জল রং দিয়ে কৃষ্ণচূড়া গাছের নিচে দাঁড়িয়ে আছে একটি মেয়ে ড্রয়িং "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।

জল রং দিয়ে বিভিন্ন রকমের ড্রয়িং করতে আমার খুবই ভালো লাগে।বিভিন্ন কালার একসাথে মিলিয়ে অনেক সুন্দর ড্রয়িং তৈরি করা যায়। গত সপ্তাহ থেকে এই সপ্তাহের রবিবার পর্যন্ত আমি প্রচন্ড রকমের ব্যস্ত ছিলাম ঘরের কাজ নিয়ে। তাই রেসিপি ছাড়া কোন কিছু পোস্ট করতে পারেনি।তবে মন বারবার চেয়েছে জল রং দিয়ে কোন কিছু ড্রইং করি কিন্তু তা আর সম্ভব হয়ে ওঠেনি।
সত্যি কথা বলতে কি আমি কোনো শিল্পী নয়।আমার প্রিয় বাংলা ব্লগে অনেক ভাইয়া আপু ড্রয়িং পোস্ট করে তাদের ড্রয়িং গুলোর মধ্যে আমার ড্রয়িং টি অতি নগন্য। তারপরও চেষ্টা করি ভাল কিছু করার।

আমরা প্রতিটা মানুষই ফুল কে খুব পছন্দ করি।তবে কৃষ্ণচূড়া ফুল একটু আলাদা রকম ভাবে পছন্দ করে থাকি আমরা। মেয়েটিও তেমন কৃষ্ণচূড়া ফুল যখন মেয়েটির গায়ের পড়ছিল তখন মেয়েটির দুটি হাত উপর তুলে ফুলের পাপড়ি নিজের হাতে ধরতে চাইছিল।

আজকে আমি কৃষ্ণচূড়া ফুল গাছের নিচে দাঁড়িয়ে আছে একটি মেয়ে এই ড্রয়িং টি আমি জল রং দিয়ে করেছি।
জানিনা আপনাদের কেমন লাগবে।

তাহলে চলুন,আমি এত সুন্দর ড্রয়িং টি কিভাবে এঁকেছি তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

IMG_20211107_204048_mfnr.jpg

এই ড্রোনটি করতে যা যা উপকরণ লেগেছে "

  • সাদা কাগজ।

  • পেন্সিল

  • কাটা কম্পাস।

  • রাবার।

  • কালো জল রং।

  • হলুদ জল রং।

  • লাল জল রং।

  • কমলা জল রং।

  • সবুজ জল রং।

  • খয়েরী জল রং।

  • সাদা জল রং।

IMG_20211107_155020_mfnr.jpg

* প্রথম ধাপ"

প্রথম ধাপে আমি সাদা কাগজে নিচে কাটা কম্পাস দিয়ে অর্ধবৃত্ত এঁকে নিলাম। অর্ধবৃত্ত আঁকা হলে এবার আমি মেয়ের মাথার চুলের গঠন পেন্সিল এর সাহায্যে একে নিলাম এবার মেয়ের কাপড় হাত এবং পা একে নিলাম।

IMG_20211107_182739.jpg

IMG_20211107_183103_mfnr.jpg

IMG_20211107_183209_mfnr.jpg

IMG_20211107_183846_mfnr.jpg

* দ্বিতীয় ধাপঃ

এবার আমি জল রং দিয়ে অর্ধবৃ টি ছাড়া খাতার পুরো অংশ হলুদ রং করে নিলাম।

IMG_20211107_184736_mfnr.jpg

IMG_20211107_184930_mfnr.jpg

* তৃতীয় ধাপঃ

এবার আমি মেয়েটির চুলে রং করে নিলাম কালো জল রং দিয়ে।খয়রি এবং সাদা রং মিশ্রন করে হাত এবং পায়ের রং করে নিলাম। মেয়েটির কাপড়ের রঙ প্রথমে আমি লাল জল রং দিয়ে করে নিলাম এবার কালো জল রং দিয়ে বল একে নিলাম।

IMG_20211107_185509_mfnr.jpg

IMG_20211107_191652_mfnr.jpg

IMG_20211107_192019_mfnr.jpg

IMG_20211107_192312_mfnr.jpg

* চতুর্থ ধাপঃ

এবার আমি হালকা কমলা জল রং হলুদ জল রঙের উপরে করে নিলাম।কমলা রং করা হলে এবার কালো রং দিয়ে একটি গাছ এবং গাছের ডাল এঁকে নিলাম এবার লাল রং দিয়ে কৃষ্ণচূড়া গাছের ফুল এঁকে নিলাম।

