পোস্টার রং কটনবার্ড দিয়ে অঙ্কন করা একগুচ্ছ ফুলের অংকন"benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-05-04_19-54-55-079.jpg

20220502_195803_mfnr.jpg

❤ঈদ মোবারক ❤

সবাই কেমন আছেন,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ মোটামুটি ভালোই আছি। আশাকরি আপনাদের ঈদ খুব সুন্দর কেটেছে।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই একটি সুন্দর অংকন নিয়ে।আমার আজকের অংকন পোস্টার রং দিয়ে একগুচ্ছ ফুলের অংকন।

আমি আগেও বলেছি প্রাকৃতিক দৃশ্য অথবা ফুলের অংকন গুলো করতে আমার খুবই ভালো লাগে। আজকে আমি আপনাদের মাঝে পোস্টার রং দিয়ে খুবই সুন্দর একটি ফুলের অঙ্কন শেয়ার করেছি।এই অংকনটি করতে আমি কোন তুলি ব্যবহার করিনি। শুধু কটনবার্ড দিয়ে অংকনটি করেছি। কটনবার্ড দিয়ে ফুলগুলো অঙ্কন করতে বেশ ভালো লেগেছে। আর ফুলগুলো দেখতে একদম বাস্তবিক ফুলের মত লাগছে। আশা করি আমার অংকন করা একগুচ্ছ ফুল আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন, পোস্টার রং এবং কটনবার্ড দিয়ে একগুচ্ছ ফুল কিভাবে অংকন করছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

পোস্টার কটনবার্ড দিয়ে একগুচ্ছ ফুলের অংকনউপকণ সমূস
ড্রয়িং সাদা কাগজ
কটন বার্ড
হলুদ পোস্টার রং
লাল পোস্টার রং
সবুজ পোস্টার

20220502_192900_mfnr.jpg

১ম ধাপ
20220502_193033_mfnr.jpg20220502_193039_mfnr.jpg

20220502_193122_mfnr.jpg

প্রথমে আমি কটনবার্ডের সাথে হলুদ রং লাগিয়ে নিলাম। এবার সাদা কাগজের উপরে গোল গোল বলের মতো এঁকে নিলাম এভাবে।

২য় ধাপ
20220502_193419_mfnr.jpg20220502_193425_mfnr.jpg

20220502_193816_mfnr.jpg

হলুদ রং দিয়ে বলের মত আঁকা হলে, এবার আমি কটনবার্ডে লাল রং লাগিয়ে নিয়ে ফুলের পাপড়ি এঁকে নিব এভাবে।এখন দেখতে একদম সত্যিকারে ফুলের মত লাগছে তাইনা?

৩য় ধাপ

20220502_194615_mfnr.jpg

20220502_194828_mfnr.jpg

আবার আমি লাল পোস্টার রং দিয়ে কটনবার্ডে রং লাগিয়ে ফুলের মধ্যে অংশ এঁকে নিলাম। আঁকা হয়ে গেলে, এবার হলুদ রং দিয়ে ফুলের পাপড়ি গুলো এঁকে নিলাম এভাবে।

৪র্থ ধাপ
20220502_194855_mfnr.jpg20220502_194908_mfnr.jpg

20220502_195243_mfnr.jpg

হলুদ এবং লাল রং দিয়ে ফুল আঁকা হয়ে গেলে, এবার আমি কটনবার্ডে রং লাগিয়ে ফুলের ডাল এঁকে নিব।

৫ম ধাপ
20220502_195621_mfnr.jpg20220502_195635_mfnr.jpg

20220502_195730_mfnr.jpg

ফুলের ডাল আঁকা হলে, এবার আমি ফুলের পাতা এবং ফুলের কলি এঁকে নিব। সবুজ, লাল এবং হলুদ রং দিয়ে। ফুলের কলি আঁকা হলে, আমার অংকনটি আমি সম্পন্ন করলাম।

20220502_195730_mfnr.jpg

বন্ধুরা,আমার অঙ্কন করা একগুচ্ছ ফুলের অংকনটি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

পোস্টার রং ও কটনবাড দিয়ে আপনি খুব সুন্দর ও আকর্ষণীয় ফুলের চিত্র অঙ্কন করেছেন। ফুলগুলোর কালার অনেক সুন্দর দেয়ার কারণে ফুলগুলোকে অনেক আকর্ষণীয় লাগছে। এরকম সুন্দর ফুলের চিত্রাঙ্কন এর প্রতিটি ধাপ আপনি শেয়ার করেছেন। ফুল গুলো দেখে সত্যিই খুব ভালো লাগছে।
শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

