লেভেল 3 হতে আমার অর্জন|| 10% beneficary @shy-fox & 5% for @abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসলামুআলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আমি আমার বাংলা কমিউনিটি তে অল্প কিছুদিন যাবৎ যোগদান করেছি।স্টিমিটে আমার ইউজারনেম @rituamin।আমি @abb-achool এর ১৯ তম ব্যাচের স্টুডেন্ট।

IMG_20220601_223048.jpg

আমি বর্তমানে @abb-school এর level-2 অতিক্রম করেছি।আর আজ আমি লেভেল ৩ লিখিত পরীক্ষা দিতে দিবো। আমি সম্মানীয় প্রফেসরদের থেকে কিছু শিখতে পেরেছি তা আমি আমার পোস্টের মাধ্যমে শেয়ার করব।

লেভেল ৩ হতে আমার অর্জন

প্রশ্ন-১ঃমার্কডাউন কি ?

উত্তরঃ
স্টিমিট এ আমরা নিজেদের জ্ঞান, অভিজ্ঞতা ও সৃজনশীলতা দিয়ে কোন নির্দিষ্ট বিষয়ের ওপর নিজেদের দক্ষতাকে পোস্টের মাধ্যমে প্রকাশ করে থাকি। এই পোস্ট করার সময় আমার নির্দিষ্ট কিছু কোড ব্যবহার করে থাকি যে কোডগুলো ব্যবহার করলে একটি কনটেন্ট সুন্দর কোয়ালিটিসম্পন্ন ও দৃষ্টিনন্দন হয়ে ওঠে। আর এই দৃষ্টিনন্দন করতে যে কোডগুলো ব্যবহার করে থাকি সেগুলো কে মার্কডাউন বলে।

প্রশ্ন-২ঃমার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তরঃ

একটি পোস্ট কে সুন্দর করে সাজিয়ে তুলতে এবং সকলের গ্রহণযোগ্যতা বাড়াতে মার্কডাউন এর কোনো বিকল্প নেই। মার্কডাউন করতে বিভিন্ন ধরনের ব্যবহার করা হয়ে থাকে। যেমন পরীক্ষার খাতায় হাইলাইটের পেন দিয়ে উত্তর অথবা পয়েন্টকে হাইলাইট করি সেরকম মার্কডাউন একটি পোষ্টের মূল বিষয়গুলোকে সুন্দর করে ফুটিয়ে তোলে।

প্রশ্ন -৩ঃপোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কি দৃশ্যমান দেখানো যায়?

উত্তরঃ

মার্কডাউন কোডের শুরুতে চারটি স্পেস দিয়ে কোডগুলো শুরু করলে কোডগুলো দৃশ্যমান থাকবেন।

যেমনঃ 15 5 এর কোড গুলো হল

15<sup> 5</sup> 

প্রশ্ন-৪ঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

UserPostsSteempower
01100500
02200900

উত্তরঃ
টেবিল তৈরিতে কোডগুলো যেভাবে ব্যবহার করেছি তা নিচে দেয়া হলঃ

|User|Posts|Steempower|
|----|----|----|
|01|100|500|
|02|200|900|

প্রশ্ন-৫ঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি?

উত্তরঃ
সোর্স উল্লেখ করার সময় তৃতীয় বন্ধনীর মধ্যে সোর্সের নাম এবং প্রথম বন্ধনীর মধ্যে সোর্স এর লিংক দিতে হবে।

[সোর্সের নাম]( সোর্স লিংক)

প্রশ্ন-৬ঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তরঃ

বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড নিচে দেওয়া হল

এক্সট্রা লার্জ সাইজ

কোড # এক্সট্রা লার্জ সাইজ

লার্জ সাইজ

কোড ## লার্জ সাইজ

মিডিয়ায় সাইজ

কোড ### মিডিয়াম সাইজ

স্মল সাইজ

কোড #### স্মল সাইজ

ভেরি স্মল সাইজ

কোড ##### ভেরি স্মল সাইজ

টিনি সাইজ

কোড ###### টিনি সাইজ

প্রশ্ন-৭ঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

** উত্তরঃ**
পোস্টের প্রথমে

   < div class  =  "  text-justify">

পোস্টের শেষ

</ div>

প্রশ্ন-৮ঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ

একটি কনটেন্টকে সুন্দর ও কোয়ালিটি সম্পন্ন করে তুলতে কয়েকটি বিষয়ের ওপর গুরুত্ব দেয়া প্রয়োজন একটি কনটেন্ট তখনই সম্পূর্ণ হবে যখন সে বিষয়ে নিজের দক্ষতা ও অভিজ্ঞতা ও জ্ঞান থাকবে।

প্রশ্ন-৯ঃকোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তরঃ
কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই বিষয়ের
উপর যথেষ্ট জ্ঞান আহরণ করে তারপর টপিকস নির্বাচন করা উচিত। কারণ যে বিষয়ে জ্ঞান নেই সেই বিষয়ের টপিক দিয়ে কনটেন্ট তৈরি করলে মানুষকে বিভ্রান্তিতে ফেলা হবে।

