ওলের সুতা ফেলে দেওয়া ডিমের খোসা দিয়ে অসাধারণ সুন্দর দুটি সুন্দরী মেয়ের শোপিস"@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-02-20_21-33-33-822.jpg

20220220_193225.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই আলহামদুলিল্লাহ ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি ডাই প্রজেক্টটি নিয়ে।আমার আজকের ডাই প্রজেক্টটি তৈরি করেছি ডিমের খোসা এবং ওলের সুতা দিয়ে দুই সুন্দরী মেয়ে শোপিস ।আশা করি আপনাদের ভালো লাগবে।

আজকে আমি যে ডাই প্রজেক্ট তৈরি করেছি এই ডাই প্রজেক্ট তৈরি করতে আমার অনেকটা সময় লেগেছে। আমরা সচরাচর ডিমের খোসা ফেলে দিয়ে থাকি।তবে ডিমের খোসা দিয়ে যদি কোনো ডাই প্রজেক্ট তৈরি করা যায়,তাহলে এই ডাই প্রজেক্টগুলো ঘরের সৌন্দর্য বৃদ্ধি করবে। ওলের সুতা ডিমের খোসা দিয়ে আমি যে শোপিস তৈরি করেছি, এটি সত্যিই অনেক সুন্দর যে কোন মানুষ প্রথম দেখাই আকর্ষিত হবে। যাই হোক নিজের প্রশংসা করার দরকার নেই। আপনারাই বলবেন আমার শোপিস টি আপনাদের কেমন লেগেছে।

তাহলে চলুন, কিভাবে ওলের সুতা এবং ডিমের খোসা দিয়ে দুটি সুন্দরী মেয়ের শোপিস তৈরি করেছে।তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

ডিমের খোসা ওলের সুতা দিয়ে দুটি সুন্দরী মেয়ে শোপিস তৈরিরউপকরণ সমূহ
ডিমের খোসা২-টি।
ওলের সুতা২-কালারের।
শক্ত কাগজ
কালো রঙিন কাগজ
কেচি
আঠা
মার্কার কলম

20220220_183615_mfnr.jpg

১ম ধাপ
20220220_184101_mfnr.jpg20220220_184406_mfnr.jpg20220220_184441_mfnr.jpg

20220220_184809_mfnr.jpg

প্রথম ধাপে আমি কেচির সাহায্যে শক্ত কাগজ চতুর্ভুজের মত কেটে নিলাম।এবার শক্ত কাগজ কাগজের উপরে কালো কাগজ লাগানোর জন্য সমান করে কালো কাগজ কেটে নিলাম। এবার কালো কাগজ শক্ত কাগজের উপরে আঠা দিয়ে লাগিয়ে নিলাম এভাবে।

২য় ধাপ
20220220_183856_mfnr.jpg20220220_183939_mfnr.jpg

20220220_184918_mfnr.jpg

শক্ত কাগজ এবং কালো কাগজ দিয়ে ডিমের খোসা দিয়ে তৈরি করা সুন্দরী মেয়ে শোপিস রাখার জন্য কাগজ তৈরি করা হয়ে গেলে।এবার আমি ওলের সুতা গুলো হাতের আঙ্গুলের সাথে পেঁচিয়ে পেঁচিয়ে কেচির সাহায্যে কেটে নিব।এভাবে দুই দুই কালারের ওলের সুতা কেটে নিলাম।

৩য় ধাপ
20220220_185051_mfnr.jpg20220220_190137_mfnr.jpg

20220220_190842_mfnr.jpg

ওলের সুতা দিয়ে চুল তৈরি করা হলে,এবার ডিমের খোসার উপরে চুল লাগানোর জন্য। আমি প্রথমে আঠা দিয়ে ডিমের খোসার উপরের দিকটা কেটে রাখা ওলের সুতা লাগি নিব। এভাবে করে দুটো ডিমের খোসায় সুতা লাগিয়ে নিলাম। এখন দেখতে অনেকটা মানুষের মতন লাগছে তাই না?

