পোস্টার রং দিয়ে পাহাড়ে পূর্ণিমার চাঁদের আলোর অপরূপ দৃশ্য অংকন @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-01-03_19-54-46-682.jpg
সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

অনেকদিন ধরে জলরং অথবা পোস্টার রং দিয়ে কোন ড্রয়িং করছি না।সত্যি কথা বলতে কি আমার ড্রয়িং করতে খুবই ভালো লাগে। সময়ের স্বল্পতার কারণে ড্রয়িং করা হয় না। ড্রয়িং করতে হলে সুন্দর মন মানসিকতা নিয়ে ড্রয়িং করতে হয়। আমার বাবু অসুস্থ থাকার কারণে মনটা তেমন ভালো ছিল না। তাই ড্রয়িং করা প্রতি কোন আগ্রহ ছিল না।এখন বাবু সুস্থ আলহামদুলিল্লাহ তাই আজকে চিন্তা করছিলাম কি পোস্ট করা যায়। মাথায় আসলো ড্রয়িং পোস্ট করি।

আমার প্রিয় 💖আমার বাংলা ব্লগ 💖কমিউনিটি তে অনেক ভাইয়া এবং আপুরা আছে এত অসাধারণ সুন্দর সুন্দর ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করে তা ভাষায় প্রকাশ করার মতো নয়। তাদের কাছে আমার এই ড্রয়িং খুবই নগণ্য তারপরও চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর করে ড্রয়িং টি শেয়ার করার জন্য।

আমার সব রকমের ড্রয়িং করতে ভালো লাগে, তবে প্রাকৃতিক সৌন্দর্য ড্রয়িং গুলো আঁকতে এবং দেখতে আমার খুবই ভাললাগে। তাই আমি আজকে একটি ড্রয়িং আপনাদের মাঝে শেয়ার করব। আজকের ড্রয়িং টি হল পাহাড়ে পূর্ণিমা চাঁদের সৌন্দর্য।জানিনা আমার এই ড্রয়িং টি আপনাদের কেমন লাগবে? আমার মতো যারা প্রাকৃতিক সৌন্দর্যের প্রেমিক তাদের অবশ্যই ভালো লাগবে এই ড্রয়িং টি।

তাহলে চলুন দেরী কেন?
আমি কিভাবে ড্রয়িং টি এঁকেছি তা আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।

ড্রয়িং করারউপাদান সূমহ
সাদা কাগজ
কালো পোস্টার রং
গারো নীল পোস্টার রং
সাদা পোস্টার রং
পেন্সিল
এস্কেল
কটন বাড

IMG_20220103_184701_mfnr.jpg

১ম ধাপ"

IMG_20220103_184726_mfnr.jpg

IMG_20220103_184803_mfnr.jpg

প্রথমে আমি একটি এস্কেল দিয়ে সাদা কাগজের মাঝ বরাবর পেন্সিল দিয়ে মার্ক এঁকে নিলাম।

২য় ধাপ"

IMG_20220103_184845_mfnr.jpg

IMG_20220103_185035_mfnr.jpg

এবার সাদা কাগজের উপরের দিকটা কালো রং করে নিলাম।

৩য় ধাপ"

IMG_20220103_185420_mfnr.jpg

তৃতীয় ধাপে আমি গারো নীল এবং হালকা নীল পোস্টার রং দিয়ে পুরো খাতা নীল রং করে নিলাম।

৪র্থ ধাপ"

IMG_20220103_185442_mfnr.jpg

IMG_20220103_185550_mfnr.jpg

IMG_20220103_190533_mfnr.jpg

পুরো খাতা কালো রং নীল রং করা হলে,এবার আমি কটনবাড দিয়ে কালো পোস্টার রং দিয়ে পাহাড় এঁকে নিলাম। এবার আমি রঙের ব্রাশ দিয়ে পাহাড় গুলো কালো রং করে নিলাম।

৫ম ধাপ"

IMG_20220103_190556_mfnr.jpg

IMG_20220103_190743_mfnr.jpg

পাহাড় গুলোতে কালো পোস্টার রং করা হলে,এবার আমি সাদা রং পাহাড়ের গায়ে হালকা হালকা করে এঁকে নিলাম।যেন দেখতে মনে হয় পূর্ণিমার চাঁদের আলো পাহাড়ের গায়ে পরছে।

৫ম ধাপ"

IMG_20220103_190814_mfnr.jpg

IMG_20220103_190951_mfnr.jpg

সাদা পোস্টার রং দিয়ে পাহাড়ের গায়ে করা হলে,এবার আমি কটনবাড দিয়ে সাদা পোস্টার রং লাগিয়ে একটি চাঁদ এঁকে নিলাম।

৬ষ্ঠ ধাপ"

IMG_20220103_191318_mfnr.jpg

পাহাড় আঁকা হয়ে গেলে,এবার আমি শেষ পর্যায়ে ব্রাশে সাদা রং লাগিয়ে নিলাম। এবার সাদা রং দিয়ে আকাশে তারার মতো একে নিলাম।দেখতে এখন আমার ড্রয়িং টি দেখতে বাস্তবিক পাহাড়ে পূর্ণিমা চাঁদের আলোর মত লাগছে তাই না?

