দীর্ঘ দিনপর গন্তব্য যখন ঢাকা||১০% বেনিফিশিয়ারি @ shy-fox এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ প্রায় দীর্ঘ সাড়ে ছয় বছর পর ঢাকায় উদ্দেশ্যে রওয়ানা হলাম।ভাবতেই অবাক লাগে কিভাবে এত গুলো দিন পার করলাম। এবারে ঢাকায় যাওয়ার কারণটা সম্পূর্ন ভিন্ন। আপনাদের সাথে আমি অন্য একটি পর্বে আমার ঢাকায় যাওয়ার এবারের উদ্দেশ্য শেয়ার করব। হঠাৎ করে ঢাকায় যাওয়ার প্ল্যান করতে হয়েছে।। তারপর বাসে যেতে ভালো লাগে না এর জন্য ট্রেনে যাচ্ছি। সব কিছুর মধ্যে একটা ভালো লাগা কাজ করছে। এবার আমার মেয়ের প্রথম ঢাকা যাচ্ছে। ওর জন্মের পর থেকে করোনা বিভিন্ন কারণে ঢাকা যাওয়া হয়নি। এবারে প্রথমবার এত লম্বা জার্নি করে আমার মেয়েকে নিয়ে ঢাকায় যাচ্ছি সাথে আমার মা আছে।


IMG_20220911_143120.jpg


বাচ্চারা তো কোথাও যাওয়ার কথা শুনলেই অনেক আনন্দ পায়। আর আমার মেয়ে যেদিন থেকে যাওয়ার প্ল্যান করেছি সেদিন থেকে সারাদিন বলছিল আমি ঢাকায় যাব। আমি ঢাকায় যাব।


IMG_20220911_164757.jpg


আমিতো অনেক ভয় পাচ্ছিলাম যে মেয়ে এতক্ষণ ট্রেনে বসে থাকবে কিনা। আবার জেদ করে কিনা। তো আলহামদুলিল্লাহ তেমন জেদ করেনি। সাথে আমার মা ছিল আরও আমার ভাইয়া ভাবি।ভাবি ছেলেমেয়ে সবাই আমরা অনেক মজা করতে করতেই জার্নিটা করেছি। যার জন্য বেশি বিরক্ত লাগে নাই। ট্রেনটা একদম ঠিক সময় চলে এসেছিল এজন্য বেশি খারাপ লাগে নি।


IMG_20220911_154102.jpg

IMG_20220911_143149.jpg


প্রায় নাটোর পার হওয়ার পর দেখি টিপটিপ করে বৃষ্টি পড়া শুরু হয়েছে। ট্রেন থেকে বৃষ্টি দেখতে বেশি ভাল লাগছিল। আমার মেয়ে তো জানালা দিয়ে মাথা বের করে বৃষ্টির পানি খাচ্ছিল। বলছিল মা খুব মজা। আমারও খুব ভালোই লাগছিল ও এনজয় করেছে জার্নিটা। আর আমার মেয়ের ছোট ভাই বোনদের সাথে মজা করছিল। ওর মনে হয় দেখে মনে হচ্ছিল না যে ও জার্নি করছে। আরো সুন্দর করে নিজেদের মত বসে গল্প করছিল খেলছিল আর খাচ্ছিল।

IMG_20220911_165129.jpg

IMG_20220911_164828.jpg

IMG_20220911_143518.jpg


ট্রেনে জার্নি করতে সবচেয়ে বেশি ভালো লাগে তা হচ্ছে বাইরের বাইরের দৃশ্য গুলো দেখতে দেখতে পাওয়া যায়।আমার মেয়ের যেহেতু এটা প্রথম জার্নি তোও প্রথম চোখে দেখছিল বাইরের সবকিছুই ওর কাছে নতুন লাগছে। চলন বিলের দেখতে আমার কাছে খুব ভালো লাগছিল।


যদিও মনটা অনেক খারাপ ছিল তার পরেও মেয়েকে ভালো রাখার জন্য আমাকে হাসিমুখে সবকিছু ম্যানেজ করতে হচ্ছিল। যাই হোক তারপরেও খুব নিরাপদে আমরা ঢাকায় পৌঁছে গিয়েছিলাম। আমাদের জন্যও ভাইয়া চলে এসেছিল গাড়ি নিয়ে। যার জন্য কষ্ট হয়নি সবচেয়ে বেশি ভাল লেগেছিল আমার মেয়েটা কোন ঝামেলায় করেনি।