IMG_20211107_192419_mfnr.jpg

IMG_20211107_192903_mfnr.jpg

IMG_20211107_193315_mfnr.jpg

IMG_20211107_193345_mfnr.jpg

IMG_20211107_193530_mfnr.jpg

পঞ্চম ধাপঃ

এবার কৃষ্ণচূড়া ফুলের পাপড়ি মেয়েটির গায়ের উপরে পরছে এমন করে লাল রং দিয়ে পাপড়ি একে নিলাম মেয়েটি খুশিতে ফুলে পাপড়ি হাতে ধরার জন্য হাত দুটো উপরে তুলেছে। এবার আমি মেয়েটির পায়ের নিচে ঘাসগুলো সবুজ রঙ দিয়ে এঁকে নিলাম।

IMG_20211107_193636_mfnr.jpg

IMG_20211107_204048_mfnr.jpg

আমার ড্রয়িং আঁকা সম্পূর্ণ করলাম। জল রং দিয়ে ড্রয়িং টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে আমাকে জানাবেন। আর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

বাহ আপু আপনি তো অনেক সুন্দর করে জল রঙের পেইন্টিংটি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। এভাবেই সুন্দর সুন্দর পেইন্টিং গুলো আমাদেরকে উপহার দিয়ে যান এবং সামনে এগিয়ে যান। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago (edited)

ওয়াও আপনি জল রং দিয়ে তো দারুন একটি
আর্ট করেছেন। একটি মেয়ে কৃষ্ণচূড়া গাছের নিচে দাঁড়িয়ে আছে বিষয়টা ভাবতে আমার অনেক ভালো লাগছে। আপনার চিন্তাশক্তি আসলেই দারুন। তাছাড়াও আপনার কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে । প্রতিটি ধাপ আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার আর্টটি খুব সুন্দর লাগছে। জল রং দিয়ে অংকন করার অনেক চেষ্টা করেছি আমি কিন্তু পারি না। আপনার অংকন টা দারুণ হয়েছে। সাথে উপস্থাপন করছেন অনেক সুন্দর সব মিলিয়ে অসাধারণ ছিলো। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

দৃশ্যটা দেখে আমার মনে হচ্ছে সন্ধ্যার আগ মুহূর্তে সূর্য অস্ত যাচ্ছে। পশ্চিমের আকাশে লাল মেঘ একটি গাছের নিচে মেয়েটির লাল মেঘের দৃশ্য উপভোগ করছে। কালারফুল জলরঙের চিত্রটি বেশ আকৃষ্ট করার মতো। শুভকামনা রইল আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার চিত্র অংকন টি দেখতে অসাধারণ লাগছে আমার কাছে খুবই ভালো লেগেছে সত্যি আপনার চিত্র অংকন টি প্রশংসার যোগ্য সেইসাথে ধাপ গুলো বেশ ভালো উপস্থাপন করেছেন

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

জল রং দিয়ে কৃষ্ণচূড়া গাছের নিচে দাঁড়িয়ে আছে একটি মেয়ে ড্রয়িং টা সত্যি অসাধারণ হয়েছে♥♥

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

আপু জলরঙের কাজ মানেই সত্যি অসাধারণ। তাই আপনার পোস্টটিও অনেক সুন্দর হয়েছে। যা বলা হয় একেবারে অনবদ্য। সত্যি আমার কাছে অনেক ভাল লেগেছে আপু। প্রত্যেকটা ধাপ সুন্দর করে উপস্থাপন ও বর্ণনা করেছেন। শুভেচ্ছা ও ভালোবাসা নিবেন অবিরাম।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

জলরঙের কাজ দেখলে খুব ভালো লাগে। কারণ জলরঙের কাজ দেখে আমি শিখার চেষ্টা করছি। যদিও আমি খুব একটা ভালো পারিনা তবে একটু একটু করে চেষ্টা করছি। আপনার আর্টটি খুব সুন্দর লাগছে। একটা জায়গায় ড্রয়িং বানানটি একটু ভুল আছে। যদি তা ঠিক করে নেন তাহলে দেখতে খুব সুন্দর লাগবে।

 3 years ago 

ধন্যবাদ আপু, আপনি আমার ভুল ধরিয়ে দিয়েছেন একটি জায়গায় ড্রয়িং বানানটি ভুল হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

বাহ আপু আপনি জল রং দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। যা দেখে শৈশবের কথা মনে পড়ে গেল। আর যাই হোক এরকম পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

রিতা আপু আপনার ডাই সবগুলাই অসাধারণ হয়

বলতে গেলে আমি আপনার ভক্ত

এটাও জোস হয়েছে

শুভকামনা রইলো রিতা আপু💓💓💓💓

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার ড্রয়িংটা সার্থক হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62182.25
ETH 2437.70
USDT 1.00
SBD 2.61