"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৬"স্পেশাল এবং ইউনিক সেমাই দিয়ে সুস্বাদু কাপ রেসিপি "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20220427_211141.jpg

সবাই কেমন আছেন? আশা করি খুব ভালো আছেন আমিও আপনাদের দোয়ায় মোটামুটি ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপিটি সেমাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এই রেসিপিটি ভিডিও আকারে আপনাদের মাঝে শেয়ার করছি। আমার রেসিপি টি স্পেশাল এবং ইউনিট সেমাই দিয়ে সুস্বাদু সেমাই কাপ রেসিপি।

প্রথমে আমি ধন্যবাদ জানাই আমার প্রিয়@HafizUllah ভাইয়াকে সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। এই প্রতিযোগিতার মাধ্যমে নতুন নতুন সেমাই রেসিপি আমরা দেখতে পাব।আমার প্রিয় কমিউনিটি ❤আমার বাংলা ব্লগে❤ যত গুলো প্রতিযোগিতার আয়োজন করেছে সবগুলো প্রতিযোগিতা সময়োপযোগী। প্রিয় হাফিজ ভাইয়ার এই প্রতিযোগিতা সত্যিই খুব ইউনিক একটি প্রতিযোগিতায়।সামনে ঈদ আসছে এ প্রতিযোগিতার মাধ্যমে নতুন নতুন সেমাই রেসিপি দেখে আমরা অনেকেই নতুন রেসিপি শিখে নিতে পারব 😊😊

আজকে আমি প্রতিযোগিতার জন্য একটি খুবই সুস্বাদু এবং ইউনিক সেমাই রেসিপি তৈরি করেছি। এই রেসিপিটি ঈদে মেহমান আসলে তাদের সামনে পরিবেশন করলে সবাই মুগ্ধ হয়ে যাবে। সাথে এই সেমাই রেসিপিটি এতো সুস্বাদু মুখে লেগে থাকবে স্বাদ।

তাহলে চলুন কথা না বাড়িয়ে স্পেশাল এবং ইউনিট সেমাইয়ের রেসিপি তৈরি করেছি কিভাবে তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি ভিডিওর মাধ্যমে।

রেসিপির ভিডিও লিং

উকরণ সমূস"

  • বাংলা সেমাই এক প্যাক।

  • মাখন পরিমাণ মত।

  • কনডেন্সড মিল্ক এক কাপ।

  • গুঁড়া দুধ হাফ কাপ।

  • কর্নফ্লাওয়ার এক চামচ।

  • তরল দুধ এক গ্লাসের মত।

  • বাদাম।

  • খেজুর।

  • চিনি হাফ কাপ।

  • রুহ আফজা

প্রস্তুত প্রণালীঃ

১/ ধাপ

প্রথমে আমি প্যানে পরিমাণমতো মাখন দিয়ে ভালো করে ভেজে নিব বাংলা সেমাই গুলোর।সেমাইয়ের কালার একটু লাল হলে, এবার আমি হাফ কাপ কনডেন্সড মিল্ক দিয়ে চুলার একদম কম আঁচে ভেজে নিব। সেমায়ের সাথে কনডেন্সড মিল্কের ভাল করে ভেজে নিব সেমাই নরম হলে, আমি চুলা বন্ধ করে দিব।

2/ ধাপ

সেমাই ভাজা করা হলে,এবার আমি তিনটি কাপ পরিষ্কার করে ধুয়ে নিব। এবার কাপের মধ্যে চামচের সাহায্যে সেমাই অল্প অল্প দিয়ে হাতের সাহায্যে কাপে আকারের মত তৈরী করে নিলাম। কাপে সেমাইগুলো রেখে কাপের আকৃতি মত তৈরী করে, এবার আমি ফ্রিজে রেখে দিবো ঠান্ডা হওয়ার জন্য।

৩/ ধাপ

সেমাই গুলোর ঠান্ডা হতে হতে,এবার আমি তরল দুধ কনডেন্সড মিল্ক এবং গুঁড়ো দুধ দিয়ে মালাইর মত তৈরী করে নিব। আমি একটি হাড়িতে তরল দুধ নিলাম,এতে কনডেন্সড মিল্ক হাফ কাপ দিয়ে দিলাম। এবার চামচের সাহায্যে নেড়েচেড়ে দিব। এবার হাড়িতে গুঁড়া দুধ দিয়ে আবার চামচের সাহায্যে ভালো করে নেড়ে চেড়ে নিব। দুধ বলক ওঠার পর এবার আমি কনফ্লাওয়ার দিয়ে দিব তারপর পরিমাণমতো আমি চিনি দিয়ে ভালো করে চুলা মাঝারি আঁচে দুধ দিয়ে মালাই টি তৈরি করে নিব। সব উপকরণ দিয়ে মালাই তৈরি করা হলে,এবার চুলা বন্ধ করে দিব।

৪/ ধাপ

এবার আমি ফ্রিজের থেকে কাপগুলো বের করে প্রথমে চামচের সাহায্যে কাপের চারিপাশে সেমাই দিয়ে তৈরি কাপ খোলে নিবে।খোলে নেওয়ার পর হাতের সাহায্যে সেমাইয়ের কাপ গুলো তুলে নিব। একদম কাপের মত লাগছে তাইনা? এবার দুধ দিয়ে তৈরি করা মালাই কাপের মধ্যে খুব সাবধানের দিয়ে দিব। মালাই কাপের মধ্যে দেওয়া হলে, এবার আমি কিছু বাদাম, খেজুর এবং রুহআফজা দিয়ে সেমাই দিয়ে কাপ রেসিপিটি পরিবেশন করব।