৪র্থ ধাপ

20220220_190926_mfnr.jpg

20220220_191213_mfnr.jpg

ওলের সুতা দিয়ে ডিমের খোসার উপরের দিকে লাগানো হলে, এবার আমি ডিমের খোসা মধ্যে কালো মার্কার কলম দিয়ে প্রথমে মেয়ে চোখ গুলো এঁকে নিলাম।

৫ম ধাপ
20220220_191306_mfnr.jpg20220220_191418_mfnr.jpg

20220220_192353_mfnr.jpg

এবার আমি কালো মার্কার কলম দিয়ে ডিমের খোসা উপর নাক এঁকে নিব। এবার লাল মার্কার কলম দিয়ে ঠোঁট গুলো লালা করে নিব। চোখের উপরে এবং গালে রং করে নিব।

৬ষ্ঠ ধাপ
20220220_192850_mfnr.jpg20220220_192831_mfnr.jpg

20220220_193225.jpg

ডিমের খোসার উপর ওলের সুতা দিয়ে চুল লাগানো হলে এবং সুন্দরী মেয়ের মুখের আকৃতি আঁকা হলে।এবার আমি কাগজ দিয়ে তৈরি ডিমের খোসাগুলো কে রাখার জন্য যে যেটা তৈরি করেছি। তার ওপরে প্রথমে আমি আঠা লাগিয়ে নিব,তারপরে ডিমের খোসা গুলো লাগিয়ে কিছু সাদা পুতি আঠা দিয়ে লাগে নিয়ে নিব।এবার আমার ডিমের খোসা দিয়ে দুটি সুন্দরী মেয়ে শোপিস তৈরি সম্পন্ন করলাম।

20220220_193225.jpg

বন্ধুরা, আমার তৈরি করা ওলের সুতা এবং ডিমের খোসা দিয়ে দুটি সুন্দরী মেয়ের ডাই প্রজেক্টটি আপনাদের কেমন লেগেছে। যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালবাসবো ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুলত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।

Sort:  

ওলের সুতা ফেলে দেওয়া ডিমের খোসা দিয়ে অসাধারণ সুন্দর দুটি সুন্দরী মেয়ের শোপিস টি অনেক সুন্দর হয়েছে সত্যি আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ ডিম দিয়ে এত সুন্দর শোপিস তৈরি করা যায় না দেখলে বিশ্বাসই করতাম না ধন্যবাদ আপনার সৃজনশীলতা আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

যে কোন কাজ মন থেকে চেষ্টা করতে হবে তাহলে আপনি করতে পারবেন।আপনার সুন্দর সুন্দর মন্তব্য জন্য অনেক ধন্যবাদ । আশা করি সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন শোপিস আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

বিশ্বাস করুন দিদি কভার ফটোটা দেখে আমার এত মজা লেগেছে যে আমি হেসে ফেলেছিলাম 🥰😊। কি চমৎকার আইডিয়া। একদম ছোট ছোট কাজ। আমার মনে হয় ঘরের শোপিস করে সাজিয়ে রাখলেও অনেক সুন্দর লাগবে।

 2 years ago 

আপনাকে হাসাতে পেরেছি এই জন্য আমারও কনেক ভালো লাগছে।আপনার মন্তব্য গুলোও অনেক ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ।আশা করি সবসময় আরও সুন্দর সুন্দর মন্তব্য করবেন এবং পাশে থাকবেন।

 2 years ago 

কি যে চমৎকার একটি পোস্ট আজকে আমাদের সাথে শেয়ার করলেন আপু। দেখে মনে হচ্ছে বাজার থেকে কিনে আনা সত্তিকারের শোপিস গুলো যে রকম হয়। আপনার তৈরি করা ডিমের খোসা এবং উলের সুতা দিয়ে শোপিস অসাধারণ হয়েছে। বিশেষ করে চুলগুলো খুব সুন্দর ভাবে দিয়েছেন। আমাদের মাঝে এত অসাধারণ একটি আইডিয়া শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য গুলোও অনেক ভালো লেগেছে আপু অসংখ্য ধন্যবাদ।আশা করি সবসময় আরও সুন্দর সুন্দর মন্তব্য করবেন এবং পাশে থাকবেন।

