ডালের বড়ি দিয়ে শিং মাছের ঝোল রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো ভোজনরসিক বন্ধুরা❤️

সবাই কেমন আছেন? নিশ্চয়ই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আবারও আপনাদের সাথে হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ডালের বড়ি দিয়ে শিং মাছের ঝোল রেসিপি।

ডালের বড়ি আমার খুব পছন্দের। বাজারের ডালের বড়ি আমার খুব বেশি ভালো লাগে না।আমার বাবা ও খেতে পছন্দ করে। এজন্য আমার মা বাসায় বানায়।ডালের বড়ি বানাতে যদি ও অনেক কষ্ট হয়। তবু খেতে ভালো লাগে। আর ডালের বড়ি ভর্তা বা মাছ দিয়ে খেতে অনেক মজা লাগে। আমি আজ শিং মাছ দিয়ে ডালের বড়ি রান্না করেছি।সেই রেসিপি আপনাদের সাথে শেয়ার করব।


GridArt_20221109_084953358.jpg


উপকরণ সমূহ


GridArt_20221109_083100982.jpg

  • ডালের বড়ি
  • শিং মাছ
  • লবণ
  • হলুদ
  • পেঁয়াজ কুচি
  • মরিচ কুচি
  • জিরা বাটা
  • পাঁচফোরন
  • জিরা বাটা
  • বেগুন
  • আলু
  • ফুলকপি


ধাপ-১


GridArt_20221109_083218335.jpg

  • ডালের বড়ি গুলো ফ্রাইং পেনে হালকা তেলে ভেজে নিতে হবে।

ধাপ-২


GridArt_20221109_083306840.jpg

  • এরপর ফ্রাইং পেনে তেল দিয়ে তাতে পেঁয়াজ মরিচ কুচি দিয়েছি।

ধাপ-৩


GridArt_20221109_083340531.jpg

  • এরপর তাতে সব মশলাগুলো দিয়ে কষিয়ে নিয়েছি। কষানো হয়ে এলে তাতে শিং মাছ গুলো দিয়েছি।

ধাপ-৪


GridArt_20221109_083420554.jpg

  • শিং মাছে হালকা ঝোল দিয়েছি।মাছ গুলো সিদ্ধ হয়ে এলে বাটিতে নামিয়ে নিয়েছি।

ধাপ-৫


GridArt_20221109_083505723.jpg

  • এবার আবারও ফ্রাইং পেনে পেঁয়াজ কুচি মরিচ কুচি দিয়ে ভেজে নিয়েছি।ভাজা হয়ে এলে তাতে কেটে রাখা সব সবজিগুলো দিয়েছি।

ধাপ-৬


GridArt_20221109_083558161.jpg

  • এরপর লবণ,হলুদ, জিরা বাটা দিয়ে নাড়াচাড়া করেছি।


ধাপ-৭


GridArt_20221109_084843221.jpg

  • এবার বড়ি ও শিং মাছ গুলো দিয়েছি।সিদ্ধ হয়ে এলে নামিয়ে নিয়েছি।

পরিবেশন


GridArt_20221109_084953358.jpg

  • সবশেষে বাটিতে ঢেলে পরিবেশন করেছি।

🌺🌺এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই।আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।🌺🌺
Sort:  
 2 years ago 

শিং মাছ আমার খুব প্রিয়। আমাদের বাসায় প্রায় সময় শিং মাছ রান্না করে। আপনি খুব সুন্দর করে ডালের বড়ি দিয়ে শিং মাছের ঝোল রেসিপি তৈরি করেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। রন্ধন প্রক্রিয়া সুন্দরভাবে উপস্থাপন করেছেন। চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

ডালের বড়ি আমারও খুব পছন্দের খাবার, আমাদের বাড়িতে সবসময়ই ডালের বড়ি বানানো হতো কিন্তু এখন আমার দাদী আর মা নেই তাই আর বড়ি বানানো হয়না। বাজার থেকে কিনেই খাই, শীতের সময়ে সবজি দিয়ে মাছের ঝোল তার মধ্যে বড়ি একেবারে অমৃত সমান। ভাবি আপনার শিং মাছের ঝোল রেসিপি টি দারুণ হয়েছে। রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাবি।

 2 years ago 

আমি ও তাই ভাবি মা আছে বলে খেতে পাচ্ছি।আমার ও খুব পছন্দ ডালের বড়ি । আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ বৌদি।

 2 years ago 

অনেকের দেখি ডালের বড়ি খুবই পছন্দ করে খেতে। কিন্তু এটা কেন যেন আমি খেতে পারি না। আপনার রেসিপি কালার টা দেখে বোঝা যাচ্ছে তরকারিটা খেতে খুবই ভালো হয়েছে। প্রতিটা ভাব খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু বাজারের রেডিমেড খাবার না খাওয়াই ভালো।যদি যে কোনো খাবার বাসায় তৈরি করার সুযোগ থাকে তাহলে তো ভালো কথা।আর যদি সুযোগ না থাকে তাহলে তো খেতে হবে বাইরের খাবার।ডালের বড়া দিয়ে শিং মাছ রান্না করেছেন দেখতে অনেক লোভনীয় হয়েছে।খেতে আশা করি অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আমিও বাসায় তৈরি খাবার খেতে পছন্দ করি। অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে ডালের বড়ি দিয়ে শিং মাছ রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ডালের বড়ি শীতকালে তৈরি করা হয়। কিন্তু আমাদের এলাকায় এখনো শীত ভালোভাবে পড়েনি তাই ডালের বড়ি তৈরি করা হয়নি। তাই যদি ডালের বড়ি রান্না করে দাওয়াত দিতেন তাহলে খেতে যেতাম। যাইহোক এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া যদি জানতাম আপনি ডালের বড়ি পছন্দ করেন তাহলে অবশ্যই দাওয়াত করতাম।আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

ডালের বড়ির কথা অনেক শুনেছি। তবে কখনো খাইনি। হয়তো বাজারে কিনতে পাওয়া কোন কিছুই স্বাস্থ্যকর নয়। তাই নিজে নিজে বাসায় তৈরি করাই ভালো। আপনার বাবা যেহেতু এই খাবারটি খেতে ভালোবাসেন তাই আপনার মা বাসায় তৈরি করেন। সেই সাথে আপনিও আপনার প্রিয় খাবারটি সহজেই খেতে পারেন। নতুন ধরনের একটি রেসিপি শিখলাম আপু। শিং মাছের সাথে যে কোন সবজি রান্না করলেই খেতে ভালো লাগে।

 2 years ago 

ডালের বড়ি খেতে অনেক মজা লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডালের বড়ি আমার পছন্দের একটি খাবার । বানানোর ঝমেলার কারনে বাজার থেকে কিনে খাওয়া হয়। আপনার রান্নাটা দেখে ডালের বড়ি খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ডালের বড়ি বানাতে আসলেই অনেক কষ্ট হয়। তবে বেশ ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 
শিং মাছ আমার খুব পছন্দের একটি মাছ।শিং মাছ দিয়ে যেকোনো তরকারি রানলেই খেতে অনেক স্বাদ লাগে।তবে ডালের বড়ি আমার খেতে ইচ্ছে করে না। কিন্তু বুড়ি দিয়ে শিং মাছ রান্না দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার রান্নার ধাপগুলো খুব সুন্দর করে আমাদেরকে দেখিয়েছেন আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

আপনি শিং মাছ খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65