20220427_211141.jpg

বন্ধুরা,আমার তৈরি করা স্পেশাল এবং ইউনিক সেমাই দিয়ে কাপ রেসিপিটি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আসলেই আপনার সেমাই রেসিপি একদম ইউনিক হয়েছে। এটি আমার কাছে নতুন মনে হল। আমি কখনোই সেমাই রেসিপি তৈরি করা দেখিনি। দেখে সুস্বাদু মনে হচ্ছে। শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া,আমার তৈরি করা রেসিপিটি সত্যিই অনেক সুস্বাদু। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

স্পেশাল এবং ইউনিক সেমাই দিয়ে সুস্বাদু কাপ রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

জি ভাইয়া, চেষ্টা করেছি খুব সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপু আপনার রেসিপিটি সত্যি স্পেশাল ছিলো, আর ইউনিক তো বটেই কারণ এমন কাপ সেমাই রেসিপি কখনো দেখিওনি কখনো শুনিওনি, প্রতিযোগিতা-১৬ চিন্তার বাইরে কিছু রেসিপি দেখতে পেরেছি সব সময় এটা মনে থাকবে শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

ভাইয়া,আমার করা রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনি এত সুন্দর একটা প্রতিযোগিতা অংশ নেয়ার জন্য।সময় সল্পতার জন্য আমি এই প্রতিযোগিতা অংশগ্রহণ করতে পারি নাই সেই জন্য খুবই খারাপ লাগছে আমার।তবে আপনার সেমাই তৈরির রেসিপিটা দেখতে খুবই ইউনিক মনে হচ্ছে।আপনার জন্য শুভ কামনা রইল যেন জয় লাভ করতে পারেন।

 2 years ago 

ভাইয়া,সামনে কোন প্রতিযোগিতা হলে অবশ্যই আপনি অংশগ্রহণ করবেন আশা করছি।আমার তৈরি করা রেসিপিটি সত্যিই অনেক সুস্বাদু। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

সেমাই দিয়ে সুস্বাদু কাপ রেসিপি সত্যিই খুব ইউনিক একটি রেসিপি। যে রেসিপি আপনি অত্যন্ত চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি সেমাই দিয়ে সুস্বাদু কাপ রেসিপি দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। খেতে পারলে খুবই ভালো হতো কিন্তু তার তো কোনো সুযোগই নেই। তাই রেসিপিটির রন্ধনপ্রণালীটা দেখে শিখে নিলাম। পরবর্তীতে বাসায় তৈরি করে খাব। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া এই এসিপিটি সত্যিই অনেক সুস্বাদু। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনার সেমাই রেসিপি টা আমার কাছে খুব ভালো লেগেছে। আমার কাছে আপনার সেমাই রেসিপিটি ইউনিক মনে হচ্ছে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া,আমার তৈরি করা সেমাই রেসিপি আপনার ভাল লেগেছে শুনে সত্যি খুশি হয়েছি। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপনার করা রেসিপি পোষ্ট গুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। রেসিপি তৈরি করার ক্ষেত্রে আপনার বেশ দক্ষতা আছে। আপনার তৈরি সেমাই দেখে মনে হচ্ছে যেন একটি পাখির বাসার মধ্যে সুন্দর এক ধরনের মিষ্টি সাজিয়ে রাখা হয়েছে। সত্যি ভিন্ন ধরনের একটি আইডিয়া নিয়ে হাজির হয়েছেন আপনি। শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া, রেসিপি তৈরি করার প্রতি আমার একটা আলাদা আগ্রহ রয়েছে। নতুন কোন রেসিপি দেখলে তৈরি করার চেষ্টা করি। ভাইয়া, আমার তৈরি করা রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে সত্যিই অনেক খুশি হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপু প্রথমেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে জানাই অভিনন্দন। আপনি খুবই চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। সেমাইয়ের সুস্বাদু কাপ রেসিপি আমার কাছে ইউনিক রেসিপি। নাম শুনলেই খাওয়ার আগ্রহ চলে আসে। আপনি খুব চমৎকারভাবে সেমাই দিয়ে কাপ বানিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখার জন্য সবাই শিখে নিতে পারবে। ধন্যবাদ আপু এত চমৎকার একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপুমণি, আপনাকে মন থেকে অসংখ্য ধন্যবাদ। আপনি এতো সুন্দর করে মন্তব্য করেছেন মন্তব্য পড়ে সত্যিই আমার খুব ভালো লেগেছে ভালো থাকবেন।।

 2 years ago 

আপু আপনি তো দেখছি সেমাই রান্নার রেসিপি টা ভিডিওর মাধ্যমে সম্পন্ন করে আমার বাংলা ব্লগ বন্ধুদের মনে তাক লাগিয়ে দিয়েছেন। খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর দক্ষতা দেখে। আশাকরি, সকলের চেয়ে ভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করেছেন আপনি।

 2 years ago 

জি চেষ্টা করেছি ভাইয়া, আমার তৈরি করার রেসিপি আপনার ভাল লেগেছে শুনে সত্যিই খুব খুশি লাগছে। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33