জল রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য অংকন [10% beneficiary to @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20221011_234228_mfnr.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর মেহেরবানীতে সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

আপনাদের খোঁজখবর প্রতিদিন নিচ্ছি আপনারা কেমন আছেন? নিশ্চয়ই আমার এই কথা গুলো দেখতে দেখতে আপনারা বিরক্ত হয়ে যাচ্ছেন তাইনা😁? আসলে কি বলবো আপনারা ভালো থাকা মানে নিজেই ভালো থাকা যেভাবে দেশের দ্রব্যমূল্যের দাম বেড়ে চলেছে সেখানে কি কেউ ভালো থাকতে পারে?আজকে মেজাজটা একটু ফুরফুরে ছিল তাই অংকন টা মনে হয় সুন্দর হয়েছে।যখন জল রং দিয়ে সুন্দর প্রকৃতির দৃশ্য অংকন করছিলাম তখন চিন্তা করছিলাম আসলে কি অংকন টা ভালো হবে কি না?অনেকদিন ধরে তো অংকন করছি না তাই অঙ্কন করতে গেলে একটু ভয় লাগে।

যখন অংকন টা করেছি তখন নিজের অংকন দেখে নিজেই মুগ্ধ হয়ে গিয়েছে যেন মনে হচ্ছে কাল্পনিক কোন জগতের প্রকৃতির সৌন্দর্য দৃশ্য। না না নিজের সুনাম নিজে করছি না। আপনারাই বলবেন আমার এই অংকনটি কেমন হয়েছে।আশা করি আপনাদেরও অংকনটি ভাল লাগবে।

তাহলে চলুন,বেশি কথা না বাড়িয়ে কিভাবে আমি জল রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের একটি দৃশ্য অঙ্কন করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

জল রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য অংকনে উপকরণসমূহ
সাদা কাগজ
হালকা সবুজ রং
হলুদ রং
কলো রং

20221011_232959_mfnr.jpg

১ম ধাপ"

20221011_233100_mfnr.jpg

20221011_233312_mfnr.jpg

প্রথমে আমি একটি সাদা কাগজের উপর জল রঙের একটা ঢাকনা দিয়ে এক সাইডে ঢেকে আংগুলের সাহায্যে চেপে রেখে কাগজের উপরের দিকটা সবুজ রং করে নিব।

২য় ধাপ"

20221011_233312_mfnr.jpg

20221011_233507_mfnr.jpg

সাদা কাগজের উপরের দিকটা সবুজ রং করা হলে, জল রঙের ঢাকনা টা তুলে নিব। এখন দেখতে একদম চকচকে চাঁদের মত লাগছে তাইনা? এবার আমি হলুদ রং কাগজের নিচের অংশটা করে নিব।

৩য় ধাপ"

20221011_233507_mfnr.jpg

20221011_233732_mfnr.jpg

হলুদ রং দিয়ে কাগজের নিচের অংশ রং করা হলে,এবার আমি ত্রিভুজের মতো করে কালো রং দিয়ে পাহাড়ের এক সাইট এঁকে নিলাম।

৪র্থ ধাপ"

20221011_233751_mfnr.jpg20221011_233935_mfnr.jpg

20221011_233953_mfnr.jpg

এক পাশে কালো রঙ দিয়ে পাহাড় আঁকা হলে, এবার আমি কালো রং দিয়ে একটা ছোট গাছ এঁকে নিব।গাছ আঁকা হয়ে গেলে,এবার আমি কালো রং দিয়ে কয়েকটা পাখি এঁকে আমার অংকনটি আমি সম্পূর্ণ করব।

20221011_234228_mfnr.jpg

বন্ধুরা,আমার অঙ্কন করা জল রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের এই অংকনটি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

#ৎ ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আলহামদুলিল্লাহ আপু ভালো আছি অনেকদিন পর আপনার পোস্ট দেখতে পেলাম। তারপর নিজের দক্ষতা নিয়েই হাজির হয়েছেন জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দারুন হয়েছে। সত্যিই এই ধরনের কাজ নিজের দক্ষতা বাড়ায় যেটা আপনি করে দেখালেন।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। এটা দেখতে একটি ফটোগ্রাফির মত লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু, আমার অঙ্কন করা দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই আমার খুব আনন্দ লাগছে। ধন্যবাদ আপু,সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলেই আপু সবকিছু যে হারে দাম বাড়ছে তাতে ভালো থাকা মুশকিল হয়ে যাচ্ছে। পরিস্থিতি দেখে মনে হচ্ছে আগামী দিনগুলোতে হয়তো আরো খারাপ কিছু অপেক্ষা করছে আমাদের সবার জন্য। জানিনা কি হবে 🥺।
যেকোনো কাজ করার ক্ষেত্রে মন মেজাজ একটু ভালো থাকলে কাজটা একদম সুন্দরভাবে হয়। আপনার ক্ষেত্রেও তাই হয়েছে আপু। অংকনটা সত্যিই খুব ভালো ছিল।

 2 years ago 

একদম দম ঠিক বলেছে আপু,আমাদের যে কি অবস্থা হবে জানি না। অসংখ্য ধন্যবাদ আপু, মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মেজাজ ফুরফুরে থাকলে আর্ট করতে ভালো লাগে। জলরং দিয়ে তৈরি প্রাকৃতিক সৌন্দর্য চিত্রাঙ্গন অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর হয়েছে। কালার গুলো সুন্দর ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু,অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা পেইন্টিং গুলো খুবই চমৎকার হয়ে থাকে। আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য পেইন্টিং করেছেন। আসলে আপনার আর্টিস্ট দেখতে খুবই ভালো লাগছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে পুরো পেইন্টিং উপস্থাপন করেছেন। এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার অংকন করা দৃশ্য টি আপনার ভালো লেগেছে জেনে।।

 2 years ago 

ওয়াও কি অসাধারণ জল রং দিয়ে প্রকৃতির দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। জল রং দিয়ে দৃশ্য তৈরি করতে আসলে আমি কখনো চেষ্টা করিনি। আসলে প্রকৃতির গাছ দেখতে অনেক সুন্দর লাগছে। সবথেকে বেশি ভালো লাগছে পাখিগুলো যখন আকাশে উড়ছে।

 2 years ago 

ভাইয়া, তাহলে দেরি কেনো জল রং দিয়ে অংকন করা চেষ্টা করেন। ধন্যবাদ ভাইয়া🥰🥰

 2 years ago 

বাহ্ গ্রীনারি দেখে বেশ ভালো লাগছে। খুব সুন্দর ফুটিয়ে তুলেছেন ছবিটা। তবে সূর্যটা একটু এক্লিপ্স শেপ হয়েছে।সে রং দিয়ে তেমন হলে ম্যানেজ হয়ে যাবে। খুব সুন্দর। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66