খুব সহজ এবং অল্প সময়ের রান্না করা সুস্বাদু ডিম ভুনা রেসিপি "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-02-22_10-54-37-461.jpg

20220221_145255.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ভালো আছি।

চলে এসেছি আবারও আপনাদের মাঝে নতুন এবং খুবি সহজ সুস্বাদু রেসিপি নিয়ে।আমার আজকের রেসিপি ডিম ভুনা।

আমাদের নিত্যদিনের খাবারের তালিকায় ডিম লাগে। ডিম ছাড়া এখন যেন আমরা এক বেলা চলতে পারিনা। ডিম দিয়ে খুব সহজে রেসিপি তৈরি করা যায় তাই আমরা যারা কর্মব্যস্ত আছি তারা ডিমটাকে প্রতিবেলায় খাবারের জন্য বেছে নিয়ে থাকি। ডিমের রেসিপি তৈরি করা যেমন সহজ এছাড়াও ডিমে রয়েছে অনেক প্রাকৃতিক পুষ্টি গুন যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী।
আমার যখন সময়ের স্বল্পতা থাকে তখন খুব সহজে ডিমের সুস্বাদু রেসিপিটি তৈরি করে ফেলি। রেসিপিটি তৈরি করতে ৫ থেকে ১০ মিনিট সময় লাগে। আর খেতেও অনেক সুস্বাদু, আমি এই রেসিপিটি তৈরি করা শিখেছি আমার আববু থেকে। আমার আববু এই রেসিপিটি তৈরি করতেন ডিম দিয়ে। আমার আমমু নানুর বাড়িতে বেড়াতে যেতেন তখন আমার আববু চাকরি শেষ করে এসে এই রেসিপিটা তৈরি করতেন। আমি সবসময়ই আববু রান্না করার সময় আববু পাশে বসেই দেখতাম। এছাড়াও আমার আববু অনেক সুস্বাদু রান্না করতে জানতেন। এই রেসিপিটি যদি ঘরে তৈরি করি শুধু আমার আববুর কথা মনে হয়।ওই দিনগুলোর কথা মনে পড়ে যায়।

যাইহোক অনেক কথা বলে ফেলেছি,তাহলে চলুন কিভাবে ডিম দিয়ে খুব সুস্বাদু ভাবে অল্প সময়ের মধ্যে ভুনা রেসিপি তৈরি করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

20220221_131223.jpg

উপাদানপরিমাণ
ডিম৪-টি।
টমেটো২-টি।
পেঁয়াজ২-টি
কাঁচা মরিচ৭-৮ টি।
লাল মরিচ গুঁড়া১-চামচ।
হলুদ গুঁড়া১/২ চামচ।
জিরা,ধনিয়া গুঁড়া১/২ চামচ।
লবণপরিমাণ মতো।
ধনে পাতাপরিমাণমতো।
সয়াবিন তেল৪ চামচ।

20220221_131830.jpg

20220221_132943.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

20220221_131937_mfnr.jpg

20220221_132140_mfnr.jpg

প্রথমে আমি প্যানে চার চামচ সয়াবিন তেল দিলাম। তেল গরম হলে,পেঁয়াজ কুচি,কাঁচা মরিচের টুকরোগুলো প্যানে দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে ভেজে নিব।

২য় ধাপ"

20220221_132617_mfnr.jpg

20220221_132953_mfnr.jpg

পেঁয়াজ কুচি হালকা বাদামী রং হয়ে এলে,কুচি করে রাখা টমেটো টুকরোগুলো প্যানে দিয়ে দিলাম। এবার আমি চুলার মাঝারি আঁচে পেঁয়াজের সাথে টমেটো কুচি গুলো ভালো করে নেড়ে চেড়ে ভেজ নিব।

৩য় ধাপ"