IMG-20220103-WA0001.jpg

আমার ড্রয়িং টি সম্পন্ন করেছি, জানিনা পোস্টার রং দিয়ে পাহাড়ে পূনিমার চাদের এই ড্রয়িং টি আপনাদের কেমন লেগেছে?

যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে আমাকে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

সবাই ভাল থাকবেন ধন্যবাদ

Sort:  
 3 years ago 

বাহ আপনি পোস্টার রং দিয়ে খুবই সুন্দর পাহাড়ের পূর্ণিমার চাঁদের আলোর ছবি তুলেছেন। যে টি আমার কাছে খুবই ভাল লেগেছে ।আপনার প্রতিটি ধাপের উপস্থাপন ছিল খুবই চমৎকার। যেটি আপনার পোস্ট কে আরও বেশি আকর্ষণীয় করে তুলেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু, আমার ড্রয়িং টি আপনার ভাল লেগেছে শুনে আমার খুবই আনন্দ লাগছে।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

সত্যিই আপু অপরূপ সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন । পাহাড়ের পূর্ণিমার চাঁদ জ্বলজ্বল করে জ্বলে তার সৌন্দর্য ছড়াচ্ছে । আপনি বেশ সুন্দর আঁকেন । এরকম সুন্দর সুন্দর ড্রয়িং আরো দেখতে চাই ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু ড্রইং করতে হলে মন মানসিকতা ভালো থাকতে হয়। মন মানসিকতা ভালো না হলে ড্রইংও ভালো হয় না। তাছাড়া একটি নিরিবিলি পরিবেশেরও দরকার হয় ড্রইং করার জন্য। আপনার আজকের ড্রইংটি খুব সুন্দর হয়েছে। পাহাড়ের দৃশ্য এবং চাঁদনী রাতের দৃশ্য খুব সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন।

 3 years ago 

জি আপু, সুন্দর মন মানসিকতা নিয়ে ড্রয়িং করা হয় ড্রয়িং সুন্দর হয়। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার পোস্টার রং দিয়ে পাহাড়ে পূর্ণিমার চাঁদের আলোর চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে আপু। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক ধৈর্য্য নিয়ে চিত্রটি অংকন করেছেন। আর খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

জি ভাইয়া ড্রইং করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয় তা আপনি বুঝতে পেরেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনি জল রং দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

আপনি অসাধারণ একটি দৃশ্য চিত্র অঙ্কন করেছেন। আপনি অত্যন্ত বুদ্ধিমতী একজন মানুষ আপনার প্রতি তার প্রশংসা করতে হয়। অতি দক্ষতার সহিত আপনি কাজটি সম্পন্ন করেছেন। আপনার ষষ্ঠ ধাপটি সত্যিই অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বী ভাইয়া,আমি চেয়েছি প্রতিটি ধাপ আপনাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।যাইহোক আপনার ভাল লেগেছে শুনে অনেক ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু বাচ্চা অসুস্থ থাকলে কোন কিছুই ভালো লাগেনা তখন কোন কিছুতে মন বসে না ড্রইং তো অনেক দূরের কথা । পোস্টার রং দিয়ে পাহাড়ে পূর্ণিমার চাঁদের আলোর অপরূপ দৃশ্যটি খুবই চমৎকার হয়েছে ।খুব সুন্দরভাবে আপনি রংটি করেছেন দেখতে খুবই ভালো লাগছে। কালার কম্বিনেশনটা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

জি আপু আপনি ঠিক বলেছেন, বাচ্চারা অসুস্থ থাকলে কোন কাজে মন বসে না। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

সত্যি আপু অসাধারণ সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। চাঁদের আলোর পূর্ণিমা রাতের অপরূপ দৃশ্য অংকনের প্রতিটি ধাপের বর্ণনা এবং ফটোগ্রাফি সত্যিই আমাকে মুগ্ধ করেছে। আমার কাছে পঞ্চম ধাপে চাঁদের চিত্র অঙ্কন সবচাইতে বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর একটি চিত্র অঙ্কনের পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার মন্তব্যগুলো পড়লে ভাল কাজ করার উৎসাহ জাগে মনে।

 3 years ago 

আপু আপনি পোস্টার রং দিয়ে পাহাড়ে পূর্ণিমার চাঁদের আলোর অপরূপ দৃশ্য অংকন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।আপনার মন্তব্য গুলো পড়লে ভাল কাজ করার উৎসাহ জাগে মনে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58906.05
ETH 2666.51
USDT 1.00
SBD 2.44