জল রং দিয়ে কাল্পনিক পূর্ণিমা চাঁদের আলোর রাতের দৃশ্য অংকন"benificiary 10% @shy-fox"

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

IMG-20220417-WA0005.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ মোটামুটি ভালো আছি।।

অনেকদিন পর একটি জল রঙের অংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। অনেকদিন হয়ে গেল কোন অংকন করি না।পা ভাঙ্গার পর থেকে মন একদমই খারাপ হয়ে গেছে।সারাদিন বসে থাকতে থাকতে একদম বিরক্ত লাগছে।কখন সুস্থ হব সেই চিন্তায় আমার রাতে ঘুম আসে না।ইফতার করে বসে বসে চিন্তা করলাম একটি অঙ্কন করি।

যে কথা সেই কাজ বসে পড়লাম কাগজ জল রং এবং পেন্সিল নিয়ে একটি অঙ্কন করব।কি অঙ্কন করব ভেবে পাচ্ছি না হঠাৎ মনে হল কাল্পনিক পূর্ণিমা চাঁদের আলোর রাতের দৃশ্য-অংকন করি। আমার প্রিয় কমিউনিটি ❤আমার বাংলা ব্লগে❤ অনেক ভাইয়া এবং আপুরা আছে যারা প্রতিনিয়ত নতুন নতুন অংকন আমাদের মাঝে শেয়ার করছে।তাদের অংকন গুলো দেখে সত্যিই খুব ভাল লাগে।তাদের অংকন গুলোর মধ্যে আমার এই অংকনটি খুবই নগণ্য।তারপরও চেষ্টা করেছি সুন্দরভাবে কাল্পনিক পূর্ণিমা চাঁদের রাতের দৃশ্য আপনাদের মাঝে তুলে ধরার জন্য।আশা করি আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন,জল রং দিয়ে কিভাবে আমি কাল্পনিক পূর্ণিমা চাঁদে রাতের দৃশ্য অংকন করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

কাল্পনিক পূর্ণিমা চাঁদের আলোর রাতের দৃশ্য অংকন করার উপকরণসমূহ
সাদা কাগজ
পেন্সিল
জল রং
বৃওের জন্য একটি ছোট বাটি

IMG-20220417-WA0000.jpg

১ম ধাপ

IMG-20220417-WA0019.jpg

IMG-20220417-WA0018.jpg

প্রথমে আমি ছোট বাটির সাহায্যে পেন্সিল দিয়ে একটি বৃত্ত এঁকে নিলাম এভাবে।

২য় ধাপ
IMG-20220417-WA0017.jpgIMG-20220417-WA0016.jpg

IMG-20220417-WA0015.jpg

পেন্সিল এর সাহায্যে বৃত্ত আঁকা হলে,এবার আমি লাল জল রং দিয়ে কাগজের নিচের অংশ রং করে নিব। জল রং দিয়ে রং করা হলে,এবার আমি হালকা নীল রঙ দিয়ে খাতার মাঝ বরাবর পর্যন্ত রং করে নিলাম এভাবে।

৩য় ধাপ

IMG-20220417-WA0014.jpg

IMG-20220417-WA0013.jpg

সাদা কাগজের মাঝ বরাবর হালকা নীল রং করা হলে,এবার গাঢ় নীল রং দিয়ে উপরের অংশটি রং করে নিব।

৪র্থ ধাপ

IMG-20220417-WA0001.jpg

IMG-20220417-WA0012.jpg

পুরো সাদা কাগজে হালকা নীল এবং গাঢ় নীল রং করা হলে, এবার আমি সাদা এবং নীল রং দিয়ে বৃত্তের মধ্যে রং করে নিব।

৫ম ধাপ

IMG-20220417-WA0010.jpg

IMG-20220417-WA0009.jpg

এবার আমি সাদা রং দিয়ে কাগজের উপরের অংশে তারার মতো করে এঁকে নিব। তারা আঁকা হলে, কালো রং দিয়ে একটি পাহাড়ের অংশ চাঁদের মাঝ বরাবর এঁকে নিব। পাহাড়ের ছোট অংশ আঁকা হলে,এবার আমি কালো রং দিয়ে একটি গাছ এঁকে নিব।

৬ষ্ঠ ধাপ

IMG-20220417-WA0003.jpg

IMG-20220417-WA0005.jpg

জল রং দিয়ে গাছ এবং গাছের ডাল আঁকা হলে, এবার আমি লাল জল রং দিয়ে গাছের পাতা এঁকে নিব। গাছের পাতা আঁকা হলে, কালো রং দিয়ে পাহাড়ের গায়ে ছোট ছোট ঘাস এঁকে নিয়ে আমার অংকনটি আমি সম্পূর্ণ করলাম।

IMG-20220417-WA0005.jpg

বন্ধুরা,জল রং দিয়ে আমার কাল্পনিক পূর্ণিমা চাঁদের আলোর রাতের দৃশ্যটি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

পূর্ণিমা চাঁদের আলোয় রাতের দৃশ্য পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। জল রং দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে এই দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন। পেইন্টিংটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই চমৎকার একটি আর্ট করেছেন। দেখতে আমার কাছে বেশ ভালই লাগছে ।খুব সুন্দর করে পূর্ণিমা রাতের পেইন্টিংটি করেছেন ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।যা দেখে খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আপনি যেভাবে চেষ্টা করতেছেন পেইন্টিং শেখার জন্য, এভাবে চেষ্টা করলে একদিন খুব ভালো আর্টিস্ট হয়ে যাবেন। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার পেইন্টিংটা। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

জল রং দিয়ে কাল্পনিক পূর্ণিমা চাঁদের আলোর রাতের দৃশ্য অনেক সুন্দর হয়েছে। আর আমার জল রঙ এর আর্ট গুলো অনেক ভালো লাগে, যদিও পারি না, পারি না বলতে ভুল হবে সময়ের অভাব তাই হয়ত করা হয়নি । আপনার ধাপ গুলো অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আমি আর্ট ভালোবাসি । শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

জল রং দিয়ে কাল্পনিক পূর্ণিমা চাঁদের আলোর রাতের দৃশ্য খুব সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। উপস্থাপন দেখে আমি খুব সহজে শিখতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

গতকাল পূর্ণিমা ছিল। আমি রাতে চাদের আলোয় বসে ছিলাম। দারুণ এক অনূভুতি ছিল। পূর্ণিমা রাতের দৃশ‍্যটা চমৎকার একেছেন আপু। এটা দেখে আমার গতকালের রাতের কথা মনে পড়ে গেল। অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ
আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

ওয়াও কী অপূর্ব দৃশ্য।জল রং দিয়ে এতো সুন্দর একটা পূর্ণিমা চাঁদের ছবি অঙ্কন করা হয়েছে মনে হয় অনেক সময় লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে এটি করেছেন। খুবই ভালো লেগেছে আমার । আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

image.png


আপু একদম দারুন ছিল আপনার সম্পন্ন করা পেইন্টিংটা। পূর্ণিমা চাঁদের আলোয় রাতের দৃশ্যটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। চিত্রটা সম্পন্ন করার পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত বেশ ভালোভাবে দেখানোর জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল আপনার জন্য।


image.png

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আর্টটি অনেক কালারফুল হয়েছে। দেখতে সুন্দরও লাগছে। গাছের পাতাগুলো বেশ আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74