্না করেছেন খুবই লোভনীয় একটি রেসিপি বোঝাই যাচ্ছে ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39