DIY এসো নিজে করি - পোস্টার রং দিয়ে রাতের অপূর্ব দৃশ্যের পেন্টিং "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

Screenshot_20220113-190023_Picsart.jpg

IMG-20220113-WA0000.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছে আপনাদের মাঝে আমার খুবই পছন্দের একটি ড্রয়িং নিয়ে।জলরঙে অথবা পোস্টার রং দিয়ে ড্রয়িং করতে খুবই পছন্দ করি।তবে আমি বেশি পছন্দ করি প্রাকৃতিক দৃশ্য গুলো ড্রয়িং এর মাধ্যমে ফুটিয়ে তোলার জন্য আজও তার ব্যতিক্রম হয়নি। যখন সুযোগ পাই তখনই বসে পড়ি ড্রয়িং করার জন্য। যদি মন ভাল থাকে আমি মনে করি ড্রয়িং দেখতে ভালো হয় আর মন খারাপ থাকলে ড্রয়িং ভালো হয়না মনের সাথে ড্রয়িং এর একটা ভালো মিল রয়েছে আমি যেটা বুঝতে পেরেছি।

আমার প্রিয় কমিউনিটি 💖আমার বাংলা ব্লগ 💖 অনেক ভাইয়া এবং আপুরা আছে। এত সুন্দর সুন্দর জল রং দিয়ে ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করে। তাদের ড্রয়িং গুলো দেখলেই সত্যিই নিজেই মুগ্ধ হয়ে যায়। তাদের ড্রয়িং মধ্যে আমার ড্রয়িং টি অতি নগন্য। তারপরও চেষ্টা করেছি সুন্দর ভাবে রাতের অসাধারণ দৃশ্য পোস্টার রং দিয়ে ফুটিয়ে তোলার জন্য।জানিনা আমার ড্রয়িং আপনাদের কেমন লাগবে?আশা করি আপনাদের ভালো লাগবে।

🎨রাতের অপূর্ব দৃশ্য অংকন করারউপকরণ সূমহ🎨
সাদা কাগজ
হলুদ পোস্টার রং
কালো পোস্টার রং
গাঢ় সবুজ পোস্টার রং
হালকা সবুজ রং
সাদা পোস্টার রং

IMG_20220113_160827_mfnr.jpg

তাহলে চলুন শুরু করা যাক"

💖১ম ধাপ💖
IMG_20220113_161121_mfnr.jpgIMG_20220113_161343_mfnr.jpg

প্রথমে আমি একটি সাদা ড্রয়িং খাতা লম্বা করে কেটে নিলাম।এবার আমি গারো সবুজ এবং হালকা সবুজ পোস্টার রং দিয়ে সাদা কাগজের উপরের দিকটা রং করে নিব।

💖২য় ধাপ💖
IMG_20220113_161436_mfnr.jpgIMG_20220113_161908_mfnr.jpg

সাদা কাগজের উপরের দিকটা হালকা সবুজ এবং গাঢ় সবুজ রং করা হলে,এবার আমি হলুদ রং সবুজ রঙের নিচের দিকে করে নিব এইভাবে।

💖৩য় ধাপ💖
IMG_20220113_162018_mfnr.jpgIMG_20220113_162222_mfnr.jpg

সবুজ এবং হলুদ রং সাদা কাগজের অর্ধেক করা হলে, এবার আমি সবুজ রঙের উপরে কালো রং করে নিব এইভাবে।

💖৪র্থ ধাপ💖
IMG_20220113_162302_mfnr.jpgIMG_20220113_162844_mfnr.jpg

IMG_20220113_162844_mfnr.jpg

কাগজের উপরের দিকটা কালো পোস্টার রং করা হলে, এবার আমি তুলির মধ্যে সাদা রং নিলাম।এখন কালো এবং সবুজ রঙের উপরে ছিটিয়ে দিব যেন দেখতে মনে হয় আকাশের তারা।

💖৫ম ধাপ💖
IMG_20220113_163026_mfnr.jpgIMG_20220113_163223_mfnr.jpg

সব অঙ্কন করা হয়ে গেলে,সবুজ এবং হলুদ কালার করা কাগজের নিচে যে অংশটি আমি সাদা রেখেছিলাম।সেটি তে আমি এবার কালো পোস্টার দিয়ে গাছের মতো এঁকে নিলাম।