20220221_132953_mfnr.jpg

20220221_133059_mfnr.jpg

টমেটো টুকরোগুলো চুলার মাঝারি আঁচে হালকা ভাজা এবং নরম হলে। এবার আমি একে একে সব মসলার গুঁড়া প্যানে দিয়ে দিলাম।লাল মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া, জিরা ধনিয়া গুঁড়া এবং স্বাদমতো লবণ।সব মসলার গুঁড়া দেওয়া হলে, এবার আমি চামচের সাহায্যে নেড়েচেড়ে মসলাগুলো কিছুক্ষণ ভেজে নিব।

৪র্থ ধাপ"

20220221_133221_mfnr.jpg

20220221_133401_mfnr.jpg

সব মসলা কিছুক্ষণ ভাজা হলে,এবার আমি পরিমাণমতো পানি দিয়ে দিলাম মসলাগুলো কষানোর জন্য।এবার মসলা গুলো ২ মিনিট কষাব।

৫ ধাপ"

20220221_133638_mfnr.jpg

20220221_133754_mfnr.jpg

মসলাগুলো ২ মিনিট কষানো হলে, এবার আমি একটি একটি করে ডিম প্যানে ভেঙ্গে দিব এভাবে।ডিম ভেঙ্গে দেওয়ার পর চুলার আঁচ মাঝামাঝি আঁচে রেখে আমি ডিমগুলো ভুনা করব।

৬ষ্ঠ ধাপ"

20220221_134033_mfnr.jpg20220221_134630_mfnr.jpg

20220221_134720_mfnr.jpg

ডিমগুলো প্যানে দেওয়া হলে,এবার আমি অল্প কিছুক্ষণ ডিম গুলো রান্না করব। এবার চামচের সাহায্যে একটি একটি করে ডিম উল্টে দিব।এবার চুলার মাঝারি আঁচে ডিম রান্না করবো ডিমের ঝোল শুকানো পর্যন্ত। ডিমের ঝোল শুকিয়ে ভুনা ভুনা হলে,এবার আমি ধনেপাতা কুচি ছিটিয়ে দিব।

৭ম ধাপ"

20220221_134935_mfnr.jpg

এবার আমি চামচের সাহায্যে নেড়েচেড়ে ধনেপাতা ডিমের সাথে মিশিয়ে নিয়ে চুলা বন্ধ করে দিব।

বন্ধুরা,এই ভাবে ডিম ভুনা যদি করা হয়,তাহলে আর অন্য কোন তরকারির প্রয়োজন হবেনা। এই ডিম ভুনা গরম ভাত অথবা পোলাও সাথে খেতে খুবই ভালো লাগে,তবে আমি সবচেয়ে বেশি পছন্দ করি ভাত দিয়ে খেতে।

20220221_145255.jpg

আমার রান্না করা খুব সহজ এবং সুস্বাদু ডিম ভুনা আপনাদের কেমন লেগেছে?যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই ভাল থাকবেন

Sort:  
 3 years ago 

ডিম ভুনা আমার খুবই পছন্দের একটি খাবার।আমি অনেক পছন্দ করি আমার আম্মাজান মাঝে মাঝেই এটা বাসায় রান্না করেন অসাধারন স্বাদ এর।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

ডিম ভুনা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে দেখতে খুব লোভনীয় লাগছে ডিম ভুনা আমার কাছে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু লাগে আপনার রেসিপি টা দেখে খেতে ইচ্ছে করছে ধন্যবাদ আপনাকে খুবই মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা আপনার জন্য

 2 years ago 

ভাইয়া রেসিপিটা যেমন দেখতে সুন্দর খেতেও অনেক মজা।আপনি বাসায় রেসিপিটি তৈরি করে খেয়ে নিতে পারেন আপনার ইচ্ছেটা পূরণ হয়ে । অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ বেশ দারুন একটা রেসিপি শেয়ার করেছেন। আসলে এটি তৈরি করতে খুব অল্প সময় লাগে। আপনি বেশ সুন্দর উপস্থাপনা করেছেন, দেখে ভালো লাগলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 3 years ago 

