পোস্টার রং দিয়ে পড়ন্ত বিকেলের অপরূপ প্রাকৃতিক দৃশ্য অংকন"benificiary ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20220401_230925_mfnr.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই খুব ভালো আছেন।আমিও আপনাদের দোয়া ভালো আছি।

প্রাকৃতিক দৃশ্য দেখতে কার না ভালো।প্রতিটা মানুষ প্রকৃতির সৌন্দর্য দেখার জন্য দূর দূরান্ত থেকে প্রাকৃতিক দৃশ্য গুলো উপভোগ করার জন্য ছুটে আসে।আমার অংকন করতে খুবই ভালো লাগে বিশেষ করে প্রাকৃতিক দৃশ্য গুলো।আমি ঘর থেকে তেমন বের হই না।তবে মনের ভেতর থেকে প্রাকৃতিক সৌন্দর্য গুলো অংকনের মাধ্যমে ফুটিয়ে তোলতে চাই।হয়তো পড়ন্ত বিকেলের প্রাকৃতিক দৃশ্য আমার অংকন করা দৃশ্যের মত হয়।

আমার প্রিয় কমিউনিটি ❤আমার বাংলা ব্লগ❤ অনেক ভাইয়া এবং আপুরা বিভিন্ন রকমের অংকন আমাদের মাঝে শেয়ার করেন।তাদের অংকন গুলো দেখলে সত্যিই আমার খুব ভালো লাগে।কারণ আমি অঙ্কন করতে খুবই পছন্দ করি। আজকে আমি পড়ন্ত বিকেলে প্রাকৃতিক সৌন্দর্যের একটি অংকন আপনাদের মাঝে শেয়ার করব।
জানিনা আমার এই অংকনটি আপনাদের কেমন লাগবে? আশা করি আপনাদের ভালো লাগবে।।

তাহলে চলুন, কিভাবে আমি পড়ন্ত বিকেলের প্রাকৃতিক সৌন্দর্যের এই দৃশ্যটি পোস্টার রং দিয়ে অঙ্কন করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

পড়ন্ত বিকেলের প্রাকৃতিক দৃশ্য অংকন করার উপকরণসমূহ
ড্রয়িং সাদা কাগজ
হলুদ পোস্টার রং
কমলা পোস্টার রং
কালো পোস্টার রং
সবুজ পোস্টার

20220401_224624_mfnr.jpg

১ম ধাপ

20220401_224902_mfnr.jpg

20220401_225044_mfnr.jpg

প্রথমে আমি সাদা কাগজের অর্ধেক হলুদ পোস্টার রং দিয়ে রং করে নিব এভাবে।

২য় ধাপ

20220401_225134_mfnr.jpg

20220401_225341_mfnr.jpg

হলুদ রং করা হলে,এবার আমি কমলা পোস্টার রং করে নিব।

৩য় ধাপ

20220401_225348_mfnr.jpg

20220401_225556_mfnr.jpg

সাদা কাগজে অর্ধেক হলুদ রং অর্ধেক কমলা রং করা হলে, এবার আমি কালো পোস্টার রং নিয়ে নিচের অংশ কালো রং করে নিব এবং ছোট ছোট পাহাড়ের মতো এঁকে নিব এইভাবে।

৪র্থ ধাপ

20220401_225623_mfnr.jpg

20220401_225724_mfnr.jpg

কালো পোস্টার রং দিয়ে রং করা হলে,এবার আমি একটি গাছ এঁকে নিবো কালো পোস্টার রং দিয়ে।

৫ম ধাপ
20220401_225838_mfnr.jpg20220401_225856_mfnr.jpg

20220401_230127_mfnr.jpg

কালো পোস্টার রং দিয়ে গাছ আঁকা হলে, এবার আমি পুরোটা গাছ কালো রং করে নিব।কালো রং করা হলে, এবার আমি কালো এবং সবুজ রং মিশ্রন করে গাছের পাতা এঁকে নিব। এখন দেখতে একদম গাছের মত লাগছে তাইনা?

৬ষ্ঠ ধাপ

20220401_230156_mfnr.jpg

20220401_230259_mfnr.jpg

গাছ এবং গাছের পাতা আঁকা হলে, এবার আমি কমলা রং দিয়ে সূর্য একে নিব।

৭ম ধাপ

20220401_230323_mfnr.jpg

20220401_230455_mfnr.jpg

এবার আমি কালো পোস্টার রং দিয়ে ছোট ছোট ঘাস এঁকে নিব এভাবে। এখন দেখতে অনেকটা পড়ন্ত বিকেলের মত দৃশ্য লাগছে।

৮ম ধাপ

20220401_230506_mfnr.jpg

20220401_230721_mfnr.jpg

এবার আমি কালো পোস্টার রং দিয়ে কয়েকটি পাখি এঁকে নিয়ে হালকা লাল রং সূর্যের মধ্যে করে আমার অংকন টি আমি সমাপ্ত করলাম।

20220401_230925_mfnr.jpg

বন্ধুরা,আমার অঙ্কন করা পোস্টার রং দিয়ে পড়ন্ত বিকেলের অপরূপ দৃশ্য অংকন টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা
ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি পড়ন্ত বিকেলের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন দেখে আমি সত্যি মুগ্ধ আপনি খুবই চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন, যেটা দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের সকলের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপু আপনার পড়ন্ত বিকেলে আর্টটি খুবই চমৎকার হয়েছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গাছের পাতাগুলো। দেখে মনে হচ্ছে যে সত্যিকারের গাছের পাতা। তাছাড়া আপনি খুব সুন্দর করে আর্ট এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পোস্টার রং দিয়ে অসাধারণ একটি পড়ন্ত বিকেলের চিত্র অঙ্কন করেছেন আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। কারণ শেষ বিকেলের সূর্য টি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি শেষ বিকেলের চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পোস্টার রং দিয়ে পড়ন্ত বিকেলের অপরূপ সৌন্দর্য আপনার চিত্র অংকন মধ্যে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে এই ধরনের চিত্র অঙ্কন দেখতে খুবই ভালো লাগে
এধরনের চিত্র অংকন করতে হলে অনেক দক্ষতার প্রয়োজন হয়। আপনার মধ্যে আছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে পড়ন্ত বিকেলের অপরূপ প্রাকৃতিক দৃশ্য এতটাই সুন্দর করে অঙ্কন করেছেন যে দেখেই মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপু খুবই অসাধারণ সুন্দর হয়েছে আপনার এই পড়ন্ত বিকেলের অপরূপ প্রাকৃতিক দৃশ্য। আর এই দৃশ্য কিভাবে অঙ্কন করেছেন তার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পোস্টার রং দিয়ে পড়ন্ত বিকেলের অপরূপ প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে পড়ন্ত বিকেলের অপরূপ একটি চিত্র অঙ্কন করেছেন। চিত্রাঙ্কন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অংকনের প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago (edited)

আপনি অনেক সুন্দর ভাবে পোস্টার রং দিয়ে পড়ন্ত বিকেলের অপরূপ প্রাকৃতিক দৃশ্য অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার দৃশ্য তৈরি করা দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর ভাবে দৃশ্য তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে পড়ন্ত বিকেলের অপরূপ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন। খুবই অসাধারণ হয়েছে। আপনি আর্টিস্ট এর প্রতিটি ধাপ খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । এত সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পোস্টার রং দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন বিশেষ করে টকটকে রংয়ের সূর্য আর সূর্যের আলোয় উড়ে যাওয়া পাখি গুলোর দৃশ্য বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার দক্ষতা প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44