💖৬ষ্ঠ ধাপ💖

IMG_20220113_163259_mfnr.jpg

কাল পোস্টার রং দিয়ে ঝোপঝাড় আঁকা হলে, এবার আমি একটি চিকন তুলির মধ্যে কালো রং দিয়ে গাছ এঁকে নিলা।

IMG-20220113-WA0000.jpg

কালো রং দিয়ে ঝোপঝাড় এবং গাছ আঁকা হলে,আমি আমার রাতের অপূর্ব দৃশ্য ড্রয়িং করা সমাপ্ত করলাম।

বন্ধুরা, পোস্টার রং দিয়ে আমার ড্রয়িং করা রাতের অপূর্ব দৃশ্য টি আপনাদের কেমন লেগেছে জানিনা?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

আপু আপনি অনেক সুন্দর আর্ট করছেন, আপনার আর্টের হাত খুবই নিখুত। অনেক দক্ষতার পরিচয় দিয়েছেন। প্রতিটা ধাপের বিশ্লেষণ অনেক ভালো করে দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 😊😊

 3 years ago 

ওয়াও। জাস্ট অসাধারন। বলার ভাষা হারিয়ে ফেলেছি আপনার ছবি দেখে। সত্যি এত্তো সুন্দর ছবি এঁকেছেন। মানে আমি শুধু তাকিয়েই আছি। দেখে মনে হচ্ছে বাস্তব রাতের দৃশ্য দেখছি। অনেক সুন্দর ছবি এঁকেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। মন্তব্য গুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ জাগে।

 3 years ago 

রাতের অপূর্ব দৃশ্যের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে পেইন্টিংয়ের কালার কম্বিনেশন আমার কাছে খুবই দারুণ লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার এই কাজগুলো অনেক ক্রিয়েটিভ হয় এবং সত্যিই অসাধারণ আঁকাআকি করেন আপনি। ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।ভাইয়া,আপনার মন্তব্য পড়ে সত্যিই আমি উৎসাহিত হয়েছি অংকন করার প্রতি।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
আপনি পোস্টার রং এর মাধ্যমে অসাধারণ রাতের অপরূপ দৃশ্য অঙ্কন করেছেন। আপনার পোস্টের উপস্থাপনার কথা না বললেই নয়৷ আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এই সুন্দর পেইন্টিং টি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহিত হই।

 3 years ago 

দৃশ্যটি মনোমুগ্ধকর ছিল ♥️
সত্যিই অসাধারণ একটি রাতের দৃশ্য তৈরি করেছেন। খুব ভালো দেখাচ্ছে পরিবেশটা।
আপনার প্রতি অনেক দোয়া এবং শুভ কামনা রইল।
এগিয়ে যান ✨

 3 years ago 

রাতের এই অপরূপ দৃশ্য দেখতে সত্যিই অনেক ভালো লাগে। ভাইয়া,আপনাদের দোয়া এবং ভালোবাসা পেলে অবশ্যই সামনে আরও ভালো কাজ করতে পারবো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

পোস্টার রং দিয়ে রাতের খুব সুন্দর একটি দৃশ্যের পেন্টিন আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যিই আপনার ইউনিক বুদ্ধি আর চিত্রাংকনের ধৈর্যের প্রশংসা করতে হয় কালার কম্বিনেশন টাও দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।আপনার মন্তব্যগুলো পড়লে ভাল কাজ করার উৎসাহ হয়।

 3 years ago 
  • পোস্টার রং দিয়ে রাতেরবেলা অপরূপ দৃশ্য অংকন করলেন। রাতের বেলায় এই অপরূপ দৃশ্য দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে এই পেইন্টিংটি করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া,এরকম দৃশ্য রাতের বেলা দেখতে সত্যিই অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আমাদের এই কমিউনিটির সকলেই পাকা চিত্রশিল্পী এক একজন। আপনিও কোন অংশে কম যান না। গাছগুলো যেমন সুন্দর হয়েছে তেমনি হয়েছে রাতের দৃশ্যপট। অসাধারণ!!!

 3 years ago 

ভাইয়া,তাদের তুলনায় আমি অনেকটাই কম অঙ্কন করতে পারি।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39