 2 years ago 

কোনো জিনিস যে ফেলে দেওয়ার না আপনি তা দেখিয়েছেন। খুব সুন্দর করে ডিমের খোসা দিয়ে এবং ওলের সুতা দিয়ে একটি শোপিস বানিয়েছেন। দেখে খুব ভালো লাগলো। আমার কাছে আপনার আইডিয়া অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার শোপিসটি আপনার ভালো লেগেছে এই জন্য আমার অনেক আনন্দ লাগছে।ভাইয়া আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন অসংখ্য ধন্যবাদ।আশা করি সামনে আরও সুন্দর সুন্দর মন্তব্য করবেন এবং সবসময় পাশে থাকবেন ।

 2 years ago 

আপনি ফেলে দেয়া ডিমের খোসা দিয়ে খুবই চমৎকার দুটি সুন্দরী মেয়ে তৈরি করেছেন। ডিমের খোসা খুবই নরম থাকে সেটি দিয়ে কোনো কিছু বানাতে গেলে খুবই কষ্টকর হওয়ার কথা। কিন্তু আপনার ডিমের খোসার দিয়ে তৈরি মেয়ে দুটি আপনি খুব নিখুঁতভাবে তৈরি করেছেন। তা আপনার মেয়ে দুটি দেখেই বোঝা যাচ্ছে। মেয়ে দুটি আসলেই অনেক সুন্দরী। মুখ চোখগুলো খুব সুন্দর করে আপনি এঁকেছেন। যার কারণে এটি দেখতে আরও বেশি ভালো লাগছে।

 2 years ago 

ডিমের খোসার উপর একটু নরম হাতে লেখতে হয়।আপু আপনার মন্তব্য গুলো অনেক ভালো লেগেছে এত সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওলের সুতা ফেলে দেওয়া ডিমের খোসা দিয়ে অসাধারণ সুন্দর দুটি সুন্দরী মেয়ের শোপিস তৈরি করেছেন আপু। এমন সাধারণ কিছু জিনিস দিয়ে যায় এমন অসাধারণ জিনিস তৈরি করা যায় তা আপনার এই পোস্টটি না দেখলে হয়তো বা বুঝতে পারতাম না। আমি কোনদিন ভাবতেও পারেনি ডিমের খোসা দিয়ে এমন সুন্দর জিনিস তৈরি করা যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি জিনিস আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

যে কোন কাজ মন থেকে চেষ্টা করতে হবে তাহলে আপনি করতে পারবেন।আপনার সুন্দর সুন্দর মন্তব্য জন্য অনেক ধন্যবাদ । আশা করি সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন শোপিস আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

অদ্ভুত ধরনের দারুন ইউনিক একটি কাজ। প্রথমে আপনার থাম্বনেইল টি দেখে দারুন মজা পেয়েছিলাম। আসলেই মেয়েটিকে কিন্তু অনেক সুন্দরী আর কিউট মনে হচ্ছে 😍। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কিউট আইডিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য। এগিয়ে যান শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার শোপিসটি আপনার ভালো লেগেছে এই জন্য আমার অনেক আনন্দ লাগছে।ভাইয়া আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন অসংখ্য ধন্যবাদ।আশা করি সামনে আরও সুন্দর সুন্দর মন্তব্য করবেন এবং সবসময় পাশে থাকবেন ।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে ওলের সুতা ফেলে দেওয়া ডিমের খোসা দিয়ে অসাধারণ সুন্দর দুটি সুন্দরী মেয়ের শোপিস তৈরি করেছেন দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

যে কোন কাজ মন থেকে চেষ্টা করতে হবে তাহলে আপনি করতে পারবেন।আপনার সুন্দর সুন্দর মন্তব্য জন্য অনেক ধন্যবাদ । আশা করি সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন শোপিস আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 
আপু দারুন একটা জিনিস তৈরি করেছেন তো আপনি! ডিমের খোসা দিয়ে এরকম চমৎকার করে পুতুলের মাখা তৈরি সত্যিই অসাধারন লেগেছে আমার কাছে। এগুলো দেখেই বোঝা রি অবকাশ নেই যে এগুলো ডিমের খোসা ছিল। দেখতে অবিকল একটি পুতুলের মাথার মতনই লাগছে।
 2 years ago 

আপনার মন্তব্য গুলোও অনেক ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ।আশা করি সবসময় আরও সুন্দর সুন্দর মন্তব্য করবেন এবং পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57742.49
ETH 3102.18
USDT 1.00
SBD 2.39