পেন্সিল এবং মোম রং দিয়ে মৎস্য কন্যার অংকন "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-03-28_20-01-08-385.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে মোম রং দিয়ে অঙ্কন করা একটি মৎস্য কন্যার চিত্র নিয়ে আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

আমি যখন ইস্কুলে পড়তাম তখন মোম রং ব্যবহার করে অংকন করতাম তবে অনেক বছর হয়ে গেছে আমি মোম রং দিয়ে কোন অঙ্কন করি না।তবে আজকে একটু ট্রাই করলাম অন্য ভাবে মোম রং দিয়ে অংকন করার। কেন যেন আমার মোম রং দিয়ে কোন অঙ্কনে রং করতে ভালো লাগে না।

কারণ জলরং অথবা পোস্টার রং দিয়ে অঙ্কনে রং করলে দেখতে কিন্তু অসাধারণ লাগে। তারপরও চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দরভাবে মৎস্যকন্যার অংকটি উপস্থাপন করার জন্য।

তাহলে চলুন,কিভাবে আমি মোম রং পেন্সিল এর সাহায্যে মৎস্যকন্যা অংকন করেছি তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

মোম রং দিয়ে মৎস্য কন্যা অংকন করার উপকরণসমূহ
ড্রয়িং সাদা কাগজ
মোম রং
পেন্সিল
রাবার

20220326_182118_mfnr.jpg

১ম ধাপ

20220326_182332_mfnr.jpg

20220328_191403.jpg

প্রথমে আমি পেন্সিলের সাহায্যে মৎস্যকন্যার মাথার চুল, মুখের আকৃতি এবং চোখ এঁকে নিলাম।

২য় ধাপ
20220328_191838.jpg20220328_192005_mfnr.jpg

20220328_192118_mfnr.jpg

এবার আমি মৎস্যকন্যার গলা এবং হাত এঁকে নিলাম। একটি হাত আঁকা হলে,মৎস্যকন্যা উপরে কাপড় এঁকে এবার আরেকটি হাত এঁকে নিলাম

৩য় ধাপ

20220328_192226_mfnr.jpg

20220328_192430.jpg

মৎস্যকন্যার উপরের কাপড় এবং হাত আঁকা হলে, এবার আমি নিচের অংশটি এঁকে নিলাম এভাবে।

মৎস্যকন্যাদের উপরের অংশ মানুষের মত থাকলও নিচের অংশটি মাছের মত থাকে।অনেক মুভি এবং রূপকথার গল্প পড়ছি এবং দেখেছি।

৪র্থ ধাপ
20220328_192646_mfnr.jpg20220328_192649.jpg

20220328_192733.jpg

এবার আমি মৎস্য কন্যার চুল পেন্সিলের সাহায্যে এঁকে চুলের ব্যান্ড একটি তারার মত করে এঁকেছি। সম্পূর্ণ টা আঁকা হলে,মৎস্যকন্যা দেখতে একদম মুভি অথবা রূপকথার মৎস্য কন্যার মত লাগছে তাইনা?

৫ম ধাপ
20220328_192852_mfnr.jpg20220328_193224.jpg

20220328_193232_mfnr.jpg

মৎস্য কন্যা পেন্সিলের সাহায্যে আঁকা হলে,এবার আমি লাল মোম রং দিয়ে মৎস্য কন্যার চুল রং করে নিব।চুলে লাল রং করা হলে,এবার হলুদ রং দিয়ে মৎস্যকন্যার চুলের ব্যান্ড রঙ করে নিব এভাবে।মৎস্য কন্যার চুল রং চুলের ব্যান্ড রঙ করা হলে,এবার আমি চুলের চারিপাশে পেন্সিল এর সাহায্যে আবার একটু কালো করে নিব।

বন্ধুরা,লাল রং চুলে করার সময় আমার বাবু প্রচন্ড রকমের ঝামেলা করছিল। ও যাচ্ছিল বারবার অংকনটি ধরার জন্য তাই অনেকটা নষ্ট হয়ে গেছে। তারপরও আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করতে।