আপু,আমার ফুলে চিত্র অংকন করতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু চিত্রাংকন টি আপনার ভালো লেগেছে বলে।

 2 years ago 

তুলির পরিবর্তে কটনবাড ব্যবহার করে এত সুন্দর চিত্র অঙ্কন করা যায় এটা আমি ভাবতেও পারিনি কখনো। তবে আপনার পোষ্টটি দেখে আমার অনেক ভালো লেগেছে আর প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে বর্ণনা করেছেন যা পড়ে অনেক উৎসাহ পেয়েছি। ভবিষ্যতে আমি এরকম চিত্রাংকন করার চেষ্টা করব ইন-সা-আল্লাহ।

 2 years ago 

আপু,তুলির পরিবর্তে কটনবাড দিয়ে করার জন্য। সবসময় তো তুলি দিয়ে অঙ্কন করি। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে,বিশেষ করে ফুল অংকন অনেক বেশী ভালো লাগছে।প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের দেখিয়েছেন এবং প্রতিটা ধাপের সাথে সুন্দর বর্ননা দিছেন। ধন্যবাদ আপু কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আপু🌼উপস্থাপনাও ভালো ছিল।
ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

ওয়াও!! ভাইয়া আপনার সৃজীনশীল কাজের অবশ্যই মূল্যায়ন করতেই হবে।আপনি বেশ সুন্দরভাবে আমাদের মাঝে একগুচ্ছ ফুলের ছবি শেয়ার করেছেন।আপনার অংকনকৃত ছবিটি ও ছিলো বেশ মনোমুগ্ধকর।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার অংকন আপনার পছন্দ হয়েছে বলে।

 2 years ago 

পোস্টার রং ও কটন বাড দিয়ে আপনি খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন । আপনার ফুল আমার অনেক পছন্দ হয়েছে। এত সুন্দর ভাবে ফুলটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আমার মন ছুঁয়ে গেছে। এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু, চেষ্টা করছি খুব সুন্দর ভাবে আপনাদের মাঝে অংকনটি উপস্থাপন করার জন্য।আপু আমার অংকনটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি লাগছে🥰 ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

বাহ!!! আপু, আপনি তো খুবই আকর্ষণীয় একগুচ্ছ ফুলের অঙ্কন করেছেন। আপনার পোস্টার রং ও কটন বাট দিয়ে অঙ্কন করা একগুচ্ছ ফুলের চিত্রাংকন টি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। মনে হচ্ছে আপনার এই অংকনটি আমি নিতে পারলে আমার কাছে খুবই ভালো লাগতো। চোখ জুড়িয়ে যাচ্ছে আপু আপনার একগুচ্ছ ফুল দেখে। এত সুন্দর ফুল অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া,আমার অংকনটি আপনার এতই ভালো লেগেছে?যদি কখনো চট্টগ্রামে আসেন তাহলে অংকনটি আমি যত্ন করে রেখে দিচ্ছি আসলে আপনাকে দিয়ে দিব।ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপু আপনারা হচ্ছেন অনেক ক্রিয়েটিভ মানুষ আপনাদের ক্রিয়েটিভিটি গুলো দেখে মুগ্ধ হয়ে যাই, আর আমরা মূলত আপনাদের কাছ থেকে শিখার চেষ্টা করি সেইসাথে আপনাদের পরবর্তী ক্রিয়েটিভ পোস্টগুলোর আশায় থাকি। তুলি ছাড়া শুধুমাত্র কটনবার দিয়ে এত চমৎকার একগুচ্ছ ফুল অংকন করেছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

ভাইয়া,আপনি এই কথা বলেন আপনি এত সুন্দর সুন্দর পেন্সিল দিয়ে আর্ট করেন সে তুলনায় আমার অংকন গুলো কিছুইনা। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

অনেক সুন্দর চিত্র অঙ্কন করেছেন বিশেষ করে ডগায় থাকা ছোট ফুলগুলো দেখতে বেশি সুন্দর লাগছে। চিত্র অংকন এর মাধ্যমে নিজের অভিজ্ঞতা আমাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

ফুলের চিত্র অংকন দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এ ধরনের চিত্রাংকন গুলোর দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনাকে স্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য 🥰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74