নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স গ্লিটার পেপার এবং পুতি দিয়ে অসাধারণ সুন্দর শোপিস তৈরি "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Screenshot_20220517-204308_CollageArt.jpg

20220517_191559_mfnr.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আর ভালো থাকেন সব সময় আমি এই দোয়া করি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি ডাই প্রজেক্ট নিয়ে। আমার আজকের ডাই প্রজেক্ট নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স দিয়ে অসাধারণ সুন্দর একটি শোপিস তৈরি নিয়ে।

আমি সব সময় আপনাদের মাঝে বিভিন্ন রকমের নতুন নতুন রেসিপি শেয়ার করি।রেসিপি শেয়ার করলে কি হবে? মাঝে মধ্যে পোষ্টের মধ্যে ভিন্নতা আনতে হবে। তাই আজকে আমি একটি ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করব।আমার বিভিন্ন রকমের সৃজনশীল কাজ করতে খুবই ভালো লাগে কিন্তু আমার বাবুর জন্য তা করতে একটু সমস্যা হয় তারপরও ভালোলাগা টাকে সব সময় আমি গুরুত্ব দিয়ে থাকি। আজকে আমি নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স,গ্লিটার পেপার, স্টিলের তার,পুতি দিয়ে অসাধারণ সুন্দর একটি শোপিস তৈরি করেছি।তাই ভাবলাম আপনাদের সাথে এত সুন্দর একটি শোপিস তৈরি শেয়ার না করলে কি হয়? আপনাদের মাঝে শোপিস তৈরি শেয়ার করছি আশা করি আমার তৈরি করা অসাধারণ সুন্দর এই শোপিসটি আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন, নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স, গ্লিটার পেপার, স্টিলের তার এবং পুতি দিয়ে কিভাবে আমি শোপিসটি তৈরি করেছি।তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স দিয়ে শোপিস তৈরির উপকরণসমূহ
নষ্ট আংটির বক্স
দুই কালারের গিটার পেপার
পেন্সিল
কেচি
স্টিলের তার
দুই কালারের পুতি

20220517_191852_mfnr.jpg

তালে শুরু করা যাক

১ম ধাপ"

20220517_184217_mfnr.jpg20220517_184133_mfnr.jpg

20220517_184038_mfnr.jpg

প্রথমে আমি নষ্ট হয়ে যাওয়া আংটির বক্সটি একটু সৌন্দর্য বৃদ্ধি করার জন্য গ্লিটার পেপার দিয়ে আংটির বক্সের উপরে সুন্দর করব।এবার বক্সটির সমানকরে গ্লিটার পেপারের উপর এঁকে নিলাম পেন্সিল এর সাহায্যে।

২য় ধাপ"

20220517_185023_mfnr.jpg20220517_184947_mfnr.jpg

20220517_184919_mfnr.jpg

নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স এর উপরের দিকটা লাগানোর জন্য গ্লিটার পেপার কেচির সাহায্যে কেটে নিব। কাটা হলে,এবার সাইডের দিকগুলোর জন্য কেচির সাহায্যে গ্লিটার পেপার কেটে নিলাম। সাইডে লাগানোর জন্য গ্লিটার পেপার কাটা হলে, প্রথমে আংটির বক্সের উপরে দিকে গ্লিটার পেপার লাগিয়ে নিব। তারপরে সাইডে লাগিয়ে নিলাম।

৩য় ধাপ"

20220517_185624_mfnr.jpg

20220517_185655_mfnr.jpg

আংটির বক্সের উপরের দিক এবং সাইডের দিকের গ্লিটার পেপার লাগানোর পর, নষ্ট হয়ে যাওয়া আংটির বক্সটি দেখতে খুবই সুন্দর লাগছে তাই না? আংটির বক্সটি সুন্দর করা হয়ে গেলো, এবার তো আংটি তৈরি করতে হবে তাইনা।আংটি ছাড়া কি আংটির বক্স সুন্দর দেখাই কেমন যেনো ফাকা ফাকা লাগে তাই না?

৪র্থ ধাপ"

20220517_190630_mfnr.jpg20220517_190645_mfnr.jpg

20220517_190705_mfnr.jpg

আংটি তৈরি করার জন্য প্রথমে আমি আমার হাতের আংগুলের মাপ দিয়ে ইস্টিলের তার কেটে নিলাম কেচির সাহায্যে। তারকাটা হয়ে গেলে,প্রথমে আমি লাল পুতি তারের মধ্যে গেঁথে নিবো। লাল পুতি গাঁথা তাহলে,এবার আমি একে একে সাদা পুতি গুলো গেঁথে নিব এভাবে।

৫ম ধাপ"

20220517_191017_mfnr.jpg20220517_191035_mfnr.jpg

20220517_191432_mfnr.jpg

আংটি তৈরি হয়ে গেলে, এবার আমি কেচির সাহায্যে তারের বাড়তি অংশটুকু কেটে ফেলে দিব। আংটি তৈরি হয়ে গেল সত্যি কথা বলতে কি আমার এই আংটির বক্সটি একদমই নষ্ট তাই আংটি রাখার জায়গাটিও তেমন ভালো নেই।সেই জন্য আমি গোলাপি কালারের গ্লিটার পেপার কেটে নিলাম আংটির বক্সের ভিতরে অংশে লাগানোর জন্য।এবার সমান করে কেটে নিব কেচির সাহায্যে।

