সুস্বাদু ডিম সুজির পিঠা||১০% বেনিফিশিয়ারি @shy-fox এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন । আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আবারও নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সুস্বাদু ডিম সুজির পিঠা।


GridArt_20221002_143048572.jpg

বিকেলের নাস্তায় ঝটপট কিছু বানানোর জন্য ডিম সুজির পিঠা আমার কাছে পারফেক্ট মনে হয়। বিকেলের নাস্তায় সবসময় ভাজাপোড়া খাওয়া হয়। তবে এরকম হালকা পিঠা বানিয়ে খেলে মন্দ লাগে না। বেশি সময় লাগে না চট করে বানানো যায়। হাতের কাছে সবকিছু রেডি থাকলে ঝটপট বানিয়ে ফেলা যায় এটি মুখরোচক পিঠা। আমার কাছে খুবই পছন্দ। সুজি থাকে তাই বাচ্চাদেরও খাওয়ানো যায়। আমি কিভাবে ডিম সুজির পিঠা বানিয়েছি সেটা আজ আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণসমূহ


GridArt_20221002_141050643.jpg

  • সুজি
  • ডিম
  • দুধ
  • চিনি
  • তেল


GridArt_20221002_140535674.jpg

প্রথমে একটি কাড়াই গরম করে তাতে সুজি দিতে হবে।এরপর হালকা আঁচে কয়েক মিনিট সুজি ভেজে নিতে হবে

GridArt_20221002_141146837.jpg

  • এরপর একটা বাটিতে দুধ নিয়ে তাতে পরিমাণ মত চিনি মেশাতে হবে।

GridArt_20221002_141259105.jpg

  • এরপর এর মধ্যে ডিম দিয়ে ডিম ভালোভাবে মিশিয়ে নিতে হবে।


GridArt_20221002_141342667.jpg

  • ডিম মেশানো হয়ে গেলে তাতে পরিমাণ মত সুজি মিশিয়ে নিতে হবে।

IMG_20220809_171704.jpg

  • এরপর ফ্রাইং পেনে তেল গরম করে নিতে হবে।

GridArt_20221002_142847866.jpg

  • এবার চামচ দিয়ে পরিমাণমত মেশানো সুজি তেলের মধ্যে দিয়ে দিতে হবে।


GridArt_20221002_142929159.jpg

  • একপাশ হয়ে এলে উল্টে দিতে হবে।দুপাশ হয়ে এলে নামিয়ে নিতে হবে।

GridArt_20221002_143048572.jpg

  • ডিম সুজির পিঠা পরিবেশনের জন্য একদম প্রস্তুত।

🌺🌺এই ছিল আমার আজকের রেসিপি।আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই।আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। ধন্যবাদ সবাইকে।🌺🌺

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPnciQaRkD5uWoYmyzVhMEixqY1gVkkAK8cFxPfzhHx2y8SE1nzw1V96hpaLnE...VWvig7zTgmARN88UrRb1Zk5Xqgj4RsrQPLd3WYDX8TzT1N7C3hWgbYTzbEcTT3ZSTMwg96cpXvu25G9mcqaxvQAU3xo36mAtdvNVwzJEtSvhzHexAkjUSBhxsQ.png


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5GPaniH2XLfayK4zMgAZAmwE2y1gGVJ8h7J4xgBybGGgWrcABBj2G22t9614XqFBaaSB7Mm9ZwUUUJBFMvAjQnMG1nUkrGb38D7ce6Z2v.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

বাংলা ব্লগ এর জন্য কতো ইউনিক ইউনিক রেসিপি আমরা দেখতে পারছি খুবই ভালো লাগে আপনাদের করা ইউনিক রেসিপি গুলো অনেক লোভনীয় হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমার বাংলা ব্লগ থেকে অনেক কওছু আছে শেখার। ধন্যবাদ।