৬ষ্ঠ ধাপ
20220328_193353_mfnr.jpg20220328_193533_mfnr.jpg

20220328_193537_mfnr.jpg

চুলে লাল রং করা হলে, এবার আমি হালকা বাদামি রং মৎসকন্যার হাত,গলা শরীরের উপরের অংশ পর্যন্ত করে নিব। রং করা হলে,এবার আমি পেন্সিলের সাহায্যে হাত শরীরের উপরের অংশ কালো করে এঁকে নিব এইভাবে।

৭ম ধাপ

20220328_193640_mfnr.jpg

20220328_193756_mfnr.jpg

মৎস্যকন্যার শরীরের এবং মুখে রং করা হলে, এবার আমি সবুজ মোম রং দিয়ে মৎস্যকন্যার নিচের অংশটি রং করে আমার অংকন টি আমি সম্পন্ন করলাম।

বন্ধুরা,আমি আগেই বলেছি মোম রং দিয়ে অংকন করলে সেটি তেমন একটা সুন্দর হয়না। অনেক বছর পর মোম রং দিয়ে অঙ্কন করেছি তাই হয়তো দেখতে অনেকটা খারাপ হয়েছে। চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

20220328_193945_mfnr.jpg

আমার অঙ্কন করা পেন্সিল এবং মোম রং দিয়ে মৎস্যকন্যার অংকন টি আপনাদের কেমন লেগেছে? যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

বাহ বেশ ভালোই এঁকেছেন ছবিটি । ভালোই ছিল আপনার উপস্থাপনা । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

ভাইয়া,আমার বাবুর জন্য কিছুটা অংকন নষ্ট হয়ে গিয়েছে তারপরও চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।ধন্যবাদ ভাইয়া, আমার অংকন টি আপনার ভালো লেগেছে বলার জন্য।🙏

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, আপনি খুবই সুন্দর ভাবে আপনার নিপুন হাতের সাহায্যে পেন্সিল অঙ্কন করে মৎস্যকন্যার অঙ্কন করেছেন, আপনার মৎস্যকন্যার অঙ্কন আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে, আপনার মৎস্যকন্যার অংকন দেখে আমার একটি মুভির কথা মনে পড়ে যায় , মুভি নায়িকা ছিল মাছের মতো দেখতে। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার অঙ্কনটি আপনার ভালো লেগেছে বলার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

খুব সুন্দর একটি ড্রয়িং শেয়ার করেছেন আপু। মৎস্যকন্যা টিকে দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে তার চুলগুলো খুব সুন্দর লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ড্রয়িং আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিল এবং মোম রং দিয়ে মৎস্য কন্যার অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ইউনিক আইডিয়া ছিলো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে মৎস্য কন্যার অংকন টি খুব ভালো লাগলো আমার। খুব সুন্দর করে গুছিয়ে লিখেছেন। শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ আপু, খুবই চমৎকার করে পেন্সিল এবং মোম রং দিয়ে মৎস্যকন্যার অংকন সম্পন্ন করেছেন। যা দেখতে আমার কাছে ভীষণ সুন্দর লাগছে। সত্যিই আপু আপনার দক্ষ হাতের প্রশংসা করতে হয়। খুবই নিখুঁতভাবে মৎস্যকন্যা চিত্রটি অঙ্কন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর সুন্দর মন্তব্য করেছেন আমার অনেক ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আপনি যে দক্ষ আর্টিস যেটা এই মৎস্য কন্যার চিত্র দেখেই বোঝা যাচ্ছে, এক বারে নিখুঁত ভাবে মৎস্য কন্যার চিত্র অঙ্কণ করেছেন আপু, আমি শুধু অবাক হয়ে তাকিয়ে রইলাম, সত্যি অনেক প্রসংশা নিও কাজ করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর মন্তব্য করেছেন আমার অনেক ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

মৎস কন্যার ছবিটি অনেক সুন্দর হয়েছে।
বেশ নিপুণ হাতে এঁকেছেন ছবিটি আর ভীষণ মিষ্টি দেখতে হয়েছে মৎস্যকন্যা 😍
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

মৎস্য কন্যার চুলগুলো আমার খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে এটি চিত্র অঙ্কন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে কোনো কিছু অঙ্কন করলে অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। আপনার আর্ট অনেক সুন্দর হইছে।কালারের ব্যাপার টা খুব সুন্দর ভাবে সেটাপ করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13