রেনডম কয়েকটি ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগ বাসী কেমন আছেন সবাই? আশা করি সবাই সুস্থ আছেন। ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

কিছুদিন আগে নানুবাড়ি গিয়েছিলাম। নানুবাড়ি একটা ব্লগ শেয়ার করেছি। সেখানে গিয়ে কিছু ফটোগ্রাফিও করেছিলাম আজ আপনাদের সাথে সেই ফটোগ্রাফিগুলো শেয়ার করছি। গ্রামীণ পরিবেশ আমার কাছে বেশ ভালই লাগে। মাঝে মাঝে সেখানে ঘুরতে যেতে ভালো লাগ। সে চরের মধ্যে নানান ধরনের চাষাবাদ হয় সেখান থেকেই কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি।

ফটোগ্রাফি -১

IMG_20240105_110029.jpg

উপরের ফটোগ্রাফি দিয়ে একটি একটি ভুট্টা ফুলের ফটোগ্রাফি দেখে সবাই নিশ্চয়ই বুঝতে পারছেন। আমরা সবাই নানু বাড়িতে সকালের নাশতা শেষে আবারও আমি চলে যাওয়ার জন্য পুচকি পাঁচকি সবগুলোকে নিয়ে।

ফটোগ্রাফি -২

IMG_20240105_104239.jpg

প্রথমে গিয়ে দেখি অনেক কুমড়া ফুল ও কুৃমড়া ধরেছে গাছে।আমার তো কুমড়া ফুল ভালো লাগে তাই তুলে নিয়েছিলাম।সেখাম থেকে আমরা একটু এগিয়ে গিয়ে দেখি মরিচের চাষ করা হয়েছে।মরিচের গাছের মধ্যে ধনিয়া গাছ হয়েছে।ধনিয়া গাছে ধনিয়ার ফুল ধরেছে। সেগুলো দেখতেও বেশ দারুণ লাগছে।

ফটোগ্রাফি -৩

IMG_20240105_105025.jpg

অনেকদিন পর গমের গাছ দেখলাম। আমরা তো সবসময় শহরেই থাকা হয় তাই গ্রামের এসব কিছু দেখলে খুব ভালো লাগে। যদিও যারা গ্রামে থাকে তাদের কাছে তেমন কিছু মনে হয় না। আমার কাছে এসব জিনিস দেখতে খুব ভালই লাগে। আমার মেয়ে তো সবকিছু প্রথম দেখছে সে তো কোনটা কি বারবার জিজ্ঞাসা করছিল নতুনভাবে অনেক কিছু জানার চেষ্টা করছিল।

ফটোগ্রাফি -৪

IMG_20240105_104149.jpg

আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে এই মরিচের কাজগুলো। মরিচের গাছের সাদা সাদা ছোট ছোট সুন্দর ফুল ধরেছে। আর অনেক মরিচে ধরেছে। এরকম টাটকা তাজা মরিচ দেখতে আমার কি যে ভালো লাগছে তা বলে বোঝাতে পারবো না। একটা গাছে অসংখ্য মরিচ ধরেছে আমরা তো আসার সময় কিছু মরিচ তুলে এনেছি। বাসায় এসে রান্না করবো বলে। তাজা জিনিসের স্বাদ ই আলাদা।

ফটোগ্রাফি -৫

IMG_20231229_172028.jpg
এরপর আমরা সেদিন এসে যখন বিকেলে ঘুরতে গিয়েছিলাম তখন এই ছবিটি তুলেছিলাম। একদম সূর্যাস্তের সময় গোধূলি বেলায় তোলা। আমার কাছে কি যে ভালো লাগে এরকম দৃশ্য। এই দৃশ্যসেগুলো তো সবসময় চোখে ধরা পড়ে না বাসার ভিতর থাকলে বোঝা যায় না কখন সূর্য অস্ত যাচ্ছে। তবে বাইরে নদীর পাড়ে থেকে এই ধরনের দৃশ্য দেখতে কার না ভালো লাগে।

এই ছিল আমার আজকের আয়োজন। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। ধন্যবাদ সবাইকে...
ডিভাইসvivo
মডেলy12
লোকেশনফুলছড়ি গাইবান্ধা
Sort:  
 7 months ago 

নানু বাড়ি বেড়াতে গিয়ে খুবি সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে খুবি ভালো লেগেছে। চরের সুন্দরময় দৃশ্য গুলো অসাধারণ ছিলো। শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য দেখতে সবসময় অনেক বেশি ভালো লাগে। অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 7 months ago 

আপনার নানু বাড়ি গিয়ে চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। ভুট্টা ফুলের ফটোগ্রাফি এর আগে আমি কখনো দেখিনি আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে ।বাকি ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল । এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

রেনডম কয়েকটা ফটোগ্রাফি শেয়ার করলেন অনেক সুন্দর করে। আপনি আপনার নানুর বাড়ির আরো একটা ব্লগ আমাদের মাঝে শেয়ার করেছিলেন। যেটা যদিও আমার দেখা হয়নি, তবে এই ফটোগ্রাফি গুলো দেখতে পেরে ভালো লাগলো। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফির থেকে শেষের ফটোগ্রাফি টা সব থেকে বেশি ভালো লেগেছে। বিকেলের এরকম দৃশ্য খালি চোখে যেমন ভালো লাগে, তেমনি ফটোগ্রাফির মাধ্যমে দেখতেও ভালো লাগে।

 7 months ago 

আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। বিশেষ করে সূর্যাস্তের সময় গোধূলি বিকেল বেলায় তোলা ছবিটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমাদের এদিকে এখনো গ্রামের গাছ অনেক ছোট রয়েছে আর আপনাদের ওদিকে তো দেখছি গম ও হয়ে গিয়েছে। আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগলো। বিশেষ করে গোধূলি বিকেলের ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে।

 7 months ago 

আপু ফটোগ্রাফি পোস্ট করতে হলে মিনিমাম সাতটি ফটোগ্রাফি দিতে হয় আর এরপর যদি আরও দেন সমস্যা নেই। যাই হোক আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। গ্ৰামের এই দৃশ্য গুলো দেখলে খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60841.72
ETH 2603.92
USDT 1.00
SBD 2.56