সত্যি বলতে অনেক সময় বিভিন্ন কারণে বেশি কিছু রান্না করতে মন চায় না। তখন এই সহজভাবে ডিম দিয়ে ম্যানেজ করতে হয়। তবে আপনার এই সহজভাবে ডিম ভুনা রেসিপি দেখে ভালো লাগলো, এটা সামনে কাজে লাগাতে হবে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মন্তব্যগুলো অনেক ভালো লেগেছে।আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন।আমি মাঝে মধ্যে এই রেসিপিটি করে থাখি।আপু আপনাকে অনেক ধন্যবাদ।আশা করি সবসময় পাশে থাকবেন।

 3 years ago 

ডিমের যতপ্রকার রেসিপি তৈরি করা যায় তার মধ্যে ভুনা রেসিপি আমার সবচেয়ে ফেভারিট। আপনি ডিমের খুব সুন্দর একটি ভুনা রেসিপি তৈরি করেছেন যেটা খুবই লোভনীয় খাবার। আপনার রেসিপি তৈরীর উপস্থাপন ও বর্ণনা যথেষ্ট ভালো ছিল। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্যগুলো অনেক ভালো লেগেছে।আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন।আমি মাঝে মধ্যে এই রেসিপিটি করে থাখি।ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ।আশা করি সবসময় পাশে থাকবেন।

 3 years ago 

আপু আপনি তো খুব সুন্দর ভাবে এই রেসিপিটি করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ইচ্ছে করতেছে রাতের খাবারের সাথে খেতে। ধাপে ধাপে খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য। এই খাবার খুবই লোভনীয়। ভাতের সাথে খেতে পারলে খুবই ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া রেসিপিটা যেমন দেখতে সুন্দর খেতেও অনেক মজা।আপনি বাসায় রেসিপিটি তৈরি করে খেয়ে নিতে পারেন আপনার ইচ্ছেটা পূরণ হয়ে যাবে । অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ডিম ভুনা আপু আমার বাচ্চাদের খুবই প্রিয় একটি খাবার। এরকম ডিম ভুনা যেদিন বাসায় তৈরি হয় ওরা তো খুশিতে আত্মহারা হয়ে যায় বেশ মজা করে ওরা খেয়ে থাকে তাছাড়া আমার কাছে খুবই ভালো লাগে ডিম ভুনাটা। তাছাড়া আপনার আজকের ডিম ভুনা রেসিপিটা দুর্দান্ত হয়েছে, কালার কম্বিনেশনটাও পারফেক্ট এসেছে। অসংখ্য ধন্যবাদ অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিমে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে যা বাচ্চাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকার।ভাইয়া আপনার মন্তব্যগুলো অনেক ভালো লেগেছে।আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন।আমি মাঝে মধ্যে এই রেসিপিটি করে থাখি।ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ।আশা করি সবসময় পাশে থাকবেন।

 3 years ago 

খুব সহজ এবং অল্প সময়ের রান্না করা সুস্বাদু ডিম ভুনা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

ভাইয়া রেসিপিটা যেমন দেখতে সুন্দর খেতেও অনেক মজা।আপনি বাসায় রেসিপিটি তৈরি করে খেয়ে নিতে পারেন আপনার ইচ্ছেটা পূরণ হয়ে যাবে । অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 3 years ago 
ডিম ভুনার রেসিপি শেয়ার করেছেন আপনি আজকে আমাদের মাঝে আপু। আমরা সচরাচর ডিম সিদ্ধ করে ডিম ভুনা খেয়ে থাকি কিন্তু আপনার আজকের এই পদ্ধতিটি একদমই ভিন্ন। আর ছবি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হবে খেতে। ধন্যবাদ আপনাকে ডিম ভুনার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার তৈরি করা ডিম ভুনা রেসিপি টা আমার কাছে অনেক ইউনিক লেগেছে আমি এভাবে কখনোই ডিম ভুনা রেসিপি করে খাইনি । আপনি যেভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন মনে হচ্ছে রেসিপি টা খেতে সুস্বাদু হবে। আমি সময় পেলে অবশ্যই এমন রিসিপি তৈরি করে খাবার চেষ্টা করব ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64188.14
ETH 2766.12
USDT 1.00
SBD 2.66