** প্রশ্ন-১০ঃ প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?**

উত্তরঃ

আমি কিউরেশন রিওয়ার্ড পাব $3.5।আর স্টিম কয়েনের মূল্য যদি $.50 তাহলে আমি ৭ স্টিম পাবো।

** প্রশ্ন-১১ঃ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?**

উত্তর

কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল নিচে দেওয়া হলঃ

১.ভালো পোস্ট খুঁজে বের করে ভোট দিতে হবে
২.ট্রেন্ডিং পোস্টগুলোতে ভোট দিতে হবে
৩.পাঁচ মিনিট থেকে ছয় দিন ১৩ঘণ্টার মধ্যে পোষ্টে ভোট দিতে হবে
৪.যে পোস্টগুলোতে বেশি ভোট পড়ে সেই পোস্টগুলোতে সবার আগে ভোট দিতে হবে।

প্রশ্ন-১২কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?**

উত্তরঃ

@Heriosm এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।প্রথমত আমার স্টিম পাওয়ার কম থাকার কারণে আমার ভোটের ২ থেকে ৩সেন্টের বেশি ভোট পড়বে না। তাই বেশি আর্ন করতে গেলে @Heriosm ডেলিগেশন করলে হিরোইজম ভালো ভালো পোস্ট গুলো খুজে বের করে তাদের ভোট দিয়ে বেশি কিউরেশন পাইয়ে দেয়।

আমি লেভেন ৩ থেকে যা জানতে পেয়েছি তা নিখুঁতভাবে শেয়ার করার চেষ্টা করলাম ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ss:@alsarzilsiam

Sort:  
 2 years ago 

আপনি প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করেছেন তবে লেখার হেডিং গুলো আপনি এপ্লাই করতে পেরেছেন কিন্তু সেটি দৃশ্যমান করতে পারেননি। লেখা জাস্টাফাইড করার কোডিং এর মাঝে একটি ডট (.) রয়েছে। এগুলো ঠিক করে নেবেন। আপনার পরবর্তী লেভেলের জন্য আপনার শুভকামনা রইল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া(.) না দিলে কোড শো করছিল না তাই দিয়েছি।

 2 years ago 

দৃশ্যমান না হওয়ার তো কোনো প্রশ্ন দেখছি না আপু। আপনি আর লেখার মাঝে মাঝে স্পেস ব্যবহার করবেন এবং দৃশ্যমান করার জন্য আপনি প্রথমে চারটি স্পেস দিলেই কিন্তু দৃশ্যমান হয়ে যাবে তবে এই বিষয়গুলোতে আপনার আরো একটু বুঝতে হবে এবং প্রতিনিয়ত আপনি অধ্যাবসায়ের মাধ্যমে এই বিষয়গুলো ভালোভাবে অনুধাবন করবেন, এটাই আশা করছি ধন্যবাদ আপনাকে।।।

 2 years ago 

জি ভাইয়া আমি আরো চেষ্টা করব যাতে এসব বিষয় গুলোকে ঠিক করে নিতে পারি।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি লেভেল ৩ থেকে অনেক কিছু অর্জন করতে পেরেছেন আপনার পোষ্ট থেকে বোঝা যাচ্ছে। আসলেই এই লেবেল গুলো থেকে অনেক কিছু শেখা যায়। আর কিছুদিন পর ভেরিফাইড মেম্বার হবেন এবং আমাদের সাথে কাজ করবেন একসাথে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এবিবির স্কুলে লেভেল 3 তে আপনি খুবই সুন্দরভাবে লিখিত পরীক্ষা সম্পন্ন করেছেন। পরবর্তী লেভেল গুলোর জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করেছেন আপনি।আর আপনার উপস্থাপনাও ঠিকঠাক ছিল।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

Level3 ক্লাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করা হয়। এই ক্লাসে মার্কডাউন ও কিউরেশন রিওয়ার্ড এর মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো আপনি খুব চমৎকার করে আপনার পোস্টে উল্লেখ করেছেন। বুঝতে পারলাম আপনি লেভেল থ্রির ক্লাসগুলো খুব মনোযোগ দিয়ে করেছেন। এভাবেই প্রতিটি লেভেল উত্তীর্ণ হয়ে গ্রাজুয়েশন কমপ্লিট করুন এই প্রত্যাশা করি। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

লেবেল 3 এর পরীক্ষা দিয়েছেন দেখে ভীষণ ভালো লেগেছে। এভাবে সামনে পরীক্ষা গুলো দিয়ে ভেরিফাইড হয়ে যান। অগ্রিম শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

level3 পুরো পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনি অনেক সুন্দর ভাবে এবিবি স্কুলের ক্লাস গুলো করেছেন আপু। আপনি অনেক সুন্দর ভাবে বুঝে সবগুলো প্রশ্নের উত্তর দিয়েছেন। যা আমার কাছে অনেক ভাল লেগেছে ধন্যবাদ আপু। এভাবেই আপনি বাকি কাজগুলো মধ্যে উত্তীর্ণ হন ‌।

 2 years ago 

আপনি level3 থেকে যে ধারণা পেয়েছেন সেটা আমাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরেছেন।
পরবর্তী লেভেলের জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67334.81
ETH 3235.43
USDT 1.00
SBD 2.64