ঢাকা যাওয়ার উদ্দেশ্যে এবং বাকি সবকিছু আপনাদের সাথে আমি কোন এক পর্বে শেয়ার করব। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে।
2a3UdQyEPLqLr918wJSTZ9TNrdv221pEKYsihXSb7EY9jcomUhKoLZYnNgXvWxZkDig4F62iTUQTYyTfTufuipho1e3w3NTkcnE3Zrwjsq...9D5NaGMwfEaZYxixhfXfy7oP93kya29mqLQbn3z4cDdLe1ZQ2aXsrpqbip3dh4vYZKcKj1hw67bZCFURqQBWdn7d7GvJUouL5uPYREt5RyGY4xkiXJjx3J1w4H.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png


Sort:  
 2 years ago 

আপনার ট্রেন জার্নির গল্পটি পড়ে অনেক ভালো লাগলো। ট্রেন জার্নি করার পাশাপাশি আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার সবার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ছয় বছর মানে অনেক দিন। এত সময় পর ঢাকা আসার অনুভূতি একটু আলাদা হওয়াটাই স্বাভাবিক। ট্রেন ভ্রমন তুলনামূলক অনেক নিরাপদ এবং ঝামেলাবিহীন। ট্রেনের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে হাটাচলা করা যায়। আপনার মেয়ে অনেক কিউট এবং তাকে দেখেই মনে হচ্ছে উপভোগ করছে। বাচ্চারা শান্ত থাকলে যেকোন যায়গায় যেতে খারাপ লাগে না। আপনার শেয়ার করা ছবিগুলো ভাল হয়েছে। চলনবিল দেখার আমার অনেক দিনের ইচ্ছা। ধন্যবাদ আপু।

 2 years ago 

সত্যি আপনি দীর্ঘ ছয় বছর পরে ঢাকায় আসার অনুভূতিটা সত্যি একটু ভিন্ন রকম হওয়াই স্বাভাবিক।দীর্ঘ দিনপর গন্তব্য যখন ঢাকা। আর ট্রেনে ভ্রমণ করার মজাই আলাদা হাটাহাটি করা যায় টেনের ভিতরে সব কিছুর সুযোগ সুবিধা আছে। সত্যি বলতে অপমানের বাচ্চাটা অনেক কিউট এবং অনেক শান্ত নম্র ভদ্র ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মত আমারও বাস জার্নি একদমই পছন্দ না। আমার কাছে খুবই খারাপ লাগে আমিও ট্রেনে ভ্রমণ করতে বেশি পছন্দ করি। আপনার মেয়ের প্রথম ঢাকায় যাওয়ার আনন্দ মুখর বিষয়টি অনেক ভালো লাগলো। এই অনুভূতিটা ছোটবেলা অনেকবার পেয়েছি।

 2 years ago 

অনেক বছর পর ঢাকায় যাচ্ছে ট্রেনে করে নিজের অনুভূতিটা একটু অন্যরকম হওয়াই স্বাভাবিক ৷আসলে লম্বা জার্নির জন্য আমার কাছে ট্রেন-ই সেরা মনে হয় ৷ ট্রেনে অনেক সুযোগ সুবিধা পাওয়া যায় যা বাসে নেই ৷ ভালো লাগলো আপনার এবং আপনার কিউট মেয়ের ঢাকা যাওয়ার গল্প শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ৷

 2 years ago 

ভাবি আপনার ঢাকা যাওয়ার দৃশ্য দেখে আমারও তো ঢাকা যেতে ইচ্ছে করছে।খুবই মায়া পড়ে আছে ঢাকা শহরে। জীবনের বেশিরভাগ সময় আমার ঢাকায় কেটেছে তাই সবসময়ই খুব মিস করি ঢাকা শহরকে।জাহিরা বুড়ি যে এত লং জার্নি খুব সুন্দর মজা করে পার করেছে দেখে খুব ভালো লাগলো, আপনার যাত্রা শভ হোক এই প্রার্থনা করি। ধন্যবাদ ভাবি।

 2 years ago 

ভাবি এখন মনে হচ্ছে গ্রামে না এসে আপনাদের সাথে যাওয়াই ভালো ছিলো। গ্রামে এসে একেতো বৃষ্টি তার উপরে কাঁদা। অবস্থা খুব একটা ভালো না। কি করার😪 সাবধানে আসিয়েন।

 2 years ago 

যাই বলুন ট্রেনে জার্নি হলো সবচেয়ে মজার জার্নি ৷
যাই হোক আপনি আপনার পরিবার মিলে দীর্ঘ ছয় বছর ঢাকা যাচ্ছেন ৷ আপনার মেয়ে দেখতে কিউট মামুনি যদিও নাম টা জানি না ৷
ভাল লাগলো আপনাদের ট্রেনের জার্নি দেখে ৷

Hi @rituamin ..! It looks like fun you and your kids are on a comfortable train heading to the beautiful Bangladeshi capital "Dhaka" on the banks of the Buriganga River. Have a nice trip


Imagen2.png
CONGRATULATIONS

This post has been upvoted with @steemcurator09/ Curated by: @ridwant

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41