৬ষ্ঠ ধাপ"

20220517_191527_mfnr.jpg20220517_191559_mfnr.jpg

20220517_191644_mfnr.jpg

আংটি বক্সে ভিতরে লাগানো জন্য যে গ্লিটার পেপার নিয়েছি সেগুলো আংটির বক্সটির ভিতরে অংশে লাগিয়ে নিব। এবার তৈরি করা আংটি টি আংটির বক্সে সুন্দর করে রেখে দিব।রাখার পর আমার ডাই পোস্টটি তৈরি করা সম্পন্ন করলাম।

সত্যি কথা বলতে কি নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স দিয়ে পুতি দিয়ে এত সুন্দর শোপিস ঘরে শোকেসে সাজিয়ে রাখা হলে, ঘরের সৌন্দর্য শক্তি বৃদ্ধি করবে।

20220517_191709_mfnr.jpg

বন্ধুরা,আমার তৈরি করা নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স, গ্লিটার পেপার এবং পুতি দিয়ে অসাধারণ সুন্দর একটি শোপিস আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আপু গ্লিটার পেপার দিয়ে আপনি খুব সুন্দর একটি আংটি রাখার বক্স বানিয়েছেন। আপনার বক্স দেখতে অনেক সুন্দর হয়েছে। কালার খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। আমার কাছে আপনার বক্স অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপে ধাপে বক্স বানানোর পদ্ধতি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

 2 years ago 

একেই বলে আইডিয়া আপু, নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স টি কে পুনরায় আবার গিটার পেপার দিয়ে ও পুতির সাহায্যে সুন্দরভাবে সাজিয়ে তুলেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু। চমৎকার একটি আইডিয়া আমাদের মাঝে শেয়ার করে নেওয়া জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

আপু,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

 2 years ago 

যদি দক্ষতা থাকে তাহলে কোনো কিছু ফেলে দেওয়ার প্রয়োজন পড়ে না। যেমন আপনি নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স গ্লিটার আর্ট পেপার আর পুতি দিয়ে অনেক সুন্দর শো পিস তৈরি করেছেন।এটাও একটা সৌন্দর্যের উদাহরণ বলা চলে।

 2 years ago 

ভাইয়া,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

 2 years ago 

বাহ ফেলে দেওয়া জিনিশ দিয়ে কি সুন্দর একটি শোপিছ বানালেন আপু। আপনার ধারণার প্রশংসা করতেই হয়। খুব ভালো লাগলো আপনার এই ডাই প্রজেক্ট টি। এভাবে ফেলে দেওয়ার মত জিনিশ কাজে লাগালে অপচয় যেমন কম হবে। তেমনি পরিবেশ দুষন কমে যাবে।

 2 years ago 

ভাইয়া,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

 2 years ago 

আপু আপনার বুদ্ধির তারিফ করতে হয়, নষ্ট হয়ে যাওয়া আংটির বক্স গ্লিটার পেপার এবং পুতি দিয়ে অসাধারণ সুন্দর শোপিস তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার তৈরি শোপিস টি দেখতে আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। আপনি অত্যন্ত সুন্দর করে শোপিস তৈরির পদ্ধতিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

 2 years ago 

বাহ আপু অসাধারণ আইডিয়া ।এমন জুয়েলারি বক্স অনেক নষ্ট হয়ে গেছে আমার আপনার কাছ থেকে দারুন একটা আইডিয়া পেয়েচি।আমিও এরকম করে শোপিস তৈরি করতে পারব। খুব সুন্দর হয়েছে আপনার গ্লিটার পেপার এবং পুরনো গহনার বক্স দিয়ে শোপিস বানানো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মত শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago (edited)

আপু,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

 2 years ago 

এদেরকেই বলে ব্রিলিয়ান্ট যে কোন কাজকে তারা নতুন রুপে তৈরী করে ফেলে। ভালোই লাগল আপনার শোপিস তৈরীটি,ধাপ গুলো খুবই সুন্দর করে আমাদের বর্ননা দিছেন এর ফলে কাজ করতে আমাদের সহজ হবে।ধন্যবাদ আপু সুন্দর কাজ শেয়ার করার জন্য

 2 years ago 

ভাইয়া,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

 2 years ago 
সৃজনশীলতাই শক্তি

আপনার হাতের কাজে খুব চমৎকার সৃজনশীলতা ফুটে উঠেছে। চমৎকার সোপিস তৈরি করেছেন যা দেখে সত্যিই খুব ভালো লাগলো ☺️
কাজটি বেশ কঠিন ছিল কিন্তু কি চমৎকার করে দেখালেন 😍
শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

ভাইয়া,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

 2 years ago 

এ ধরনের কারুকাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনি অসাধারণ একটি শোপিস তৈরি করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। সে সাথে খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

ভাইয়া,আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন সেই আশায় রইলাম🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61498.89
ETH 2962.80
USDT 1.00
SBD 2.49