 2 years ago 

বাহ আপু, আপনি খুবই মুখরোচক একটি পিঠার রেসিপি শেয়ার করেছেন। আপনার কথা একদম ঠিক, বিকেলের নাস্তায় চটজলদি এরকম পিঠা তৈরি করে খেলে মন্দ লাগবে না। ডিম ও সুজি দিয়ে সুস্বাদু এই পিঠা খেতে সত্যিই দারুণ লাগে। আমি এর আগে বেশ কয়েকবার এই রেসিপি খেয়েছি। ধন্যবাদ আপু, সুন্দর উপস্থাপনার মাধ্যমে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ও এই পিঠা খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমারো সন্ধ্যার নাস্তার বেশ প্রিয় একটি খাবার।মাঝে মাঝে আম্মু এটা বানিয়ে সারপ্রাইজ দেয়।তবে আমার ভাল লাগে একটু কড়া ভাজা পিঠা টা।ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ও এই পিঠা খুব ভালো লাগে। আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার বিকেলের এই মুখরুচি খাবার দেখে তো মনে হচ্ছে অনেক সুন্দর হয়েছে। ডিম আর সুজি দিয়ে বেশ চমৎকার একটি পিঠা তৈরি করছেন। এই পিঠা এখনো খাওয়া হয়নাই তবে আপনার এই পিঠা বানানোর ধাপগুলি দেখে মনে হচ্ছে নিজে নিজে তৈরি করতে পরবো। বিকেলের নাস্তায় এতো সুন্দর পিঠা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাইয়া এই পিঠা বানানো খুব সহজ ইচ্ছা করলে বানাতে পারেন। ভালো লাগে খেতে।ভালো থাকবেন।

 2 years ago 

সুজির এমন পিঠাগুলো আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আমিও মাঝে মধ্যে বাসায় পিঠাগুলো বানাই। তবে আপু আমি কখনো দুধ ব্যবহার করিনি। আপনার রেসিপির মাধ্যমে একটু ভিন্নতা পেয়েছি যেটি আমার খুবই ভালো লাগলো। ঠিক বলেছেন আপু বিকেলে নাস্তা হিসেবে এটি ঝটপট বানিয়ে ফেলা যায়।

 2 years ago 

দুধ দিয়ে বানালে খেতে আরও বেশি ভালো লাগে আপু।তাই দুধ দিয়েছি।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন বিকেলের নাস্তায় সব সময় ভাজাপোড়া খাওয়া হয়। তবে এরকম হালকা পিঠা বানিয়ে খেলে মন্দ লাগে না। খুবই ইউনিক ছিল আপনার আজকের রেসিপিটি। আপনার রেসিপি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করতেছে। রেসিপি কালার কম্বিনেশন খুবই চমৎকার ছিল।

 2 years ago 

আমার রেসিপি দেখে আপনার খেতে ইচ্ছা করছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ আপনি অনেক সুন্দর করে ডিম সুজির পিঠা বানিয়েছেন। সত্যি বাচ্চারা এই ধরনের পিঠা খুব পছন্দ করে। আমারও এই ধরনের পিঠা খুব পছন্দের। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাচ্চাদের সাথে সাথে বড়রাও এই পিঠা খেতে পছন্দ করে। অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সুজির সব ধরনের পিঠা আমার খেতে খুবই ভালোই লাগে। আপনার ডিম সুজির পিঠাটি আমার কাছে দেখতে লোভনীয় লাগছে। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে পিঠা তৈরির প্রতিটি ধাপ সুন্দরভাবে শেয়ার করেছেন। বাসায় একদিন তৈরি করে দেখব ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদিন তৈরি করে খেয়ে দেখবেন। আশা করি ভালো লাগবে। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ডিম সুজির পিঠা রেসিপিটি আমাকে খেতে অনেক মজা লাগে। আর সেই রেসিপিটি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। যেটা দেখে আমার খেতে ইচ্ছা করতেছে। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধারগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

বিকেলের নাস্তা হিসেবে এ ধরনের রেসিপি খুবই সুস্বাদু বিকেলবেলা যদিও বেশি একটা খাবারের প্রয়োজন হয় না হালকা খাবার হলেই হয়ে যায়। সেই সময়টাতে এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে এবং নিজের কাছে অনেক বেশি তৃপ্তি পাওয়া যায়। ডিম সুজির পিঠা রেসিপি টা দেখেই মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39